বাংলা নিউজ > বায়োস্কোপ > Aamir Khan: 'লাল সিং চাড্ডা'র ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে, চরম সিদ্ধান্ত আমিরের!

Aamir Khan: 'লাল সিং চাড্ডা'র ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে, চরম সিদ্ধান্ত আমিরের!

‘লাল সিং চাড্ডা’র ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে নিলেন আমির।

১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত 'ফরেস্ট গাম্প'-এর হিন্দি সংস্করণ 'লাল সিং চাড্ডা'। হলিউড অভিনেতা টম হ্যাঙ্কসের জুতোয় পা গলিয়েছিলেন আমির। অঘোষিত ভাবে ছবির ব্যর্থতার দায়ভার এক প্রকার নিজের কাঁধেই নিয়ে নিয়েছেন তিনি।

এত বছরের সাধনা বৃথা! দর্শকের ভালোবাসা পেল না আমির খানের 'লাল সিং চাড্ডা'। যে ছবিকে ঘিরে ছিল আকাশছোঁয়া প্রত্যাশা, বক্স অফিসে তার দৌড় থামল মাত্র ৬০ কোটিতে। ছবির আয়ের অঙ্ক দেখে মাথায় হাত প্রযোজকদের।

১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত 'ফরেস্ট গাম্প'-এর হিন্দি সংস্করণ 'লাল সিং চাড্ডা'। হলিউড অভিনেতা টম হ্যাঙ্কসের জুতোয় পা গলিয়েছিলেন আমির। অঘোষিত ভাবে ছবির ব্যর্থতার দায়ভার এক প্রকার নিজের কাঁধেই নিয়ে নিয়েছেন তিনি। গুঞ্জন, প্রযোজকদের কথা মাথায় রেখে নিজের পারিশ্রমিক নেবেন না আমির। অভিনেতা তাঁর প্রাপ্য টাকা নিলে তাদের ক্ষতির অঙ্ক হত ১০০ কোটি।

প্রেক্ষাগৃহে ১১ অগস্ট মুক্তি পায় 'লাল সিং চাড্ডা'। ছবিটি 'ধর্মীয় ভাবাবেগে আঘাত' করেছে, এমনই অভিযোগ আসে বিভিন্ন মহল থেকে। এর পরেই দেশের নানা রাজ্যে ছবিটিকে বয়কট করার ডাক ওঠে।

(আরও পড়ুন: বক্স অফিসে ভরাডুবি লাল সিং চড্ডার, বন্ধ হয়ে যাচ্ছে আমিরের পরবর্তী ছবি মোগুল?)

মুক্তির আগে থেকেই যদিও এই ছবিকে নিয়ে বিতর্কের শেষ ছিল না। অতীতে করা আমির এবং করিনার কিছু মন্তব্য নিয়ে নতুন করে জলঘোলা শুরু হয়।

(আরও পড়ুন: ‘লাল সিং চাড্ডা’ আর ‘রক্ষা বন্ধন’, বক্সঅফিসের ৭ দিনের মার্কশিটে কে আগে, কে পরে)

এত প্রচার, শিল্পীদের অনুরোধ সত্ত্বেও 'লাল সিং চাড্ডা' দেখল না দর্শক। চার বছর পর আমিরের প্রত্যাবর্তন ছাপ ফেলতে পারল না ছবির ব্যবস্যায়।

বন্ধ করুন