বাংলা নিউজ > বায়োস্কোপ > Filmfare Awards 2022: সেরা অভিনেতা রণবীর, সেরা অভিনেত্রী কৃতি, বিজয়ী তালিকা-জুড়ে শুধুই শেরশাহ আর উধম

Filmfare Awards 2022: সেরা অভিনেতা রণবীর, সেরা অভিনেত্রী কৃতি, বিজয়ী তালিকা-জুড়ে শুধুই শেরশাহ আর উধম

ফিল্মফেয়ার ২০২২-এর বিজয়ীদের তালিকা। 

Filmfare Awards 2022 complete winners list: এবারে যেন শেরশাহ আর সর্দার উধমের জয়জয়কার। যদিও সেরা অভিনেতা নির্বাচিত হলেন রণবীর সিং ৮৩-র জন্য আর সেরা অভিনেত্রী মিমি সিনেমার জন্য কৃতি শ্যানন। 

মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে এবারের ৬৭তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয় মঙ্গলবার। গোটা দেশের কাছে বরাবরই এই অ্যাওয়ার্ডে মনোনয়ন পাওয়া বা জেতা সম্মান ও গৌরবের। এবারেও তারকাদের মধ্য়ে এই অ্যাওয়ার্ড নিয়ে অপেক্ষা ছিল অধীরে। এবারের অ্যাওয়ার্ড শো-তে উপস্থিত ছিলেন রবিনা ট্যান্ডন, শেহনাজ গিল, মৌনি রায়, করণ কুন্দ্রা, মালাইকা অরোরা, কৃতি শ্যাননের মতো শিল্পীরা। রেড কার্পেট মাতিয়ে রেখেছিলেন কিয়ারা আদবানি, কার্তিক আরিয়ান, ভিকি কৌশল এবং দিয়া মির্জারা। 

ফিল্মফেয়ার অনুষ্ঠানের লাল গালিচায় ঝলমলে শাড়িতে বেশ স্টাইলিশ লাগছিল ক্যাটরিনা কাইফকে। প্রেগন্যান্সি নিয়ে ওঠা গুঞ্জনের মধ্যেই এদিন তাক লাগান সুন্দরী। তাপসী পান্নু, ইয়ামি গৌতমের গ্ল্যামারাস অবতারও ছিল দেখার মতো। এবারের ফিল্মফেয়ার সঞ্চালনা করেছেন রণবীর সিং এবং অর্জুন কাপুর।

৭৬তম ফিল্মফেয়ারের বিজেতা তালিকায় চোখ রাখলে দেখা যাবে ‘শেরশাহ’ আর ‘সর্দার উধম’-এর কাছে কেউ ধাপে টেকেনি। একচেটিয়া রাজ করেছে এই দুই ছবি। 

চলুন দেখে নেওয়া যাক ফিল্মফেয়ার ২০২২-এর বিজেতা তালিকা--

সেরা অভিনেতা- রণবীর সিং (৮৩)

সেরা অভিনেত্রী- কৃতি শ্যানন (মিমি)

সেরা অভিনেতা (সমালোচকদের নজরে)- ভিকি কৌশল (সর্দার উধম)

সেরা অভিনেত্রী (সমালোচকদের নজরে)- বিদ্যা বালন (শেরনি)

সেরা পরিচালক- বিষ্ণুবর্ধন (শেরশাহ)

সেরা ছবি (পপুলার)- শেরশাহ

সেরা ছবি (ক্রিটিক)- সর্দার উধম

সেরা সহ-অভিনেতা- পঙ্কজ ত্রিপাঠি (মিমি)

সেরা সহ-অভিনেত্রী- সাই তমহাঙ্গার (মিমি)

সেরা গল্প- অভিষেক কাপুর, সুপ্রতীক সেন ও তুষার পারাঞ্জাপে (চণ্ডীগড় করে আশিকি)

সেরা ডায়লগ- দিবাকর বন্দ্যোপাধ্যায় আর বরুণ গ্রোভার (সন্দীপ অর পিঙ্কি ফারার)

সেরা চিত্রনাট্য- শুভেন্দু ভট্টাচার্য আর রীতেশ শাহ (সর্দার উধম)

সেরা নবাগত অভিনেতা- ইহান ভাটফর (৯৯ সংস)

সেরা নবাগতা অভিনেত্রী- শর্বরী বাগ (বান্টি অর বাবলি ২)

সেরা মিউজিক অ্যালবাম- তনিষ্ক বাগচি, বি প্রাক, জানি, জসলিন রয়্যাল, জাভেদ-মোহসিন, বিক্রম মোনত্রোস (শেরশাহ)

সেরা লিরিক্স- কৌসর মুনির-লেহেরা দো (৮৩)

সেরা গায়ক- বি প্রাক- মন ভরেয়া২.০ (শেরশাহ)

সেরা গায়িকা- আসিস কৌর- রাতা লম্বিয়া (শেরশাহ)

সেরা অ্যাকশন- শেরশাহ

সেরা ব্য়াকগ্রাউন্ড মিউজিক- শান্তনু মৈত্র (সর্দার উধম)

সেরা কোরিওগ্রাফি- বিজয় গাঙ্গুলী- চকা চক (অতরঙ্গি রে)

সেরা সিনেমাটোগ্রাফি- অভীক মুখোপাধ্যায় (সর্দার উধম)

সেরা কস্টিউম- সর্দার উধম

সেরা এডিটিং- শেরশাহ

জীবনোত্তর সম্মান- সুভাষ ঘাই

 

বায়োস্কোপ খবর

Latest News

ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার? আজ শনিবার, সারা দিন ধরে করুন এই কাজগুলি, শনিদেবের আশীর্বাদ থেকে বঞ্চিত হবেন না ১০০০০ ফ্রেশারকে চাকরি ভারতের এই IT সংস্থার,নিয়োগ আরও ৩০০০০! প্যাকেজে মুখ হবে হাঁ রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.