বাংলা নিউজ > বায়োস্কোপ > জানেন কি কোন ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে অজয় দেবগনের ' মে ডে '?
' মে ডে ' ছবিতে একসঙ্গে রয়েছেন অজয়-অমিতাভ। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
' মে ডে ' ছবিতে একসঙ্গে রয়েছেন অজয়-অমিতাভ। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

জানেন কি কোন ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে অজয় দেবগনের ' মে ডে '?

২০১৫ সালে দোঁহা থেকে কোচিগামী একটি বিস্ময়কর বিমান ঘটনার অবলম্বনেই নাকি তৈরি হতে চলেছে অজয় দেবগনের পরিচালিত ' মে ডে ' ছবিটি। ছবিতে মুখ্যভূমিকায় দেখা যাবে অজয় দেবগন,অমিতাভ বচ্চন,রকুল প্রীত সিংকে।

সময়টা দুর্দান্ত যাচ্ছে অজয় দেবগনের। নিজের কেরিয়ারের অন্যতম ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। গত বছর তাঁর অভিনীত ' তানাজী ' ছবি বক্স অফিসে দারুণভাবে সমাদৃত হওয়ার সঙ্গে আদায় করে নিয়েছিল সমালোচকদের তারিফও। এইমুহূর্তে এই বলি-তারকা ব্যস্ত তাঁর পরিচালিত ' মে ডে ' ছবির শ্যুটিং নিয়ে। ঘোষণার দিন থেকেই চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে ' মে ডে ' ছবিটি। একে অজয় দেবগনের পরিচালনা,তার ওপর ছবিতে মুখ্যভূমিকায় থাকছেন অমিতাভ বচ্চন ও অজয় নিজেও। এছারাও রয়েছে রকুল প্রীত সিং,বোমান ইরানির মতো বলি-অভিনেতারা। তবে জানেন কি কোন ঘটনার অবলম্বনে তৈরি হয়েছে অজয়ের এই ছবি ?MayDay

' মে ডে ' ছবিতে অজয়-অমিতাভ। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
' মে ডে ' ছবিতে অজয়-অমিতাভ। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

ছবির নাম থেকেই স্পষ্ট বিমান জড়িত কোনও ঘটনার সঙ্গেই আষ্ঠেপৃষ্ঠে জড়িয়ে ছবির মূল গল্প। তবে অজয় বা তাঁর টিমের তরফে কেউ এই ছবির বিষয়ে মুখ না খুললেও এক সূত্রের মাধ্যমে জানা গেছে, বিস্ময়কর অথচ প্রায় ভুলে যাওয়া এক সত্য ঘটনা অবলম্বনেই তৈরি হচ্ছে এই ছবি। শোনা যাচ্ছে,২০১৫ সালে জেট এয়ারওয়েজ বিমানসংস্থার দোঁহা থেকে কোচির যাত্রীবোঝাই একটি বিমানের চালক যেভাবে ভয়ংকর প্রতিকূলতার মধ্যেও যাত্রীদের প্রাণ বাঁচিয়েছিল, সেই ঘটনায় এ ছবির চিত্রনাট্যের মূল উপজীব্য। ১৪১ জন যাত্রী ও ৮জন ক্রু মেম্বার সহ ওই বিমানটি কুয়াশা ও আনুষাঙ্গিক নানান জটিলতার জন্য নির্দিষ্ট বিমানবন্দরে নামতে অপারগ হওয়ার চালক বিমানটিকে নিয়ে যায় ত্রিবান্দ্রাম বিমানবন্দরে। তবে সেখানেও ছবিটা এক হওয়াতে বাড়ে জটিলতা ও আতঙ্ক। কারণ ফুয়েলও তখন থেকেছে তলানিতে। যেখানে একটি বোয়িং বিমানে নিদেনপক্ষে ১৫০০ কেজি ফুয়েল থাকা প্রয়োজন সেখানে নাকি মাত্র ২৫০কেজি ফুয়েল সেইমুহূর্তে বেঁচে ছিল ওই বিমানে। তা সত্বেও স্রেফ নিজের অভিজ্ঞতা ও বুদ্ধিমত্তার জেরে বিমানটিকে ল্যান্ড করতে পেরেছিলেন চালক। এই হাড় হিম করা গোটা ঘটনাই উঠে আসবে ' মে ডে '-তে।   

বলি-বিশেষজ্ঞদের একাংশের আশা প্রচারের আলোর বাইরে থাকা এই ঘটনার বিষয়ে ছবি দর্শকদের বিনোদনের পাশাপাশি ভাবাবে ও সম্ভ্রম আদায় করে নেবে। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২২ এর ২৯ এপ্রিল মুক্তি পেতে চলেছে এই ছবি। 

বন্ধ করুন