বাংলা নিউজ > বায়োস্কোপ > Ad Jingles by KK: বিজ্ঞাপনের এই গানগুলিও কেকে’র গাওয়া, নব্বই দশকে কৈশোর কেটে থাকলে, মনে আছে আপনারও
কেকে’র গাওয়া বিজ্ঞাপনের গানগুলিও বিরাট জনপ্রিয় হয়েছিল। 

Ad Jingles by KK: বিজ্ঞাপনের এই গানগুলিও কেকে’র গাওয়া, নব্বই দশকে কৈশোর কেটে থাকলে, মনে আছে আপনারও

  • কেকে’র গাওয়া বহু সিনেমার গানই বিরাট জনপ্রিয়তা পেয়েছে। কিন্তু এর বাইরেও তিনি গেয়েছেন এমন বহু গান, যা ভুলতে পারবেন না সেই সব মানুষ, নব্বইয়ের দশকে যাঁদের কৈশোর কেটেছে। 

কেকে’র গাওয়া ৫টি জনপ্রিয় গানের কথা জিজ্ঞাসা করলেই যে কেউ-ই পাঁচের জায়গায় দশটি গান বলবেন। কিন্তু তার বেশির ভাগ গানই হল সিনেমার গান। কিন্তু এর বাইরেও বহু জনপ্রিয় গান রয়েছে, যেগুলি কেকে’র গাওয়া।

সব মিলিয়ে প্রায় ১১টি ভাষায় গান গেয়েছেন কেকে। তার মধ্যে যেমন আছে সিনেমা বা অ্যালবামের গান, তেমনই আছে বিজ্ঞাপনের গানও। দেখে নেওয়া যাক, তেমনই পাঁচটি গান।

১। জব ঘর কি রৌনক বড়ানি হো: রঙের কোম্পানির এই গানটি মনে আছে? এক সময় তো অনেকেরই মাথার মধ্যে টানা বেজে যেত গানটি। এটায বোধহয় কেকে’র গাওয়া সবচেয়ে জনপ্রিয় বিজ্ঞাপনের গান।

২। আজ হামারা, কাল আপনা: নব্বইয়ের দশকে যাঁদের কৌশোর কেটেছে, তাঁদের নিশ্চয়ই মনে আছে ‘হিপ হিপ হুররে’ নামের ছোটপর্দায় জনপ্রিয় অনুষ্ঠানটির কথা। তার শুরুতেই ছিল কেকে’র গাওয়া এই বিখ্যাত গানটি।

৩। জাস্ট মহব্বত: একই নামের শোয়ের টাইটেল গানটিও নব্বইয়ের দশেক বিরাট জনপ্রিয় হয়েছিল। ট্রেনে-বাসেও মানুষকে গুনগুন করতে শোনা যেত এই গান।

৪। দেশ কি ধড়কন: বাইক কোম্পানির এই গানটির কথা এখনও মনে আছে অনেকেরই। সেই সময়ে বিজ্ঞাপনের যে সব গান জনপ্রিয় হয়েছিল, তার মধ্যে একেবারে প্রথম তালিকায় ছিল এটি।

৫। ইয়ে দিল মাঙ্গে মোর: ঠান্ডা পানীয়ের বিজ্ঞাপনের এই গানটিও ব্যাপক জনপ্রিয় হয়েছিল সেই সময়ে। বিজ্ঞাপনটিতে অভিনয় করেছিলেন শাহরুখ খান, কাজ, রানি মুখোপাধ্যায় এবং শাহিদ কাপুর।

কেকে না থাকলেও, অনুরাগীদের মধ্যে থেকে যাবে তাঁর গান। শুধু সিনেমা বা অ্যালবাম নয়, তাঁর কথা মনে পড়লে মাথার মধ্যে বেজে উঠবে এই সব বিজ্ঞাপনের গানও।

বন্ধ করুন