বাংলা নিউজ > বায়োস্কোপ > ড্রাগ মামলায় নাম জড়ানোয় সংকটে দীপিকা, সারা, শ্রদ্ধাদের কেরিয়ার ?
সংকটে কেরিয়ার?  (PTI)
সংকটে কেরিয়ার?  (PTI)

ড্রাগ মামলায় নাম জড়ানোয় সংকটে দীপিকা, সারা, শ্রদ্ধাদের কেরিয়ার ?

  • কেরিয়ারের শীর্ষে রয়েছে দীপিকা, অন্যদিকে বলিউডে সব পায়ের মাটি শক্ত করা শুরু করেছেন সারা। মাদকযোগের অভিযোগ কতটা প্রভাব ফেলবে এই তারকাদের কেরিয়ারে? 

সুশান্তের মৃত্যুর সাথে জড়িয়ে যাওয়া ড্রাগ তদন্ত প্রতি সপ্তাহে তীব্র থেকে তীব্রতর হয়ে উঠছে । বর্তমানে এই মামলাকে হাতিয়ার করেই বলিউডের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে থাকা মাদক চক্রের যোগসাজশকে খুঁজে বের করার লক্ষ্যে কোমর বেঁধে নেমেছেন এনসিবি আধিকারিকেরা । তদন্ত যত এগোচ্ছে ততই একের পর এক চাঞ্চল্যকর নাম সামনে এসেছে। প্রথম সারির চার বলি নায়িকা দীপিকা পাডুকোন , সারা আলি খান, শ্রদ্ধা কাপুর এবং রকুল প্রীত সিংকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর আধিকারিকরা | 

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে আসছে এইভাবে মাদককাণ্ডে নাম জড়িয়ে যাওয়ার দরুন এই তারকাদের কেরিয়ার কি প্রভাবিত হবে, তাঁদের ব্র্যান্ড ভ্যালু কি কমে যাবে?  এঁদের অনেকেই বর্তমানে তাঁদের কেরিয়ারের শীর্ষে রয়েছেন । এমত অবস্থায় এই জাতীয় চরম নেতিবাচক প্রচার কি তাদের আসন্ন চলচ্চিত্রগুলির উপরও বিরূপ প্রভাব ফেলতে পারে ? অন্তত কমপক্ষে কিছু সময়ের জন্য কমসংখ্যক ছবিতে স্বাক্ষর করতে বাধ্য করতে পারে? এই প্রসঙ্গে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ হিউম্যান ব্র্যান্ডস (আইআইএইচবি) এর সাম্প্রতিক সার্ভের তথ্য অনুসারে, ৮৫% উত্তরদাতারা জানিয়েছেন তাঁরা ড্রাগ চক্রের সাথে যুক্ত সেলিব্রিটিদের দ্বারা অনুমোদিত কোনও পণ্য / ব্র্যান্ড আর কিনবেন না ।

যদিও ইন্ডাস্ট্রির বিশেষজ্ঞ মহলের অধিকাংশই এই বক্তব্যের সাথে একমত নন। প্রযোজক প্রীতিশ নন্দী এই প্রসঙ্গে হলিউডের সাথে একটি তুলনা টেনে বলেন , 'রবার্ট ডাউনি জুনিয়র আজ সর্বাধিক বেতন প্রাপ্ত অভিনেতাদের একজন । কিন্তু ড্রাগস কি তাঁর কেরিয়ারকে প্রভাবিত করেছিল ? কখনই না, এটি কখনই, কোথাও কাউকে প্রভাবিত করে না । এটি সম্পূর্ণ ব্যক্তিগত ব্যাপার, যেখানে আপনার বা আমার বা মতো জনসাধারণের কিছুই করার নেই। আমরা আসলে প্রত্যেকের সমস্যাকেই যেচে নিজেদের সমস্যা করে তুলেছি '।

বাণিজ্য বিশ্লেষক কোমল নাহতাও মনে করেন এই ঘটনা কোনওভাবেই তাঁদের কেরিয়ার বা ব্যবসাকে প্রভাবিত করবে না। এই প্রসঙ্গে তিনি রেখা, সঞ্জয় দত্ত এবং সলমন খানের উদাহরণ তুলে ধরেন । বলেন , ' রেখার স্বামী মুকেশ আগরওয়াল আত্মহত্যা করার পরে সারা দেশে তাঁর নামে কুৎসা রটে গিয়েছিলো । কিন্তু তার কয়েক দিন পরেই তাঁর ফুল বনে আঙ্গারে (১৯৯১) মুক্তি পাওয়ার কথা ছিল এবং প্রযোজক-পরিচালক কেসি বোকাদিয়া মুক্তি স্থগিত করেননি । পরবর্তীকালে দেখা যায় ছবিটি বক্স অফিসে ভালো সাড়া ফেলেছিল। একই ভাবে ১৯৯৩ সালে সঞ্জয়ের নামের পাশে দেশদ্রোহী তমকা লেগেছিল। সলমনের নামে হরিণ শিকারি বা হিট অ্যান্ড রান মামলার পরে খুনির তকমা লেগে গিয়েছিল ' । কিন্তু কোনও ক্ষেত্রেই তা দীর্ঘস্থায়ী হয়নি , বরং পরবর্তীকালে বলিউডের এই তারকার জনপ্রিয়তা আরও বেড়েছে বলেই মনে করেন তিনি । তাঁর ধারণা মানুষ কোনও আইনি-ঝঞ্ঝাট অতিক্রম করে আসা সেলিব্রিটিকে আরও বেশি ভালবাসতে শুরু করেন ।

মাদকচক্রে নাম জড়ানো প্রসঙ্গে অভিনেত্রী দিয়া মির্জার সদ্যই  সোশ্যাল মিডিয়াতে নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগকে খণ্ডন করে জানান এই ধরণের মিডিয়া রিপোর্টের জেরে তাঁর দীর্ঘদিনের বহু কষ্টে অর্জিত সন্মান , কেরিয়ার সমস্ত কিছু নষ্ট হয়ে যেতে পারে ।

কেবল উল্লিখিত তারকারাই নন , করণ জোহরের বাড়িতেও একটি পার্টির ভিডিয়ো গত বছর ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। অভিযোগ সেই পার্টিতেও নাকি ড্রাগের ব্যবহার হয়েছিল, সেই মামলাও আপতত খতিয়ে দেখছে এনসিবি।  সেই পার্টিতে দীপিকা ছাড়াও দেখা মিলেছিল- ভিকি কৌশল, অর্জুন কাপুর, রণবীর কাপুর, বরুণ ধাওয়ানদের।

তবে এই প্রসঙ্গে পরিচালক অনুরাগ বসু বলেন , এ সবই এখনও পর্যন্ত কেবলমাত্র অভিযোগ । এখনও কিছুই প্রমাণ হয়নি । কাজেই এর ভিত্তিতে আমি কীভাবে মন্তব্য করতে পারি ? এইধরণের অভিযোগ অতীতে একাধিক বড় তারকার ওপরেই চাপিয়ে দেওয়া হয়েছে । কাজেই তা প্রমাণিত না হলে কোনও প্রতিক্রিয়া দেওয়া উচিৎ নয় । তাঁরা সকলেই এই মুহূর্তে আমার জন্য নির্দোষ। আমি যা দেখিনি তা বিশ্বাস করতে পারছি না ' ।

প্রায় একই সুরে পরিচালক রাহুল সাইয়াল জানান অপরাধ প্রমাণ না হলে যেমন কাউকে ফাঁসিতে চড়ানো যায়না , তেমনই এখনই কোনও মন্তব্য করা সম্ভব নয় । যাঁরা অপরাধী তাঁদের শাস্তি অবশ্যই প্রয়োজন | তবে নিকৃষ্টতম অপরাধের সাথে জড়িত থাকলেও সেই অপরাধীকে আর একটা সুযোগ দেওয়া উচিৎ বলেই মনে করেন তিনি ।

আগামিকাল নারোকোটিক্স কন্ট্রোল ব্যুরোর প্রশ্নের মুখে পড়বেন রকুল প্রীত সিং এবং দীপিকার ম্যানেজার করিশ্মা প্রকাশ। অন্যদিকে শনিবার এনএসিবির দফতরে হাজিরা দেবেন দীপিকা পাড়ুকোন, শ্রদ্ধা কাপুর এবং সারা আলি খান। 

বন্ধ করুন