বাংলা নিউজ > বায়োস্কোপ > 'একটুও আমার মতো দেখতে লাগেনি', বড় পর্দায় বিদ্যাকে দেখে বলেছিলেন জেসিকা লালের বোন
'নো ওয়ান কিলড জেসিকা' ছবিতে সাবরিনা লালের ভূমিকায় দেখা গেছিল বিদ্যা বালনকে। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
'নো ওয়ান কিলড জেসিকা' ছবিতে সাবরিনা লালের ভূমিকায় দেখা গেছিল বিদ্যা বালনকে। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

'একটুও আমার মতো দেখতে লাগেনি', বড় পর্দায় বিদ্যাকে দেখে বলেছিলেন জেসিকা লালের বোন

  • মডেল জেসিকা লাল হত্যা মামলার ওপর ভিত্তি করে তৈরি ছবি 'নো ওয়ান কিলড জেসিকা' দেখে মুগ্ধ হয়েছিলেন জেসিকার বোন সাবরিনা লাল। ছবিতে তাঁর চরিত্রে অভিনয় করেছিলেন বিদ্যা বালন। 

মডেল জেসিকা লাল হত্যা মামলা তুমুল আলোড়ন ফেলেছিল গোটা দেশে। শত প্রতিকূলতা সত্বেও এই মামলা নিয়ে ডলতে লড়াই চালিয়ে গেছিলেন জেসিকার বোন সাবরিনা লাল। গত রবিবার সন্ধ্যায় প্রয়াত হয়েছেন তিনি। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন সাবরিনা। সম্প্রতি, তাঁর শাররীক অবস্থার অবনতি ঘটলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই মৃত্যু হয়েছে তাঁর। সংবাদসংস্থা পিটিআই-কে এই খবর জানিয়েছেন সাবরিনার দাদা রঞ্জিত লাল।

রাজকুমার গুপ্তার পরিচালনায় এই জেসিকা লাল হত্যা মামলার ওপর ভিত্তি করে ছবি 'নো ওয়ান কিলড জেসিকা' মুক্তি পাওয়ার পর নড়েচড়ে বসেছিল বলিউড। ছবিতে সাবরিনার চরিত্রে দেখা গেছিল বিদ্যা বালন-কে। অন্যদিকে, মীরা গাইতির ভূমিকায় অভিনয় করেছিলেন রানি মুখোপাধ্যায়। ২০০১১ সালে সে ছবি বক্স অফিসে সাফল্য পাওয়ার পাশাপাশি মুগ্ধ করেছিল ছবি সমালোচকদেরও। পর্দায় তাঁর চরিত্রে বিদ্যার অভিনয় দেখে অকুন্ঠ তারিফ করেছিলেন স্বয়ং সাবরিনাও। জাতীয় স্তরের এক সংবাদমাধ্যে দেওয়া এক সাক্ষাৎকারে এও জানিয়েছিলেন বলি-অভিনেত্রীকে কোনওভাবেই তাঁর মতো দেখতে লাগেনি। 

'নো ওয়ান কিলড জেসিকা' ছবির একটি দৃশ্যে রানি-বিদ্যা। (ছবি সৌজন্যে - ইউটিউব)
'নো ওয়ান কিলড জেসিকা' ছবির একটি দৃশ্যে রানি-বিদ্যা। (ছবি সৌজন্যে - ইউটিউব)

তবে বিদ্যা যে তাঁকে পুরোপুরি নকল করতে চাননি, একদিকে তা ভালোই হয়েছে বলে জানিয়েছিলেন সাবরিনা। অন্যদিকে ছবিতে জেসিকা লালের ভূমিকায় যে অভিনেত্রীকে দেখা গেছিল সেই মায়ারার লুকের খুব প্রশংসা করেছিলেন সাবরিনা। জানিয়েছিলেন পর্দায় একেকসময় পুরোপুরি জেসিকা হয়েই উঠেছিলেন ওই অভিনেত্রী। পাশাপাশি ছবির পরিচালকের গল্প বলার দক্ষতারও সুখ্যাতি করেছিলেন জেসিকার বোন।

বন্ধ করুন