বাংলা নিউজ > বায়োস্কোপ > গোরুকে ধর্ষণ! ভিডিয়ো পেস্ট করে প্রতিবাদ শ্রীলেখার, ‘দিলীপ ঘোষ মহাশয় একটু দেখবেন’
শ্রীলেখা মিত্র ও দিলীপ ঘোষ। 
শ্রীলেখা মিত্র ও দিলীপ ঘোষ। 

গোরুকে ধর্ষণ! ভিডিয়ো পেস্ট করে প্রতিবাদ শ্রীলেখার, ‘দিলীপ ঘোষ মহাশয় একটু দেখবেন’

  • শ্রীলেখা এই ভিডিয়ো শেয়ার করতেই প্রতিবাদে সরব হয়েছেন নেটিজেনরা। প্রশ্ন উঠেছে কেন পুলিশ জরুরি পদক্ষেপ নেয়নি। 

২০১৮ সালে ভদোদরার এক গোশালাতে ঘটেছিল এরকমই এক জঘন্য ঘটনা। পৈশাচিক যৌন নির্যাতন সহ্য করতে না পেরে মৃত্যু হয়েছিল ১টি গোরুর। অভিযুক্তকে  পুলিশের হাতে তুলে দিয়েছিলেন খোদ গোশালার মালিক। আর এবার এই ঘটনা ঘটল পশ্চিমবঙ্গেই। আর জঘন্য ওই ঘটনার ভিডিয়ো ফুটেজ শেয়ার করে সকলের দৃষ্টি আকর্ষণ করতে চাইলেন শ্রীলেখা। আশোকনগর কচুয়াতে নাকি ঘটেছে এই জঘন্য ঘটনা। এবং অভিযোগ দায়ের করতে রাজি হয়নি পুলিশ।

ভিডিয়োটি পোস্ট করে শ্রীলেখা লিখেছেন, ‘আপনি গোরুকে মা হিসেবে পুজো করেন বা করেন না। গরু খান বা রেঁধে খাওয়ান অথবা খান না। আপনার খাবারের রুচি, ধর্ম, পছন্দের উপর নির্ভর করে মানলাম, কিন্তু গরুকে রেপ???? আমি এই ভিডিয়োটা দেখতে পারিনি…’ শ্রীলেখা তাঁর পোস্টে জানান, এক জনৈকর অনুরোধে তিনি এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। কারণ নাহলে নাকি লোকাল থানা অভিযোগ নেবে না। তাঁর কথায়, ‘সেলিব্রিটি (শব্দটায় আমার অ্যালার্জি আছে) দ্বারা পোস্টেড হলে তবে নাকি অ্যাকশন নেওয়া হবে।’

সমাজের প্রতিটা মানুষকে উদ্দেশ্য করে কিছু প্রশ্ন তুলেছেন শ্রীলেখা--

১. রেপ বিষয়টা কি আমাদের এতটা গা সওয়া হয়ে গিয়েছে যে আমরা একে আর গুরুত্ব বা ভয় বা লজ্জা বা হোয়াটএভার কিছুই পাই না? গোরু তো সোনা দেয় শুনেছি, তাকে রেপ করাটা কী অপরাধের মধ্যে গণ্য হবে না? নাকি অবলা পশুগুলো মানুষের অবদমিত কাম চরিতার্থ করার একটা উপায় বা মাধ্যম কেবলমাত্র?

২.পুলিশ এখনও কেন এখনও এই ব্যাপারে FIR নেয়নি? 

৩. এটা কি রিগ্রেসিভ সমাজের প্রতিচ্ছবি, যেখানে চুমু খাওয়া অপরাধ। খুন, রেপ করা নয়?

সঙ্গে বিজেপি নেতা দিলীপ ঘোষের নাম উল্লেখ করে অভিনেত্রী লেখেন, ‘দিলীপ ঘোষ মহাশয় ব্যাপারটা একটু দেখবেন।’ সঙ্গে এক ব্যক্তির নাম, ঠিকান, কাজ-সহ খুঁটিনাটি তথ্যও শেয়ার করেন অভিনেত্রী (যা হিন্দুস্থান টাইমস বাংলা যাচাই করেনি)।

বন্ধ করুন