বাড়ি > বায়োস্কোপ > NEET ও JEE পরীক্ষার্থীদের পাশে থাকার বার্তা সোনুর, পৌঁছে দেবেন পরীক্ষাকেন্দ্রে
সোনু সুদ (ছবি-ইনস্টাগ্রাম)
সোনু সুদ (ছবি-ইনস্টাগ্রাম)

NEET ও JEE পরীক্ষার্থীদের পাশে থাকার বার্তা সোনুর, পৌঁছে দেবেন পরীক্ষাকেন্দ্রে

  • 'সেপ্টেম্বরে যদি পরীক্ষা স্থগিত না হয়, তাহলে চিন্তা করো না। আমি তোমাদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেব', NEET ও JEE-র পরীক্ষার্থীদের আশ্বস্ত করলেন 'সুপারম্যান' সোনু সুদ।

শুক্রবারই কোভিড অতিমারী পরিস্থিতির মধ্যে NEET ও JEE পরীক্ষার আয়োজনে কেন্দ্রীয় নির্দেশ সংক্রান্ত সুপ্রিম কোর্টের রায়ের পুনর্বিবেচনার জন্য আবেদন করল অ-বিজেপি শাসিত ৬ রাজ্য সরকার। তবে যাবতীয় রাজনৈতিক জল্পনারও কেন্দ্রস্থলে ন্যাশনাল টেস্টিং এজেন্সি  ( এনটিএ ) ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে , যাবতীয় সুরক্ষা বিধি মেনে , সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষার আয়োজন করতে কোনো আপত্তি নেই তাদের এবং তারা নির্ধারিত দিনে অর্থাৎ সেপ্টেম্বরেই পরীক্ষার আয়োজন করতে চলেছে । এদিকে প্যান্ডেমিক পরবর্তী পর্বে যেখানে গণ পরিবহনের বেহাল অবস্থা ,রোজগার কমে যাওয়ায় রাস্তায় বাস ট্যাক্সির দেখা এমনিতেই কম মিলছে , রেলওয়ে সংযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ , সেখানে অধিকাংশ ছাত্রছাত্রী কিভাবে পৌঁছবেন পরীক্ষাকেন্দ্রে তা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে । 

চরম উত্কন্ঠার মধ্যে দিন কাটছে পড়ুয়াদের। এই ধোঁয়াশার মধ্যেই ত্রাতার ভূমিকায় আবারও একবার অবতীর্ণ হলেন অভিনেতা সোনু সুদ । তিনি নিজের টুইটারে জানিয়েছেন যে সমস্ত ছাত্র-ছাত্রীরা পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে অসুবিধায় পড়বেন , তাঁদের সময়মতো পৌঁছে দেওয়ার গুরু দায়িত্ব তিনি নেবেন ।

লকডাউন এবং পরবর্তী আনলক পর্বেও একাধিকবার অসহায় মানুষের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে সোনুকে । আচমকা ঘোষিত লকডাউনে, সহায় সম্বলহীন হাজার হাজার পরিযায়ী শ্রমিককে নিরাপদে ঘরে ফেরার ব্যবস্থা করে দিয়েছেন এই বলি অভিনেতা । এছাড়া বিদেশে আটকে পড়া অসংখ্য মানুষজনকে ঘরে ফেরাতে একাধিকবার উদ্যোগ নিতে দেখা গিয়েছে সোনুকে । শুধু ঘরে ফেরানোই নয়, তাঁদের আর্থিক সহায়তাও করেছেন সোনু সুদ। এবার তিনি নিজেই এই অতিমারী আবহে টুইটারে জেইই এবং এনইইটি স্থগিত রাখার দাবি জানিয়েছেন | পাশাপাশি তিনি লেখেন , ' যদি পরীক্ষা স্থগিত না হয়,সেক্ষেত্রে যাঁরা পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে সমস্যায় পড়বেন, নির্দ্বিধায় আমাকে জানাবেন। আমি আপনাদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবো '।

পশ্চিমবঙ্গ, পঞ্জাব, মহারাষ্ট্র, রাজস্থান, ছত্তীসগঢ় এবং ঝাড়খণ্ড, এই ছয় অ-বিজেপি রাজ্যই বর্তমানের করোনা পরিস্থিতিকে কারণ দেখিয়ে শুক্রবার শীর্ষ আদালতে NEET ও JEE পরীক্ষা  সংক্রান্ত গত ১৭ অগস্ট ২০২০ তারিখে দেওয়া রায়ের পুনর্বিবেচনার আবেদন জানিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য , কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে, পরীক্ষা স্থগিত রাখার আর্জি জানিয়ে এর আগে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ১১ রাজ্যের ১১ জন পড়ুয়া। কিন্তু গত ১৭ অগস্ট তাঁদের আর্জি খারিজ করে দিয়ে আদালত বলে, 'জীবন থেমে থাকে না। সতর্কতা মেনে এগিয়ে যেতে হবে আমাদের। পড়ুয়ারা কি একটা বছর নষ্ট করার পক্ষে? কোভিড হয়ত আরও এক বছর থাকবে। তত দিন কি অপেক্ষা করবেন আপনারা?’ এছাড়াও আজই ফাইনাল ইয়ারের পরীক্ষা বাধ্যতামূলক ঘোষণা করে রায় দিয়ে ইউ জি সি -র সিদ্ধান্তকেই সিলমোহর দিয়েছে শীর্ষ আদালত ।

বন্ধ করুন