বাংলা নিউজ > বায়োস্কোপ > Fake Viral Video: কৌন বনেগা ক্রোড়পতির মর্ফ ভিডিয়ো দিয়ে BJP-কে হেয় করার চেষ্টা, হাতেনাতে ধরে তুলোধনা নেটপাড়ার

Fake Viral Video: কৌন বনেগা ক্রোড়পতির মর্ফ ভিডিয়ো দিয়ে BJP-কে হেয় করার চেষ্টা, হাতেনাতে ধরে তুলোধনা নেটপাড়ার

কৌন বনেগা ক্রোড়পতির মর্ফ ভিডিয়ো দিয়ে BJP-কে হেয় করার চেষ্টা

Fake Viral Video: কৌন বনেগা ক্রোড়পতির ভুয়ো ভিডিয়ো বিজেপিকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা জনৈক ব্যক্তির। হাতেনাতে ভুয়ো ভিডিয়ো ধরে কী করলেন নেটিজেনরা?

যত রিয়েলিটি গেম শোগুলি সেখানে মূলত নানা ধরনের প্রশ্ন করা হয়। কখনও সাধারণ জ্ঞান ভিত্তিক কখনও আবার বুদ্ধি দিয়ে সেই প্রশ্নের উত্তর দিতে হয়। আর তেমনই জনপ্রিয় এক রিয়েলিটি শো হল কৌন বনেগা ক্রোড়পতি। অমিতাভ বচ্চন সঞ্চালিত এই শোতে বিভিন্ন ধরনের সাধারণ জ্ঞান সম্পর্কিত প্রশ্ন করা হয়। আর এখানেই এক প্রশ্নের উত্তরে ভুল উত্তর দিয়ে একটা বড় অঙ্কের টাকা হারান এক ব্যক্তি। অন্তত তেমনটাই একটি ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে। কিন্তু সেটা কি আদৌ সত্যি?

এই ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে প্রতিযোগীকে অমিতাভ বচ্চন জিজ্ঞেস করছেন যে উজ্জয়িনীতে অবস্থিত মহাকাল করিডোর কার বানানো, কোন সরকারের সময় বানানো হয়েছে এটা? অপশনে তাঁকে অন্যান্য দুটো অপশনের সঙ্গে বিজেপির শিবরাজ সিং চৌহানের সরকার এবং কংগ্রেসের কমল নাথ সরকারের দুটো অপশন দেওয়া হয়। অপশনগুলো পেতেই সেই প্রতিযোগী উত্তর দেন শিবরাজ সরকার। এবং পরিণাম স্বরূপ তিনি হেরে যান। আসল উত্তর হতো কমল নাথ।

এই ভাইরাল ভিডিয়ো পোস্ট করে এক ব্যক্তি লেখেন, 'বিজেপির মিথ্যে প্রোপাগান্ডার জন্য এই ব্যক্তি ৭.৫ কোটি হেরে গেলেন। মহাকাল করিডোর কংগ্রেস নেতা কমল নাথ যখন মুখ্যমন্ত্রী ছিলেন তখন বানানো হয়েছিল। কিন্তু বিজেপি সমানে মিথ্যে এবং অপপ্রচার চালিয়েছে যে এটা মোদী এবং শিবরাজ সিং চৌহানের সরকার বানিয়েছে। আর সেই জন্য এই ব্যক্তি এই ভুল অপশন বেছে নিলেন। এবং হেরে গেলেন। বিজেপির মিথ্যে থেকে সতর্ক থাকুন।' তবে এটা সম্পূর্ণ ফেক ভিডিয়ো। মর্ফ করা হয়েছে এটিকে।

আরও পড়ুন: জওয়ানে শাহরুখের বডি ডাবল কে ছিলেন জানেন? হাড়হিম করা হাঁড়ির খবর ফাঁস করলেন তিনি

আরও পড়ুন: জওয়ানের অ্যাকশন দৃশ্যে তো মুগ্ধ, নেপথ্যে কে আছেন জানেন? প্রকাশ্যে শাহরুখের ছবির BTS ভিডিয়ো

কৌন বনেগা ক্রোড়পতিতে এদিনের পর্বে এই ব্যক্তিকে ৭.৫ কোটি টাকার জন্য একদমই অন্য একটা প্রশ্ন করা হয়েছিল। সেটাকে মর্ফ করে এই ভুয়ো ভিডিয়ো বানানো হয়েছে। আর সেটা নিয়েই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

অনেকেই অমিতাভ বচ্চন এবং সোনি লিভকে মেনশন করেছেন যে এভাবে এই ব্যক্তি ভুয়ো মেসেজ ছড়াচ্ছেন। কেউ কেউ আবার দিল্লি পুলিশকে মেনশন করেছেন এটার একটা বিহিত করার জন্য। অনেকেই তাঁকে আবার বুদ্ধি দিয়েছেন যে মহাকালের নামে যেন এভাবে মিথ্যে প্রচার না চালান। এবং ভিডিয়োটা যেন ডিলিট করে দেন।

তবে এটাই প্রথমবার নয়। এর আগেও সোশ্যাল মিডিয়ায় এমন নানা বিষয়ে নানা ফেক ভিডিয়ো ছড়িয়েছে।

বায়োস্কোপ খবর

Latest News

দুর্ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে রাঙাপানি স্টেশেনর ডাউন লাইন দিয়ে চলল প্রথম ট্রেন ৩ টাকায় এই ঘাস কিনে হয়ে যেতে পারেন লাখপতি, জানেন কী সেই গাছ T20 WC 2024 থেকে ছিটকে যাওয়ার পরে দেশে ফিরছেন না বাবর ও পাকিস্তানের ৫ ক্রিকেটার কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় মৃত্যু ৬ বছরের ছোট্ট স্নেহার, মৃতের সংখ্যা বেড়ে হল ১০ একের পর এক দুর্ঘটনার পর কবচ নিয়ে বড় পদক্ষেপ রেলের, ডাকা হবে ৫০০০ কোটির টেন্ডার দীপিকার সঙ্গে প্রেম টেকেনি, চলতি সপ্তাহে বিয়ে বিজয় মালিয়ার ছেলে সিদ্ধার্থের কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করলেন যাত্রী ভোটে তাঁর হারের পর ৪ BJP কর্মীর আত্মহত্যা! ডুকরে কান্না পঙ্কজার, কী বললেন? এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত শরীরে ছড়ানোর ৪৮ ঘণ্টার মধ্যে মৃত্যু, ভয়ঙ্কর ব্যাকটিরিয়ার আতঙ্ক জাপানে

T20 WC 2024

এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.