বাংলা নিউজ > বায়োস্কোপ > সুখবর! বৃহস্পতিবার থেকে রাজ্যে খুলছে আইনক্সের দরজা, উৎসাহী সিনেপ্রেমীরা

সুখবর! বৃহস্পতিবার থেকে রাজ্যে খুলছে আইনক্সের দরজা, উৎসাহী সিনেপ্রেমীরা

আগামিকাল থেকে খুলছে মাল্টিপ্লেক্সের দরজা (PTI)

আইনক্সের ছয়টি হল খুলছে আগামিকাল, প্রদর্শিত হবে ‘দ্য সুইসাইড স্কোয়াড’, 'গর্জিলা ভার্সেস কং', ‘মুম্বই সাগা’র মতো ছবিগুলি। 

আগামিকাল থেকেই ৫০ শতাংশ দর্শক নিয়ে খুলছে আইনক্স। আগামী সপ্তাহে খুলবে কলকাতার বাকি সিনেমা হলও, আশাবাদী ইম্পার প্রেসিডেন্ট। দীর্ঘদিন পর ফের হল খোলার খবরে স্বভাবতই উৎসাহী সিনেপ্রেমীরা। গত ৩০শে এপ্রিল করোনা সংক্রমণে লাগাম টানতে কড়া সিদ্ধান্ত নেয় রাজ্য, বন্ধ করে দেওয়া হয়েছিল সিনেমা হল। গত বছরও অতিমারীর জেরে প্রায় সাত মাস তালাবন্ধ ছিল সিনেমাহল, ধুঁকতে থাকা সিনেমা-শিল্পকে বাঁচাতে হল খোলবার সিদ্ধান্ত খুব জরুরি ছিল মত টলিউডের বড় অংশের।

করোনা আবহে ওটিটি প্ল্যাটফর্মে ছবি দেখবার রমরমা বেড়েছে ঠিকই, কিন্তু বড়োপর্দায় ছবি দেখবার আলাদাই একটা মজা রয়েছে, তা অক্ষরে অক্ষরে জানেন সিনে-প্রেমীরা। সেই আনন্দ উপভোগ করা থেকে আর বঞ্চিত হতে হবে না তাঁদের। কলকাতা ও  শহরতলিতে আইনক্সের ছটি মাল্টিপ্লেক্স খুলছে আইনক্স। প্রথম দফায় সিটি সেন্টার ১, কোয়েস্ট মল লিলুয়া, মেট্রো, মধ্যমগ্রাম, স্বভূমি-তে খুলছে আইনক্স। শুধু ই-টিকিটের মাধ্যমেই টিকিট কেটে হলে ঢোকা যাবে। ‘দ্য সুইসাইড স্কোয়াড’, 'গর্জিলা ভার্সেস কং', ‘মুম্বই সাগা’র মতো ছবিগুলি প্রদর্শিত হবে আইনক্সে।

আইনক্স-এর পূর্বাঞ্চলীয় প্রধান অমিতাভ গুহঠাকুরতা জানিয়েছেন, স্যানিটাইজেশনের উপর জোর দেওয়া হবে, শো শেষে প্রতিটি স্ক্রিনের হল স্যানিটাইজ করা হবে। 

রাজ্য সরকার ৩১ জুলাই থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলার ছাড়পত্র দিয়েছে। কিন্তু প্রস্তুতির অভাবে এতদিন তালাবন্ধই রয়েছে মাল্টিপ্লেক্স ও সিঙ্গল স্ক্রিন থিয়েটার গুলি। হল খুলতে মরিয়া সিঙ্গল স্ক্রিন থিয়েটারগুলিও, তবে এখন পর্যন্ত ট্রেন চলাচল না করায় তাঁদের কর্মীদের যাতায়াত এবং স্যানিটাইজেশন-সহ আনুষঙ্গিক কাজ কীভাবে হবে তার ছক এখনও তৈরি না হওয়ায় এক্ষুণি খুলছে না হল। তবে আগামী সপ্তাহ থেকেই সেগুলি খোলা হতে পারে। মাল্টিপ্লেক্স চেন পিভিআরও কলকাতায় কবে থেকে হল খুলছে তা স্পষ্টভাবে জানায়নি।

আপাতত হলিউডের ছবি দিয়েই দর্শকদের হল টানতে মরিয়া মাল্টিপ্লেক্সগুলির, কারণ হাতে কোনও বলিউড বা বাংলা ছবি নেই। যদিও চলতি মাসের ১৯ তারিখ মুক্তি পাচ্ছে অক্ষয় কুমারের ‘বেট বটম’, মুক্তি পাবে বাংলা ছবি মুখোশও। সিঙ্গলস্ক্রিনের মালিকদের ভরসা আপতত পুরোনো বাংলা বা হিন্দি ছবি। অভিনেতা-প্রযোজক জিত ইতিমধ্যেই হল মালিকদের পাশে দাঁড়িয়ে জানিয়েছেন, তাঁর প্রযোজনা সংস্থার যে কোনও ছবি হল মালিকরা প্রদর্শন করতে পারেন, এর জন্য কোনও রেভেনিউ দিতে হবে না প্রযোজনা সংস্থাকে। 

বন্ধ করুন