বাংলা নিউজ > বায়োস্কোপ > 83 Box Office Collection: বক্স অফিসে কাঙ্খিত সাফল্য এল? দ্বিতীয় দিন কত টাকা ঘরে তুলল রণবীর-দীপিকার ‘৮৩’
বক্স অফিসে কেমন ফল ৮৩-র?  (Sunil Khandare)
বক্স অফিসে কেমন ফল ৮৩-র?  (Sunil Khandare)

83 Box Office Collection: বক্স অফিসে কাঙ্খিত সাফল্য এল? দ্বিতীয় দিন কত টাকা ঘরে তুলল রণবীর-দীপিকার ‘৮৩’

  • ‘স্পাইডারম্যান- নো ওয়ে হোম’, ‘পুষ্পা'র সঙ্গে লড়াইয়ে এঁটে উঠতে ব্যার্থ ‘৮৩’।

ক্রিকেট নিয়ে উন্মাদনা ভারতে নতুন নয়। আর ক্রিকেট বা ক্রিকেটারের কাহিনি যদি রুপোলি পর্দায় ফুটে উঠে তাহলে সেই ছবি নিয়ে বাড়তি একটা উন্মাদনা তৈরি হয়। ঠিক যেমনটা ঘটেছে কবীর খানের '৮৩' কে ঘিরে। গত শুক্রবার মুক্তি পেয়েছে রণবীর-দীপিকা অভিনীত এই ছবি। করোনার জেরে দীর্ঘদিন আটকে ছিল এই ছবি, ওটিটি প্ল্যাটফর্মের বদলে বিগ স্ক্রিনেই ফুটে উঠবে ভারতীয় ক্রিকেট দলের প্রথম বিশ্বকাপ জয়ের শিহরণ জাগানো গল্প।

আজ ক্রিকেট বিশ্বের সুপার পাওয়ার ভারত, কিন্তু আশির দশকের গোড়ায় তেমনটা ছিল না। প্রবল পরাক্রমী ওয়েস্ট ইন্ডিজ়কে হারিয়ে ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের কাহিনি রূপকথার চেয়ে কম নয়। ১৭ দিনের সেই কাহিনিই আড়াই ঘন্টায় রুপোলি পর্দায় তুলে ধরলেন পরিচালক কবীর খান। প্রত্যেক অভিনেতা-অভিনেত্রী যা করে দেখালেন, তার বিকল্প হওয়া খুবই কঠিন। এই ছবি দাগ কেটেছে সমালোচকদের মনে, দর্শকরাও প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন। তবে তার প্রতিফলন কি ঘটছে বক্স অফিসে? 

রণবীর-দীপিকার এই ছবি মুক্তির প্রথম দিন বক্স অফিসে ১২.৬৪ কোটি টাকা আয় করেছিল, শনিবার ক্রিসমাসের দিন ছবির আয় অনেকখানি বাড়বে এমনটাই আশা ছিল বক্স অফিসে বিশেষজ্ঞদের। কিন্তু সেই ম্যাজিক দেখাতে পারল না এই ছবি। দ্বিতীয়দিন ‘৮৩’-র আয় প্রায় ৩৪.১০% বেড়েছে, মাল্টিপ্লেক্সে এই ছবি ভালো ব্যবসা করলেও শহরতলি ও গ্রামাঞ্চলে সেইভাবে সাড়া ফেলতে পারেনি। দ্বিতীয় দিন এই ছবির আয় দাঁড়িয়েছে ১৬.৯৫ কোটি টাকা। দুদিনে সব মিলিয়ে মোট ২৯.৫৯ কোটি টাকা আয় করেছে এই ছবি। 

শনিবার ন্যাশন্যাল হলিডে হওয়ার ‘৮৩’-র কালেকশনে বেশ অনেকখানি বাড়বে বলেই মনে করা হয়েছিল, কিন্তু তেমনটা হল না। এই মুহূর্তে ‘স্পাইডারম্যান- নো ওয়ে হোম’ এবং ‘পুষ্পা’ বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে। দ্বিতীয় সপ্তাহেও দারুণ কালেকশন এই দুই ছবির। এর জেরেই সমস্যায় ‘৮৩'। 

 

বন্ধ করুন