বাংলা নিউজ > বায়োস্কোপ > 72 Hoorain: চর্চায় ‘৭২ হুরেঁ’! IMDb রেটিংয়ে ‘দ্য কেরালা স্টোরি’কেও হারিয়ে দিল ধর্মান্ধতা নিয়ে তৈরি এই ছবি

72 Hoorain: চর্চায় ‘৭২ হুরেঁ’! IMDb রেটিংয়ে ‘দ্য কেরালা স্টোরি’কেও হারিয়ে দিল ধর্মান্ধতা নিয়ে তৈরি এই ছবি

৭২ হুরেঁ

ইতিমধ্যেই IMDb- রেটিংয়ে বহু ছবিকে পিছনে ফেলে দিয়েছে এই ছবি। আমির খানের 'দঙ্গল'-এর IMDb রেটিং ৮.৩, KGF-2-এর IMDb রেটিং 8.3, RRR এর IMDb রেটিং 7.8, দ্য কেরালা স্টোরির এর IMDb রেটিং ৭.৪। আর এই সবকটি ছবিকে IMDb পিছনে ফেলে দিয়েছে ‘৭২ হুরেঁ’। এই ছবির IMDb রেটিং ৮.৫।

'দ্য় কাশ্মীর ফাইলস', ‘দ্য কেরালা স্টোরি’ পর এই মুহূর্তে চর্চার কেন্দ্রবিন্দুতে ‘৭২ হুরেঁ’। ফিল্ম সমালোচকদের ধারণা বক্স অফিসে দারুণ ব্যবসা দিতে পারে এই ছবি। আবার এই ছবি ঘিরেই বিতর্কও দান বাঁধতে পারে বলে অনুমান বহু লোকজনের।

কী আছে ছবির গল্পে?

সদ্য মুক্তি পাওয়া ছবির ফার্স্ট লুক টিজারে দেখানো হয়েছে ওসামা বিন লাদেন, আজমল কাসাব, ইয়াকুব মেনন, মাসুদ আজহার, হাফিজ সইদের মতো কুখ্যত সন্ত্রাসবাদীদের ছবি।আর ব্যাকগ্রাউন্ডে ভয়েস ওভারে শোনা গিয়েছে, ‘আপনি যে জিহাদের পথ বেছে নিয়েছেন, তা আপনাকে সোজা জন্নাতের (স্বর্গ) দিকে নিয়ে যাবে, কুমারী মেয়েরা চিরকাল আপনার থাকবে।’ ‘৭২ হুরেঁ’ ছবির পরিচালনা করেছেন সঞ্জয় পুরাণ সিং। তাঁর কথায়, ‘দুষ্কৃতীদের ইন্ধনেই বহু সাধারণ মানুষ আত্মঘাতী জঙ্গীতে পরিণত হন। তাঁদের মনে ধীরে ধীরে বিষ ঢালা হয়, এই আত্মঘাতী জঙ্গীরা সন্ত্রাসবাদীরা আসলে মগজধোলাইয়ের শিকার। তাঁরা এই ৭২ জন কুমারীর একটি মারাত্মক মায়াজালে আটকা পড়েন, আর ধ্বংসের পথে হাঁটা শুরু করেন, শেষ পর্যন্ত একটা ভয়ঙ্কর পরিণতির সামনাসামনি হন।’

আরও পড়ুন-‘জিহাদের পথে এলে ৭২ জন কুমারী শুধুই তোমার’, ‘৭২ হুরেঁ’র ফার্স্ট লুক টিজারে নতুন বিতর্কের গন্ধ!

ইতিমধ্যেই IMDb- রেটিংয়ে বহু ছবিকে পিছনে ফেলে দিয়েছে এই ছবি। আমির খানের 'দঙ্গল'-এর IMDb রেটিং ৮.৩, KGF-2-এর IMDb রেটিং 8.3, RRR এর IMDb রেটিং 7.8, দ্য কেরালা স্টোরির এর IMDb রেটিং ৭.৪। আর এই সবকটি ছবিকে IMDb পিছনে ফেলে দিয়েছে ‘৭২ হুরেঁ’। এই ছবির IMDb রেটিং ৮.৫।

ছবির সহ-প্রযোজক অশোক পণ্ডিত বলেন, ‘৭২ হুরেঁ অবশ্যই আপনাকে সমাজের প্রচলিত কিছু বিশ্বাস নিয়ে চিন্তা করতে বাধ্য করবে। যেগুলি শুধুমাত্র কল্পনা প্রসূত। যার সঙ্গে বাস্তবের আদৌ কোনও সম্পর্ক নেই। কীভাবে এই কল্পনা প্রসূত ভাবনাগুলি শুধুমাত্র মগজ ধোলাই হিসাবে ব্য়বহার করা হয়, জিহাদের নামে বহু ছেলেমেয়েকে সন্ত্রাসবাদীতে পরিণত করা হয় সেই গল্পই উঠে আসবে।’ প্রসঙ্গত, চলতি বছরের ৭ জুলাই মুক্তি পাবে সঞ্জয় পুরাণ সিংয়ের ছবি ‘৭২ হুরেঁ’।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

বায়োস্কোপ খবর

Latest News

CISCE: ঠিকঠাক শিখছে তো? তিনটি ক্লাসে আলাদা করে পরীক্ষা নেবে বোর্ড, পাশ-ফেল নেই অনন্ত-রাধিকার রাজকীয় রিসেপশনে ঝলমলে সুস্মিতা গলায় ফুলের মালা, উল্টোরথে জগন্নাথ দর্শনে ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী অনলাইনে খাবার অর্ডারে বাড়ল খরচ, এক লাফে ২০% চার্জ বৃদ্ধি সুইগি-জোমাটোর দুরন্ত বোলিং, সঙ্গে ঝোড়ো অর্ধশতরান রশিদের, তবু সুপার কিংসের কাছে হারতে হল MI-কে প্রবল বর্ষণ দিল্লিতে! রাস্তা ভেসে কিছুটা স্বচ্ছ বায়ুতে নিঃশ্বাস নিতে পারল দিল্লি নয়া লুকে অনন্ত-রাধিকার রিসেপশনে লর্ড ববি! ভারতের নয়া বিদেশ সচিব হলেন 'চিন বিশেষজ্ঞ' বিক্রম, এর আগে ছিলেন ডোভালের ডেপুটি এরা বিশ্বকাপের ম্যাচ করবে? কোপা ফাইনালের আগে ভয়ংকর অবস্থায় ক্ষোভে ফুঁসল ফ্যানরা পোশাক তৈরি করেও আম্বানিদের রিসেপশনে গেলেন না টোটা! কারণ কী?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.