বাংলা নিউজ > বায়োস্কোপ > Aamir khan: ভারতীয় দর্শককে নিয়ে চিন্তায়! ‘লাল সিং চাড্ডা’ থেকে ঘনিষ্ঠ দৃশ্য বাদ দিলেন আমির
ছবির সাফল্যের জন্য সব ধরনের চেষ্টা করছেন আমির।

Aamir khan: ভারতীয় দর্শককে নিয়ে চিন্তায়! ‘লাল সিং চাড্ডা’ থেকে ঘনিষ্ঠ দৃশ্য বাদ দিলেন আমির

Aamir Khan on Laal Singh Chaddha: 'লাল সিং চাড্ডা' নিয়ে বিতর্কের শেষ নেই। ছবিটিকে বয়কটের ডাকে উত্তাল চারদিক। তাই কি এই বাড়তি সাবধানতা? দর্শককে না চটানোর প্রবল চেষ্টা?

দর্শক তাঁর কথা ভাবুক-না-ভাবুক, তিনি দর্শকের কথা ভাববেন! আর তা-ই তো 'লাল সিং চাড্ডা' থেকে সব ঘনিষ্ঠ দৃশ্য ছেঁটে ফেলেছেন আমির খান। সম্প্রতি এক সাক্ষাৎকারে সে কথা জানিয়েছেন অভিনেতা স্বয়ং।

আমিরের ছবিকে 'ফরেস্ট গাম্প'-এর দুর্বল অনুকরণ বলে দাগিয়ে দিয়েছেন অনেকেই। অভিনেতা যদিও বলছেন, 'সেই ছবি দ্বারা 'লাল সিং চাড্ডা' ভীষণ ভাবে অনুপ্রাণিত। কিন্তু ভারতীয় দর্শকের কথা ভেবে আমাদের ছবিতে কিছু বদল এনেছি। হলিউডের ছবিটিতে বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্য ছিল। আমাদের ছবিতে সেগুলি আমরা রাখিনি। আমরা চাই মানুষ পুরো পরিবারের সঙ্গে আমাদের ছবি দেখুক।'

'লাল সিং চাড্ডা' নিয়ে বিতর্কের শেষ নেই। ছবিটিকে বয়কটের ডাকে উত্তাল চারদিক। তাই কি এই বাড়তি সাবধানতা? দর্শককে না চটানোর প্রবল চেষ্টা? এ বিষয়ে আমির বললেন, 'যারা বয়কটের কথা বলছেন, তারা ভাবেন আমি ভারতকে ভালোবাসি না। ওঁরা সত্যিই এটা বিশ্বাস করেন। কিন্তু কথাটা সত্যি নয়। আমি আমার দেশকে ভালোবাসি।'

(আরও পড়ুন: ‘এখনও ভালোবাসা আছে,ও আমার পরিবার’, কিরণের সঙ্গে ডিভোর্স নিয়ে মুখ খুললেন আমির)

আমির নন, 'লাল সিং চাড্ডা'য় অভিনয় করার কথা ছিল তাঁর পুত্র জুনেদ খানের। অডিশনেও প্রশংসা পেয়েছিলেন। শুরু হয়ে গিয়েছিল প্রস্তুতিপর্ব। কিন্তু বাধ সাধেন পরিচালক। এত বড় মাপের ছবিতে নিছকই এক আনকোড়া নবাগত? সংশয় বাসা বাঁধে তাঁর মনে। তখনই পুত্রকে সরিয়ে পিতার প্রবেশ। টম হ্যাঙ্কসের জুতোয় পা গলান আমির।

(আরও পড়ুন: লাল সিং চাড্ডা: মায়ের ভূমিকায় ৪০-এর মোনা! ট্রোলের বিরুদ্ধে মুখ খুললেন ৫৭-র আমির)

'লাল সিং চাড্ডা' হয়ে উঠতে লম্বা দাড়ি চেয়েছিলেন আমির। কিন্তু হায়, ছ'ইঞ্চি পার করা গেল না! আসলে জুনেদ ছবিটি করবেন ভেবে নিশ্চিন্তে দাড়ি কেটে ফেলেন আমির। কিন্তু সেই সিদ্ধান্ত বদলে যায় রাতারাতি! আর হাতে তখন সময় কম। এমন অবস্থায় শুরু থেকে শুরু করে কত দূরই বা যাওয়া যায়! অগত্যা 'মিস্টার পারফেকশনিস্ট'কে সন্তুষ্ট হতে হয় অল্প দাড়িতেই।

১১ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'লাল সিং চাড্ডা'। চার বছর পর পর্দায় ফিরছেন আমির। ২০১৮ সালে তাঁর 'ঠগস অব হিন্দুস্তান' বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এ বার কি সেই ছবি বদলাবে? ধরা দেবে কাঙ্ক্ষিত সাফল্য? এখন সেটাই দেখার।

বন্ধ করুন