বাংলা নিউজ > বায়োস্কোপ > 72 Hoorain: চর্চায় ‘৭২ হুরেঁ’! IMDb রেটিংয়ে ‘দ্য কেরালা স্টোরি’কেও হারিয়ে দিল ধর্মান্ধতা নিয়ে তৈরি এই ছবি

72 Hoorain: চর্চায় ‘৭২ হুরেঁ’! IMDb রেটিংয়ে ‘দ্য কেরালা স্টোরি’কেও হারিয়ে দিল ধর্মান্ধতা নিয়ে তৈরি এই ছবি

৭২ হুরেঁ

ইতিমধ্যেই IMDb- রেটিংয়ে বহু ছবিকে পিছনে ফেলে দিয়েছে এই ছবি। আমির খানের 'দঙ্গল'-এর IMDb রেটিং ৮.৩, KGF-2-এর IMDb রেটিং 8.3, RRR এর IMDb রেটিং 7.8, দ্য কেরালা স্টোরির এর IMDb রেটিং ৭.৪। আর এই সবকটি ছবিকে IMDb পিছনে ফেলে দিয়েছে ‘৭২ হুরেঁ’। এই ছবির IMDb রেটিং ৮.৫।

'দ্য় কাশ্মীর ফাইলস', ‘দ্য কেরালা স্টোরি’ পর এই মুহূর্তে চর্চার কেন্দ্রবিন্দুতে ‘৭২ হুরেঁ’। ফিল্ম সমালোচকদের ধারণা বক্স অফিসে দারুণ ব্যবসা দিতে পারে এই ছবি। আবার এই ছবি ঘিরেই বিতর্কও দান বাঁধতে পারে বলে অনুমান বহু লোকজনের।

কী আছে ছবির গল্পে?

সদ্য মুক্তি পাওয়া ছবির ফার্স্ট লুক টিজারে দেখানো হয়েছে ওসামা বিন লাদেন, আজমল কাসাব, ইয়াকুব মেনন, মাসুদ আজহার, হাফিজ সইদের মতো কুখ্যত সন্ত্রাসবাদীদের ছবি।আর ব্যাকগ্রাউন্ডে ভয়েস ওভারে শোনা গিয়েছে, ‘আপনি যে জিহাদের পথ বেছে নিয়েছেন, তা আপনাকে সোজা জন্নাতের (স্বর্গ) দিকে নিয়ে যাবে, কুমারী মেয়েরা চিরকাল আপনার থাকবে।’ ‘৭২ হুরেঁ’ ছবির পরিচালনা করেছেন সঞ্জয় পুরাণ সিং। তাঁর কথায়, ‘দুষ্কৃতীদের ইন্ধনেই বহু সাধারণ মানুষ আত্মঘাতী জঙ্গীতে পরিণত হন। তাঁদের মনে ধীরে ধীরে বিষ ঢালা হয়, এই আত্মঘাতী জঙ্গীরা সন্ত্রাসবাদীরা আসলে মগজধোলাইয়ের শিকার। তাঁরা এই ৭২ জন কুমারীর একটি মারাত্মক মায়াজালে আটকা পড়েন, আর ধ্বংসের পথে হাঁটা শুরু করেন, শেষ পর্যন্ত একটা ভয়ঙ্কর পরিণতির সামনাসামনি হন।’

আরও পড়ুন-‘জিহাদের পথে এলে ৭২ জন কুমারী শুধুই তোমার’, ‘৭২ হুরেঁ’র ফার্স্ট লুক টিজারে নতুন বিতর্কের গন্ধ!

ইতিমধ্যেই IMDb- রেটিংয়ে বহু ছবিকে পিছনে ফেলে দিয়েছে এই ছবি। আমির খানের 'দঙ্গল'-এর IMDb রেটিং ৮.৩, KGF-2-এর IMDb রেটিং 8.3, RRR এর IMDb রেটিং 7.8, দ্য কেরালা স্টোরির এর IMDb রেটিং ৭.৪। আর এই সবকটি ছবিকে IMDb পিছনে ফেলে দিয়েছে ‘৭২ হুরেঁ’। এই ছবির IMDb রেটিং ৮.৫।

ছবির সহ-প্রযোজক অশোক পণ্ডিত বলেন, ‘৭২ হুরেঁ অবশ্যই আপনাকে সমাজের প্রচলিত কিছু বিশ্বাস নিয়ে চিন্তা করতে বাধ্য করবে। যেগুলি শুধুমাত্র কল্পনা প্রসূত। যার সঙ্গে বাস্তবের আদৌ কোনও সম্পর্ক নেই। কীভাবে এই কল্পনা প্রসূত ভাবনাগুলি শুধুমাত্র মগজ ধোলাই হিসাবে ব্য়বহার করা হয়, জিহাদের নামে বহু ছেলেমেয়েকে সন্ত্রাসবাদীতে পরিণত করা হয় সেই গল্পই উঠে আসবে।’ প্রসঙ্গত, চলতি বছরের ৭ জুলাই মুক্তি পাবে সঞ্জয় পুরাণ সিংয়ের ছবি ‘৭২ হুরেঁ’।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলার জয় জয়কার, সোনা জিতলেন মিত্রাভ গুহ বস্তির ভিতর আচমকা ধনকুবের বিল গেটস! বাসিন্দাদের সঙ্গে চলল কথাবার্তা, কোথায় ঘটল? এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স-ডিজনি, নজরে ৭০০০০ কোটি টাকার সাম্রাজ্য বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.