বাংলা নিউজ > বায়োস্কোপ > 83: আইনি বিপাকে দীপিকা, প্রতারণা ও অপরাধমূলক চক্রান্তে নাম জড়াল বলি-নায়িকার!
দীপিকা পাড়ুকোন। (ছবি সৌজন্যে - ফেসবুক)

83: আইনি বিপাকে দীপিকা, প্রতারণা ও অপরাধমূলক চক্রান্তে নাম জড়াল বলি-নায়িকার!

  • প্রতারণার মামলা দায়ের করা হল দীপিকা পাড়ুকোনের বিরুদ্ধে। এছাড়াও তাঁর ও ‘৮৩’ ছবির পরিচালক কবীর খান ও অন্যতম প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার নামে আনা হয়েছে অপরাধমূলক চক্রান্তের অভিযোগও। 

প্রতারণা তো বটেই রীতিমতো অপরাধমূলক চক্রান্তের অভিযোগ আনা হল দীপিকা পাড়ুকোনের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে দায়ের করা হয়েছে প্রতারণার মামলা। ভারতীয় দণ্ডবিধি-র (ইন্ডিয়ান পেনাল কোড বা আইপিসি) ৪০৫, ৪০৬ (দন্ডনীয় বিশ্বাসভঙ্গ), ৪১৫, ৪১৮, ৪২০ (প্রতারণা) এবং ১২০বি ধারায় অভিযোগ আনা হয়েছে। ইন্ডিয়া টুডে-তে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী UAE-এর এক ব্যবসায়ী সংস্থা এফজেডই (FZE) মুম্বইয়ের অন্ধেরি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট (Andheri Metropolitan Magistrate Court)-য়ে দীপিকা সহ '৮৩' ছবির বাকি নির্মাতাদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেছেন। যার মধ্যে রয়েছেন পরিচালক কবীর খান ও প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালাও। প্রসঙ্গত, দীপিকা নিজেও এই ছবির অন্যতম সহ প্রযোজক।

দীপিকা পাড়ুকোন ও '৮৩'র পরিচালক কবীর খান। (ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)
দীপিকা পাড়ুকোন ও '৮৩'র পরিচালক কবীর খান। (ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)

ওই সংস্থা কর্তৃপক্ষের অভিযোগ, 'Vibri Media'র প্রতিযোগীরা তাঁর সংস্থাকে কথা দিয়েছিল এই ছবি থেকে মোটা টাকার রিটার্ন পাবেন। সেই কথার ভিত্তিতে প্রায় ১৬ কোটির ইনভেস্টমেন্ট করেছে তাঁর কোম্পানি। কিন্তু আদতে সেসব কিছুই হয়নি। এফজেডই সংস্থার দায়ের করা মামলায় অভিযোগ আনা হয়েছে ওই টাকা নাকি একাধিক কাজে ব্যবহার করেছেন '৮৩'র প্রযোজকেরা এবং পরবর্তী সময় সেই অর্থও নাকি সাজিদ নাদিয়াদওয়ালা, কবীর খান এবং দীপিকা পাড়ুকোনের মধ্যে ভাগও হয়েছে। গোটা ব্যাপারে তাঁদের সংস্থার অনুমতিও নেওয়া হয়নি। এমনকি জানানো পর্যন্ত হয়নি। আইনজীবী রিজওয়ান সিদ্দিকি তাঁর মক্কেল এফজেডই (FZE) সংস্থার তরফে '৮৩' ছবি প্রযোজকদের বিরুদ্ধে অপরাধমূলক চক্রান্ত (ক্রিমিনাল কন্সপিরেসির) চার্জ এনেছেন।

এ বিষয়ে সত্যতা স্বীকার করে নিয়েছেন রিজওয়ান সিদ্দিকি স্বয়ং। সঙ্গে তিনি জানিয়েছেন,'৮৩' ছবির প্রযোজকরা কোনওভাবেই এই সমস্যার সমাধানে আসেননি। তাই একপ্রকার বাধ্য হয়েই আদালতের দ্বারস্থ হওয়া ছাড়া অন্য কোনও উপায় ছিল না তাঁর মক্কেলের।

বন্ধ করুন