বাংলা নিউজ > বায়োস্কোপ > 83 Teaser: কপিল দেবের দুর্ধর্ষ ক্যাচই বিশ্বকাপ জিতেছিল ভারতকে, পর্দায় সেই ঐতিহাসিক মুহূর্ত !
প্রকাশ্যে টিজার
প্রকাশ্যে টিজার

83 Teaser: কপিল দেবের দুর্ধর্ষ ক্যাচই বিশ্বকাপ জিতেছিল ভারতকে, পর্দায় সেই ঐতিহাসিক মুহূর্ত !

  • রণবীর সিং-এর '৮৩-র টিজার এল সামনে। কবে মুক্তি পাচ্ছে এই ছবি? 

লডর্সের মাঠে ভিভ রিচার্ডসের ক্যাচ ধরতে প্রাণপণে দৌড়াচ্ছেন কপিল দেব! ১৯৮৩-র ক্রিকেট বিশ্বকাপ ফাইনালে ভারতের বিরুদ্ধে মাত্র ১৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নামা দু-বারের বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ হেলায় ম্যাচ জিতবে তেমনটাই ভেবেছিল সকলে। কিন্তু সব ইতিহাস পালটে দেয় কপিল দেবের নেতৃত্বাধীন ভারতীয় দল, ১৯৮৩-র ২৫শে জুন লডর্সের মাঠে বিশ্বকাপ জয়ের সোনালি ইতিহাস লেখে টিম ইন্ডিয়া। এবার সেই বাস্তব কাহিনিই উঠে আসবে রুপোলি পর্দায়। সৌজন্যে পরিচালক কবীর খানের ‘৮৩’। করোনা কাঁটায় দীর্ঘদিন ধরে ঝুলে থাকা এই ছবির টিজার মুক্তি পেল শুক্রবার। 

ছবির সাদাকালো টিজার শেয়ার করে পর্দার কপিল দেব রণবীর সিং লেখেন, ‘ভারতের সেরা জয়ের নেপথ্যের কাহিনি, সেরা গল্প, সেরা গৌরব। ৮৩ মুক্তি পাচ্ছে বড় পর্দায় আগামী ২৪শে ডিসেম্বর, ২০২১’। এই ছবিতে কপিল ঘরনি রোমি দেবের ভূমিকায় অভিনয় করছেন দীপিকা পাডুকোন। 

২০২০ সালের এপ্রিলে মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল এই ছবির। এরপর করোনার জন্য অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায় মুক্তি। করোনাকালে বহুবার এই ছবির ওটিটিতে মুক্তি পাওয়ার জল্পনা তৈরি হয়েছে, তবে প্রযোজক সংস্থা স্পষ্ট করেছিল সিনেমা হলেই মুক্তি পাবে এই ছবি। ৮৩-তে ভারতীয় টিমের ম্যানেজার মান সিং-এর চরিত্রে থাকছেন পঙ্কজ ত্রিপাঠি, অ্যামি ভিরকের ভূমিকায় দেখা মিলবে বলবিন্দর সিং সান্ধুকে। ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান সৈয়দ কিরমানির চরিত্রে কাস্ট করা হয়েছে সাহিল খট্টর, আর তাহির ভাসিনকে দেখা যাবে সুনীল গাভস্করের রোলে। 

রুপোলি পর্দায় ক্রিকেট নিয়ে কাহিনি দেখতে বরাবরই ভালোবাসে সিনেপ্রেমীরা। তার উপর এই ছবিতে উঠে আসবে ভারতীয় ক্রিকেটের সোনালি ইতিহাস, সঙ্গে দীপবীর জুটি ছবির উপরি পাওনা। কপিল দেবের ভূমিকায় রণবীরের মানানসই লুক আগেই চমকে দিয়েছে, এখন শুধু বড় পর্দায় ৮৩-র অপেক্ষা। 

 

 

বন্ধ করুন