বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘লাভযাত্রী’ ফ্লপ, শুনতে হয়েছিল ‘মেয়ের মত দেখতে!’, কীভাবে শিক্ষা নিয়েছিলেন আয়ুষ?
'লাভিযাত্রী' ছবির পোস্টারে আয়ুষ (বাঁদিকে), 'অন্তিম' এর জন্য নয়া অবতারে দর্শকদের সামনে হাজির হয়েছেন তিনি (ডান দিকে)
'লাভিযাত্রী' ছবির পোস্টারে আয়ুষ (বাঁদিকে), 'অন্তিম' এর জন্য নয়া অবতারে দর্শকদের সামনে হাজির হয়েছেন তিনি (ডান দিকে)

‘লাভযাত্রী’ ফ্লপ, শুনতে হয়েছিল ‘মেয়ের মত দেখতে!’, কীভাবে শিক্ষা নিয়েছিলেন আয়ুষ?

  • 'লাভযাত্রী' বক্স অফিসে ব্যর্থ হওয়ার পর দারুণভাবে সমালোচিত হয়েছিলেন আয়ুষ শর্মা।কীভাবে তা থেকে শিক্ষা নিয়েছেন এবার সে ব্যাপারে মুখ খুললেন এই বলি-তারকা।

চলতি মাসেই বড়পর্দায় মুক্তি পাবে সলমন খান এবং আয়ুষ শর্মা অভিনীত 'অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ। মহেশ মঞ্জরেকর পরিচালিত এই ছবি আয়ুষের কেরিয়ারে দ্বিতীয় ছবি। ২০১৮ সালে বড়পর্দায় মুক্তি পেয়েছিল 'লাভযাত্রী'। সেই ছবিতেই দর্শকদের সামনে বড়পর্দায় প্রথমবার হাজির হয়েছিলেন আয়ুষ। বলি-অভিনেতার বাইরেও এঁর আরও একটি পরিচয় রয়েছে। তিনি বলি-তারকা সলমন খানের ছোট বোন অর্পিতা খানের স্বামীও বটে। তবে সেই ছবি মুক্তির পর বিস্তর সমালোচিত হয়েছিলেন আয়ুষ। এবার সেইসব নিয়ে মুখ খুললেন তিনি। জানালেন সেই সমালোচনা থেকে কীভাবে শিক্ষা নিয়ে নিজেকে নতুনভাবে গড়েপিটে নিয়েছেন তিনি।

আর জে সিদ্ধার্থ কন্নন-কে দেওয়া এক সাক্ষাৎকারে কথার ফাঁকে আয়ুষ বলে ওঠেন তাঁর আজও ভীষণ স্পষ্টভাবে মনে আছে 'লাভযাত্রী' মুক্তি পাওয়ার পর কী কঠোর সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাঁকে। নাম না করে এক বিখ্যাত ছবি সমালোচকের কথা তুলে 'অন্তিম' অভিনেতা বলেন, 'উনি খোলাখুলি বলেছিলেন 'লাভযাত্রী'-র নায়ককে ভীষণ মেয়েলি দেখতে। আবার কেউ কেউ বলেছিল আমার সংলাপ উচ্চারণে দোষ রয়েছে, স্ক্রিন প্রেজেন্স একেবারে নেই। কেউ তো সরাসরি বলেছিলেন পর্দায় ইমোশনাল দৃশ্যগুলি ফুটিয়ে তোলার ব্যাপারে একেবারেই কাঁচা আমি'।

সামান্য থেমে সলমনের ভগ্নিপতি জানান তিনি এই সমালোচনা বিলকুল ভোলেননি। 'সেইসব প্রকাশিত হওয়া সমালোচনা লেখাগুলির ছবি তুলে ফোনের ওয়ালপেপার করে রাখি, যেন বারবার সেসব আমার চোখে পড়ে ও নিজের উন্নতিসাধন সাহায্য করে। এমনকি ডায়েরিতেও আমার ব্যাপারে বলা সেইসব খামতি নিজের হাতে টুকে রেখেছিলাম। এরপর বছর দুয়েকের বিরতি নিলাম। সেই সময়টুকুতে শরীরচর্চার পাশাপাশি অভিনয়ের ওয়ার্কশপ চুটিয়ে করেছি। ঠিকঠাক সংলাপ উচ্চারণ করার চেষ্টা অনবরত করে গেছি। অভিনয় আরও শানানোর চেষ্টা করেছি। মোট কথা, যেন সমালোচক থেকে দর্শকের দল 'লাভযাত্রী'-র আয়ুশের সঙ্গে 'অন্তিম' এর আয়ুষের পার্থক্য বুঝতে পারেন'।

বন্ধ করুন