বাংলা নিউজ > বায়োস্কোপ > 'এই বেজন্মার নামে রিপোর্ট করুন', ভুয়ো ফেসবুক অ্যাকাউন্টে বিরক্ত শ্রীলেখা মিত্র
শ্রীলেখা মিত্র (ছবি-ফেসবুক) 
শ্রীলেখা মিত্র (ছবি-ফেসবুক) 

'এই বেজন্মার নামে রিপোর্ট করুন', ভুয়ো ফেসবুক অ্যাকাউন্টে বিরক্ত শ্রীলেখা মিত্র

  • শ্রীলেখার হট ছবি ব্যবহার করে ফেসুবকে বন্ধুত্বের হাতছানি ভুয়ো অ্যাকাউন্ট থেকে, বেজায় চটলেন অভিনেত্রী। 

সেবেলদের নাম ভাঙিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতারণার ফাঁদ নতুন নয়, টলিউড তারকারা হামেশাই এই ধরণের সাইবার ক্রাইমের শিকার হন। মাসখানেক আগেই রাজ চক্রবর্তীর নাম করে কয়েক লক্ষ টাকা প্রতারণা করে পুলিশের জালে ধরা পড়ে এক যুবক। এবার ভুয়ো অ্যাকাউন্টের চক্করে অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তাঁর ছবি ও ভিডিয়ো ব্যবহার করে ফেসবুকে বন্ধুত্বের ডাক দেওয়া হচ্ছে। তাও আবার পুরুষের নাম দিয়ে অ্যাকাউন্ট খুলে! গোটা ঘটনায় ক্ষুদ্ধ অভিনেত্রী। 

এই নিয়ে সরাসরি ফেসুবকের দেওয়ালেই ক্ষোভ উগরে দিয়েছেন শ্রীলেখা। চাঁচাছোলা ভাষায় অভিযুক্তকে আক্রমণ করে শ্রীলেখার বক্তব্য-  'আমার নাম দেবাশিস বসু কবে থেকে হল?’’

মন্দ ভাষায় তিরস্কার অভিযুক্তকে শ্রীলেখা বলেন, ‘এই বেজন্মার বিরুদ্ধে রিপোর্ট করুন! হ্যাঁ, দায়িত্ব নিয়েই এই শব্দটা ব্যবহার করলাম', ফেসবুকের দেওয়ালে লিখেছেন শ্রীলেখা মিত্র।

নায়িকার ডাকে সাড়া দিয়ে তাঁর ফেসবুক ফ্রেন্ডলিস্টে থাকা অনেকেই এই বিষয় নিয়ে প্রতিবাদ জানিয়েছেন। একজন পোস্টের কমেন্ট বক্সে লেখেন- ‘চলোওওওও দলে দলে দেবাশীষ বসুর নামে রিপোর্ট করি। আর হ্যাঁ তোমার মুখে গালাগালি শুনতে ভালো লাগে না। খালি ‘সোনা’ আর ‘দুষ্টু’ শুনতে চাই’। জবাবে শ্রীলেখার যুক্তি- ‘এরা দুষ্টু নয়, দুষ্টু শব্দের সঙ্গে একটা মিষ্টত্ব আছে। এই কেসটা অন্য, এরা অসুস্থ ও ক্রিমিন্যাল মনষ্ক। তাই ভাষা কড়ক দরকার এক্ষেত্রে’। তিনি আরও বলেন- ‘আমি নিজে ওই লোকটির ফেসবুক প্রোফাইল দেখেছি। লোকটি পুরোপুরিবাবে বিকৃতমনস্ক। বেছে বেছে আমার গ্ল্যামারাস ছবিগুলোই ব্যবহার করেছে। সঙ্গে ইঙ্গিতপূর্ণ মন্তব্য’।

সোশ্যাল মিডিয়ায় গোটা বিষয়টি নিয়ে শ্রীলেখার অনুরাগী ও বন্ধুরা যেভাবে সরব হয়েছেন তাতে খুশি অভিনেত্রী। বললেন- ‘সোশ্যাল বন্ধুরাই আমার হয়ে মুখ খুলছেন। প্রতিবাদ করছেন। ভাল লাগছে। কৃতজ্ঞ ওঁদের কাছে’। তবে গোটা বিষয়টি নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ জানাবেন বলে ঠিক করছেন শ্রীলেখা। উল্লেখ্য ফেসুবকে শ্রীলেখার একটি ভ্যারিফায়েড ফেসবুক পেজ রয়েছে, পাশাপাশি নিজের একটি ব্যক্তিগত অ্যাকাউন্টও রয়েছে,সেটিও ফেকবুক কর্তৃপক্ষ দ্বারা ব্লু টিকের মারফত ভ্যারিফায়েড- তা সত্ত্বেও ভুয়ো অ্যাকাউন্টের জেরে জেরবার অভিনেত্রী।

বন্ধ করুন