বাংলা নিউজ > বায়োস্কোপ > মডেলকে লাগাতার ধর্ষণ ও যৌন হেনস্থা, অভিযুক্ত জ্যাকি ভাগনানিসহ বলিউডের ৯ জন
জ্য়াকি ভাগনানি, কলস্টোন জুলিয়ান, অনির্বাণ ব্লাহ
জ্য়াকি ভাগনানি, কলস্টোন জুলিয়ান, অনির্বাণ ব্লাহ

মডেলকে লাগাতার ধর্ষণ ও যৌন হেনস্থা, অভিযুক্ত জ্যাকি ভাগনানিসহ বলিউডের ৯ জন

  • ফটোগ্রাফার কলস্টোন জুলিয়ান, অনির্বাণ ব্লাহ, অভিনেতা জ্য়াকি ভাগনানি এবং টি-সিরিজের কৃষাণ কুমারের মতো ব্যক্তিদের নাম উঠে এসেছে এফআইআরএ।

ফের একবার মি-টু'র অভিযোগ বলিউডে। ধর্ষণ এবং যৌন হেনস্থার মতো গুরুতর অভিযোগ তুলে বান্দ্রা থানায় অভিযোগ দায়ের করেছেন এক মডেল। চলতি মাসের শুরুতে এক মডেল অভিযোগ দায়ের করেছেন বলিউডের ৯ জন হাই-প্রোফাইল ব্যক্তিত্বের বিরুদ্ধে।

বলিউড ফটোগ্রাফার কলস্টোন জুলিয়ান, ট্যালেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি কোয়ান এন্টারটেইনমেন্ট-এর প্রতিষ্ঠাতা অনির্বাণ ব্লাহ, অভিনেতা-প্রযোজক জ্যাকি ভাগনানি এবং টি-সিরিজের কৃষাণ কুমারের মতো নামী ব্যক্তিত্বদের নাম উঠে এসেছে এফআইআর-এর কপিতে।

মিড ডে-কে দেওয়া সাক্ষাৎকারে নিগৃহীতা জানিয়েছেন, ‘অভিযোগ জমা করার এতদিন পর ওই হাই প্রোফাইল ব্যক্তিদের বিরুদ্ধে পুলিশ এফআইআর নথিভুক্ত করেন। তবে এখনো তাঁদের মধ্যে কেউ গ্রেফতার হয়নি’।

বান্দ্রা পুলিশের থানার অফিসার ইন্সপেক্টর সাগর নিগম জানিয়েছেন, ‘আমার এতদিন ধরে প্রমাণ জড়ো করার চেষ্টা করছিলাম নির্যাতিত যে অভিযোগ করেছিলেন সেই ভিত্তিতে। তদন্ত চলছে’।

গত ১০ মে, বান্দ্রার জোন ১০-র ডেপুটি পুলিশ কমিশনার ড. মহেশ্বর রেড্ডির সঙ্গে যোগাযোগ করেন ওই মহিলা। যিনি আন্ধেরির এক পুলিশ অফিসারকে বয়ান রেকর্ড করার নির্দেশ দিয়েছিলেন। গত ১৮ মে অভিযোগকারীর বয়ান রেকর্ড করা হয়। বান্দ্রার জোন ৯ ডিসিপির কাছে সেই বয়ান পাঠানো হয়। ২৮ বছর বয়সী ওই মডেলের অভিযোগ ঘটনা ঘটেছে ২০১২ থেকে ২০১৯ সালের মধ্যে। 

পুলিশে অভিযোগ দায়ের করার পর সামাজিক মাধ্যমে নিগৃহীতা জানান, ‘এক অভিযুক্তের কাছ থেকে আমি খুনের হুমকি পর্যন্ত পাচ্ছি’। গত ২৬ মে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬(n) ধারায় (একজনের ওপর বারবার ধর্ষণের অভিযোগ) এবং ৩৫৪(শ্লীলতাহানি) ধারায় এফআইআর দায়ের হয়। ওই মহিলার প্রশ্ন, ‘কেন পুলিশ অভিযুক্তদের গ্রেফতারে এত দেরি করছে? আমি অভিযুক্তদের বিরুদ্ধে আমার কাছে যে সমস্ত প্রমাণ রয়েছে জমা করছি’।

মডেলের অভিযো বান্দ্রার এক হোটেলে জ্যাকি ভাগনানির হাতে যৌন হয়রানির শিকার হন তিনি, পরবর্তীতে নিখিল কামাত সান্তাক্রুজের এক হোটেলে তাঁর যৌন শোষণ করেন।মিড ডে-কে দেওয়া সাক্ষাৎকারে ওই মহিলা জানিয়েছেন, ‘তদন্তের জন্য, মুম্বইয়ের যেখানে আমি যৌন নির্যাতনের শিকার হয়েছিলাম এক মহিলা পুলিশকর্মীকেও সেখানে নিয়ে গেছি। মনে হয়ে কলস্টোন জুলিয়ান লুকিয়ে রয়েছে, তাই আমরা যখন গেছিলাম ওর বান্দ্রায় ওর বাড়ি তালাবন্ধ ছিল এবং বাড়ির বাইরে গাড়িটাও ছিল না। ভাগনানি বিদেশে কোথাও রয়েছে। চলতি বছর সেপ্টেম্বরে মুম্বই ফিরতে পারে’।

বন্ধ করুন