বাংলা নিউজ > বায়োস্কোপ > দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন ‘থালাইভা’ রজনীকান্ত, ঘোষণা কেন্দ্রের
 রজনীকান্ত  (ছবি-পিটিআই)
 রজনীকান্ত  (ছবি-পিটিআই)

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন ‘থালাইভা’ রজনীকান্ত, ঘোষণা কেন্দ্রের

  • ৫১তম দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত দক্ষিণী তারকা রজনীকান্ত। 

ভারতীয় চলচ্চিত্র দুনিয়ার সর্বোচ্চ পুরস্কার দাদাসাহেব ফালকে পাচ্ছেন অভিনেতা রজনীকান্তু। বৃহস্পতিবার কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর এই ঘোষণা সারেন।  ২০১৯ সালে দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হয়েছিলেন মেগাস্টার অমিতাভ বচ্চন, গত বছর করোনার জেরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষিত হয়নি। দিন কয়েক আগে সেই তালিকা সামনে এলেও নাম ছিল না  দাদাসাহেব ফালকে পুরস্কার প্রাপকের। অবশেষে রজনীকান্তকে ৫১তম দাদাসাহেব ফালকে সম্মানের সঙ্গে ভূষিত করবার কথা জানাল কেন্দ্র।

ভারতীয় সিনেমা নির্মাণ ও উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৬৯ সাল থেকে এই পুরস্কার দেওয়ার প্রচলন করে ভারত সরকার। ভারতীয় সিনেমার জনক হিসেবে পরিচিত ঢুন্ডিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে দেওয়া পুরস্কারে থাকে একটি সোনার পদ্ম এবং নগদ ১০ লাখ টাকা।

উল্লেখ্য, আগামী ৬ই এপ্রিল তামিলনাড়ুর বিধানসভা ভোট। তার ঠিক ৫ দিন আগে রজনীকান্তকে দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়ার কেন্দ্রের এই ঘোষণাকে অন্য চোখে দেখছে রাজনৈতিক মহলের অনেকেই। তবে এদিনের সাংবাদিক বৈঠকে প্রকাশ জাভড়েকর জানান, আশা ভোঁসলে,মোহনলাল, বিশ্বজিত্ চট্টোপাধ্যায়, শঙ্কর মহাদেবণ এবং সুভাষ ঘাই পাঁচজন বিচারকের একসঙ্গে মিলে রজনীকান্তকে ৫১তম দাদাসাহেব ফালকে পুরস্কারের প্রাপক হিসাবে বেছে নিয়েছেন। 

গত বছর ডিসেম্বরে রজনীকান্ত আনুষ্ঠানিক ঘোষণা করেছিলেন যে ২০২১-এর জানুয়ারিতে তিনি রাজনৈতিক দল গঠন করতে চলেছেন। তবে শেষ মুহূর্তে সেই সিদ্ধান্ত বাতিল করেন থালাইভা। 

 

 

বন্ধ করুন