বাংলা নিউজ > বায়োস্কোপ > ডিজনির বদলে বলিউড হলে ‘মেয়ে’-র সঙ্গে জুটি বাঁধতে হত তাঁকে, বিস্ফোরক অভয় দেওল!
'স্পিন' ছবির একটি দৃশ্যে অয় এবং অবন্তিকা। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
'স্পিন' ছবির একটি দৃশ্যে অয় এবং অবন্তিকা। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

ডিজনির বদলে বলিউড হলে ‘মেয়ে’-র সঙ্গে জুটি বাঁধতে হত তাঁকে, বিস্ফোরক অভয় দেওল!

  • ডিজনি চ্যানেলের নতুন ছবি 'স্পিন'-এ এক কিশোরীর বাবার চরিত্রে দেখা গেছে অভয় দেওলকে।ছবিতে একজন ৩৯ বছরের মধ্যবয়সী পুরুষ থেকে শুরু করে ৬০ বছরের প্রৌঢ় পর্যন্ত দেখানো হবে অভয়ের অভিনীত চরিত্রটির বয়স।

ডিজনি চ্যানেলের নতুন ছবি 'স্পিন'-এ এক কিশোরীর বাবার চরিত্রে দেখা গেছে অভয় দেওলকে। ছবিটি বলে রিয়া নামের এক কিশোরীর গল্প যে জীবনে একজন ডি জে হতে চায়। মার্কিন মুলুকে একটি ভারতীয় রেস্তরাঁ চালায় তাঁর পরিবার। ছবিতে মার্কিন মুলুকে ভারতীয়দের বেঁচে থাকার লড়াইয়ের কথা তুলে ধরার পাশাপাশি বলা হয়েছে রিয়ার প্যাশনের গল্প।এই 'রিয়া'-র ভূমিকাতেই রয়েছেন অবন্তিকা বন্দনাপু ।তবে পর্দাতেও একেবারে ঠিকঠাক নিজের বয়সী কোনও চরিত্রে অভিনয় করতে বিন্দুমাত্র আপত্তি নেই এই বলি-অভিনেতার। এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে অভয় সরাসরি জানালেন যে এই যদি আজ আর অবন্তিকা কোনও বলিউডের ছবির অংশ হতেন, তাহলে বাবা-মেয়ের ভূমিকার বদলে পরস্পরের সঙ্গে জুটি বাঁধতে হাত তাঁদের।

এর আগেও বলিউডের বিরূদ্ধে বিস্ফোরক হয়েছিলেন অভয়। রাখঢাক না করেই বলেছিলেন বছর পঞ্চাশের নায়কদের বিপরীতে কুড়ির কোঠার নায়িকাদের রেখে জুটি তৈরি করা প্রায় নিয়মে পরিণত হয়েছে বলিউডে। ঠিক যেন ফের একবার সেই কথার সুরেই অভয় আরও একবার বললেন, 'হিন্দি ছবিতে আমি আর অবন্তিকা একসঙ্গে কোনও ছবিতে থাকলে ওঁর ব্যস্ত বছর দশেক বাড়িয়ে পেশ করা হত সেই ছবিতে। এবং আমার বয়স বছর দশেক কমিয়ে দেওয়া হত। ব্যাস! তাহলেই মিটে যেত সব সমস্যা'।

'স্পিন' ছবির পোস্টারে অবন্তিকা। (ছবি সৌজন্যে - ফেসবুক)
'স্পিন' ছবির পোস্টারে অবন্তিকা। (ছবি সৌজন্যে - ফেসবুক)

বলি-অভিনেতা আরও জানান কেরিয়ারের পাঁচ নম্বর ছবি 'মনোরম সিক্স ফিট আন্ডার'-এর একজন বাবার চরিত্রে অভিনয় করে ফেলেছিলেন তিনি। কিন্তু সেখানে তিনি ছিলেন এক পাঁচ বছর শিশুর বাবার চরিত্রে। 'স্পিন'-এ এক কিশোরীর বাবার ভূমিকায়, যে চরিত্রে এর আগে কখনও অভিনয় করেননি অভয়। তবে বর্তমানে যেহেতু তাঁর মাথার চুলে রুপোলি ছোঁয়া লাগতে শুরু করেছে, অর্থাৎ চুলে পাক ধরতে শুরু করেছে, তাই এই চরিত্রে অভিনয় করতে মন থেকেও সায় পেয়েছিলেন।

এর আগে এক সাক্ষাৎকারে খানিকটা এই প্রসঙ্গেই অভয় আরও বলেছিলেন কেন যে ছবিতে এই অসম বয়সী নায়ক-নায়িকাদের নিয়ে জুটি তৈরি করা হয় বলিউডে, তা তাঁর মাথায় ঢোকে না। মাঝেমধ্যে নায়ক-নায়িকাদের সত্যিকারের বয়স অনুযায়ীও তো তাঁদের অভিনীত চরিত্র হতে পারে কিংবা স্রেফ একজন প্রৌঢ় ও যুবতীর গল্প নিয়েও তো বলিউডে ছবি হতে পারে। 'জিন্দেগি মিলেগি না দোবারা' অভিনেতার কথায়, 'বলিউড তা করবে না। তাদের মনোভাব অনেকটা এরকম যে যখন এই ব্যাপারে করোও কোনও আপত্তি নেই, তাহলে ব্যাপারটা চলছে তো চলুক।' প্রসঙ্গত, শাহরুখ, সলমন, অজয় দেবগন এঁরা সবাই মোটামুটি পঞ্চাশ পেরিয়েও নিজেদের ছবিতে তাঁদের থেকে অনেকটাই কম বয়সী, কুড়ির কোঠায় নায়িকাদের সঙ্গে জুটি বেঁধেছেন একাধিকবার।

উল্লেখ্য, 'স্পিন' ছবিতে একজন ৩৯ বছরের মধ্যবয়সী পুরুষ থেকে শুরু করে ৬০ বছরের প্রৌঢ় পর্যন্ত দেখানো হবে অভয়ের অভিনীত চরিত্রটির বয়স।'স্পিন'-এ এই ধরণের চরিত্রে অভিনয় করে যে তিনি বেশ মজাই পেয়েছেন সেকথাও জানাতে ভোলেননি বলি-অভিনেতা। ১৩ অগস্ট থেকে ডিজনি চ্যানেলে সম্প্রসারণ শুরু হয়েছে এই ছবির। এর দু'দিন পর অর্থাৎ ১৫ অগস্ট 'ডিজনি+হটস্টার' ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিমিং শুরু হয়েছে 'স্পিন'-এর।

 

বন্ধ করুন