বাংলা নিউজ > বায়োস্কোপ > Miss World 2023: ২৭ বছর পর দেশে অনুষ্ঠিত হবে মিস ওয়ার্ল্ড, যোগ দিচ্ছে ১৩০ দেশের সুন্দরীরা

Miss World 2023: ২৭ বছর পর দেশে অনুষ্ঠিত হবে মিস ওয়ার্ল্ড, যোগ দিচ্ছে ১৩০ দেশের সুন্দরীরা

২৭ বছর পর দেশে অনুষ্ঠিত হবে মিস ওয়ার্ল্ড

Miss World 2023: বিশ্বসুন্দরী ২০২৩ -এর অনুষ্ঠান এবার ভারতেই অনুষ্ঠিত হবে। ৭১তম বিশ্বসুন্দরী বেছে নেওয়ার এই অনুষ্ঠান কবে থেকে শুরু হবে জানালো মিস ওয়ার্ল্ড প্রতিষ্ঠান।

বিশ্বসুন্দরী ২০২৩ এবার ভারতে অনুষ্ঠিত হতে চলেছে। এর আগে ১৯৯৬ সালে শেষবার বিশ্বসুন্দরীর প্রতিযোগিতা ভারতে অনুষ্ঠিত হয়েছিল। মাঝে প্রায় ত্রিশটি বছর কেটে গিয়েছে। অনেক সময় পেরিয়েছে। এ বছর আবার মায়ানগরিতে অনুষ্ঠিত হবে বিশ্বসুন্দরী বেছে নেওয়ার প্রতিযোগিতা।

বৃহস্পতিবার, ৮ জুন নিউ দিল্লিতে একটি সাংবাদিক সম্মেলনে মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশন এমনটাই জানায়। মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারপারসন এবং সিইও মিস জুলিয়া মোর্লে এবং ২০২২ সালের বিশ্বসুন্দরী ক্যারোলিনা বিলাস্কা উপস্থিতিতেই এই ঘোষণা করা হয় এদিন।

এই সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তিতে জানান হয় যে তাঁরা এবার এই অনুষ্ঠান ভারতে করার সিদ্ধান্ত নিয়েছেন কারণ ভারতে সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের কারণে। একই সঙ্গে এই দেশ নারীদের ক্ষমতায়ন এবং প্রগতির জন্য যে কতটা বদ্ধপরিকর সেটাও কারও অজানা নয়। তাই এই সমস্ত দিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান হয়েছে এই সংস্থার তরফে।

ভারতে যে ৭১তম বিশ্বসুন্দরী ২০২৩ অনুষ্ঠিত হবে তার মাধ্যমে জনহিতকর কাজের প্রচার করা হবে বলেও জানানো হয়েছে। এই প্রতিযোগিতার মাধ্যমে এটা নিশ্চিত করা হবে যে প্রতিযোগীরা যেন তাঁদের নিজ নিজ সম্প্রদায়ে ইতিবাচক সাড়া ফেলতে পারে এবং একই সঙ্গে সমাজে মনে রাখার মতো অবদান রাখতে পারে।

ভারতের তরফে একাধিকবার এই খেতাব জয় করেছেন বিভিন্ন সুন্দরীরা। তালিকাটা মোটেই ছোট নয়। রিতা ফারিয়া থেকে ঐশ্বর্য রাই বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া, যুক্তা মুখী, মানসী চিল্লার, প্রমুখ এই খেতাব জয় করেছেন নানা সময়ে।

১৩০টি দেশ থেকে প্রতিযোগীরা এখানে সম্মিলিত হবেন। তাঁদের ট্যালেন্ট, বুদ্ধির প্রদর্শন করবেন। একাধিক প্রতিযোগিতার মধ্য দিয়ে যেতে হবে তাঁদের। এই প্রতিযোগিতায় তাঁদের ট্যালেন্ট তো বটেই, স্পোর্টস, জনহিতকর নানা কাজকর্ম করে দেখাতে হবে। নভেম্বর বা ডিসেম্বর নাগাদ এই প্রতিযোগিতার মূল অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তার আগে একাধিক পর্বের মাধ্যমে সেরাদের বেছে নেওয়া হবে।

মহিলাদের সৌন্দর্য এবং বুদ্ধি এই দুটোকেই এই বিশ্বসুন্দরীর প্রতিযোগিতার মাধ্যমে উদযাপন করা হয়, সম্মান জানানো হয়। বিশ্বের অন্যতম পুরো এবং মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক বিউটি পিজেন্ট হল এই বিশ্বসুন্দরী প্রতিযোগিতা। ১৯৫১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এই বিশ্বসুন্দরী প্রতিষ্ঠান।

এবারের এই অনুষ্ঠানের বিষয়ে জুলিয়া বলেন, 'আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে ভারত ৭১ তম বিশ্বসুন্দরীর মূল অনুষ্ঠানের আয়োজক হতে চলেছে। আজ থেকে ৩০ বছর আগে যখন আমি এই দেশে প্রথমবার আসি আমি তখনই এই দেশটিকে পছন্দ করে ফেলেছিলাম। ভালো লাগা তৈরি হয়েছিল। আমাদের আর তর সইছে না এই দেশের বৈচিত্রময় সংস্কৃতি, দুর্দান্ত সব লোকেশন গোটা বিশ্বের সঙ্গে ভাগ করে নিতে। ৭১তম বিশ্বসুন্দরী ২০২৩ এ ১৩০ টি দেশের জাতীয় চ্যাম্পিয়নদের টক্কর দেখা যাবে। এটা অন্যতম সেটা বিশ্বসুন্দরীর অনুষ্ঠান হতে চলেছে।'

বায়োস্কোপ খবর

Latest News

২টির আয়তন মাত্র ২৫২স্কোয়ারফিট, বাকি ৪টে বড়! ১৫কোটিতে ৬টা ফ্ল্যাট কিনলেন অভিষেক কত রানে হারলেও সেমিতে উঠবে ভারত? তবে বাংলাদেশ ৮৩ রানে হেরে গেলে হতে পারে বিপদ ‘শুভ্রজিতের সঙ্গে মতের মিল…’! অক্টোবরের বিয়ের জল্পনায় শিলমোহর প্রিয়াঙ্কার না জানিয়েই, বয়স্ক দম্পতিকে দুটো আলাদা টিকিট দিল Air India এই কাজ হয়নি কেন? কখন যে চেপে ধরবেন সিএম! ঘুম উড়ল প্রশাসনের, তৈরি হচ্ছে ফাইল ‘যে বাড়িতে ৩টে শাশুড়ি…’! জানুয়ারিতে ডিভোর্স, এ কী বললেন কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন একের পর এক ছবি ফ্লপ, ২৫০কোটির ধার মেটাতে বিক্রি হল প্রযোজনা সংস্থার ৭তলা বিল্ডিং IND vs BAN: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.