বাংলা নিউজ > বায়োস্কোপ > রাষ্ট্রপুঞ্জের বক্তৃতার জন্য প্রস্তুতি তরুণী সুস্মিতার, প্রকাশ্যে পুরোনো ভিডিয়ো
জাতিসংঘের বক্তৃতার প্রস্তুতি সারছেন বছর ১৮-র সুস্মিতা । ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
জাতিসংঘের বক্তৃতার প্রস্তুতি সারছেন বছর ১৮-র সুস্মিতা । ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

রাষ্ট্রপুঞ্জের বক্তৃতার জন্য প্রস্তুতি তরুণী সুস্মিতার, প্রকাশ্যে পুরোনো ভিডিয়ো

  • সম্প্রতি প্রকাশ্যে এসেছে প্রাক্তন বিশ্বসুন্দরী সুস্মিতা সেনের একটি পুরোনো ভিডিও।দেখা যাচ্ছে রাষ্ট্রপুঞ্জে নিজের বক্তৃতা দেওয়ার আগে জোরকদমে প্রস্তুতি নিচ্ছেন ফর্ম্যাল ব্লেজার পরিহিত অষ্টাদশীর সুস্মিতা।

ফের খবরে সুস্মিতা সেন। তবে তা এবারে তাঁর কোনও ব্যক্তিগত জীবনের কিসসার জন্য নয়। নেটদুনিয়ায় সদ্য প্রকাশ্যে এসেছে এই বলি-অভিনেত্রীর একটি 'থ্রোব্যাক ভিডিয়ো'। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে রাষ্ট্রপুঞ্জে নিজের বক্তৃতা দেওয়ার আগে জোরকদমে প্রস্তুতি নিচ্ছেন অষ্টাদশীর সুস্মিতা। ভিডিওতে দেখা যাচ্ছে টেবিলের ওপর ছড়িয়ে রয়েছে সারি সারি অবিন্যস্ত বই এবং সুস্মিতার হাতের সামনে রয়েছে একটি রাইটিং প্যাড। যেখানে একমনে নিজের বক্তৃতা লিখে চলেছেন তিনি। কখনও তার ওপর কাটাকুটি করছেন কখনও বা সেই বক্তৃতা আওড়াচ্ছেন। ফর্ম্যাল ব্লেজার পরিহিত তরুণী সুস্মিতাকে সেই বক্তৃতা ও রাষ্ট্রপুঞ্জ নিয়েও আলোচনা করতে দেখা যাচ্ছে ওই ভিডিওতে। দৃপ্ত স্বরে তাঁকে বলতে শোনা যাচ্ছে, রাষ্ট্রপুঞ্জে উপস্থিত হওয়াটাই আপাতত তাঁর কাছে 'পাখির চোখ'।তাঁর কাছে রাষ্ট্রপুঞ্জের সদস্যা হওয়াটাই বিরাট সম্মানের। সেখানে কাজ করতে পারার সুযোগ পেলে সেটা তাঁর কাছে যারপরনাই সম্মানের হবে। মাত্র আঠেরো বছর বয়সের সুস্মিতার ওই আত্মবিশ্বাস এবং গলায় দৃঢ়তায় মুগ্ধ হয়েছে নেটদুনিয়া। কেউ বা তাঁর ব্যক্তিত্বকে সাধুবাদ জানিয়েছেন কেউ বা বুঁদ হয়েছেন তাঁর নিটোল সৌন্দর্য্যে। আবার কেউ কেউ সুস্মিতার সেই ব্যক্তিত্বর দৃঢ়তাকে হলিউডের তারকাদের সঙ্গেও তুলনা করেছেন।

প্রসঙ্গত,১৯৯৪ সালে 'মিস ইউনিভার্স' এর খেতাবে সম্মানিত হন সুস্মিতা সেন। ভারত থেকে তিনিই প্রথম এই বিশ্বসুন্দরীর খেতাবজয়ী। এরপর বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি। 'বিবি নম্বর ওয়ান','ম্যাঁয় হুঁ না','ম্যায়নে প্যায়ার কিঁউ কিয়া'-এর মতো একাধিক সুপারহিট ছবিতে নায়িকার ভূমিকায় দেখা গেছে তাঁকে। গত বছর ওটিটি প্ল্যাটফর্মে 'আরিয়া' ওয়েব সিরিজের মাধ্যমে ডেবিউ করেছেন এই প্রাক্তন বিশ্বসুন্দরী। বর্তমানে সেই ওয়েব সিরিজের দ্বিতীয় সিজনের কাজে ব্যস্ত রয়েছেন তিনি।

বন্ধ করুন