বাংলা নিউজ > বায়োস্কোপ > Abhishek Bachchan: ২টির আয়তন মাত্র ২৫২ স্কোয়ারফিট, আর বাকি ৪টে বেশ বড়! ১৫ কোটি টাকায় ৬টা ফ্ল্যাট কিনলেন অভিষেক বচ্চন

Abhishek Bachchan: ২টির আয়তন মাত্র ২৫২ স্কোয়ারফিট, আর বাকি ৪টে বেশ বড়! ১৫ কোটি টাকায় ৬টা ফ্ল্যাট কিনলেন অভিষেক বচ্চন

অভিষেক বচ্চন (HT Files)

অভিষেক বচ্চনের কেনা ৬টি অ্যাপার্টমেন্টের মধ্যে দুটি ২৫২ বর্গফুটের, দুটি ১১০০ বর্গফুট (কার্পেট) এবং বাকি দুটি ১০৯৪ বর্গফুটের।

মুম্বইয়ে নতুন সম্পত্তি কিনলেন অভিষেক বচ্চন। সম্প্রতি মুম্বইয়ের বোরিভালি এলাকায় ওবেরয় রিয়েলটির বিলাসবহুল প্রকল্প ‘ওবেরয় স্কাই সিটি’তে ১৫.৪২ কোটি টাকায় জুনিয়র বচ্চন মোট ছয়টি অ্যাপার্টমেন্ট কিনেছেন বলে জানা যাচ্ছে। Zapkey.com শেয়ার করা নথি অনুসারে, বলিউড অভিনেতা ৩১,৪৯৮ টাকা স্কোয়ারফিট দামে মোট ৪,৮৯৪ স্কোয়ারফিট রেরা কার্পেট কিনেছেন। 

চুক্তিতে দেখা গিয়েছে, ছয়টি অ্যাপার্টমেন্টের মধ্যে ২টি অ্যাপার্টমেন্টের আয়তন ২৫২ বর্গফুট, ২টি অ্যাপার্টমেন্টের আয়তন প্রায় ১১০০ স্কোয়ারফিট এবং অন্য ২টি অ্যাপার্টমেন্টের আয়তন ১০৯৪ স্কোয়ারফিট করে বলে জানা গিয়েছে। এই লেনদেনের আকর্ষণীয় বিষয় হল অভিষেক বচ্চন ২৫২ স্কোয়ারফিটের দুটি ছোট অ্যাপার্টমেন্ট কিনেছেন যা সম্ভবত একটি স্টুডিও অ্যাপার্টমেন্ট বলে মনে করা হচ্ছে। যেটিকে বিল্ডাররা সাধারণক ১ আর কে (রুম কিচেন) অ্যাপার্টমেন্ট বলে থাকেন।

২৫২ বর্গফুটের অ্যাপার্টমেন্ট কেন কিনেছেন অভিষেক?

জানা যাচ্ছে, যখন ডেভেলপাররা শিল্প জমি ক্রয় করেন, তখন সেই শিল্প জমিকে আবাসিক ব্যবহারে পরিণত করার জন্য তাঁদের যে শর্তগুলি পূরণ করতে হয় তা হ'ল প্রকল্পের একটা অংশে সাশ্রয়ী মূল্যের অ্যাপার্টমেন্ট নির্মাণ করা। এক বিল্ডার সম্প্রতি হিন্দুস্তান টাইমস ডিজিটালকে জানান, এই কারণেই বেশ কয়েকজন ডেভেলপার ছোট ও বড় অ্যাপার্টমেন্টের মিলিয়ে বিল্ডিং তৈরি করেন।

ওবেরয় রিয়েলটির ওবেরয় স্কাই সিটি প্রকল্পের ক্ষেত্রে, সংস্থাটি ২০১৪ সালে একটি ই-নিলামে টাটা স্টিল লিমিটেডের কাছ থেকে ১,১৫৫ কোটি টাকায় ২৫ একর জমি পার্সেল অধিগ্রহণ করেছিল। বোরিভালির ওই জমিতে টাটার ইস্পাত তারের উৎপাদন কারখানা ছিল। ২০০৮ সালে সংস্থাটি মহারাষ্ট্রের তারাপুরে কার্যক্রম সরিয়ে নেওয়ার পরে এটা বন্ধ হয়ে যায়।

রিয়েল এস্টেট অ্যানালিটিক্স ফার্ম Zapkey.com-এর শেয়ার করা তথ্য অনুসারে, ওবেরয় স্কাই সিটি প্রকল্পে ২০১৬ থেকে ২০২৪ সালের মধ্যে ৭,৩৯৮ কোটি টাকার মোট ২,৫১২টি অ্যাপার্টমেন্ট বিক্রি হয়েছে। ২,৫১২টি অ্যাপার্টমেন্টের মধ্যে ৭,৩৩২ কোটি টাকার ২,৪৯৩টি অ্যাপার্টমেন্ট বিক্রি করেছে ডেভেলপার এবং ৬৬ কোটি টাকার ১৯টি অ্যাপার্টমেন্ট বিক্রি হয়েছে রিসেল লেনদেনে।

মহারাষ্ট্র রিয়েল এস্টেট রেগুলেটরি অথরিটির (মহারেরা) ঘোষণা অনুসারে, থানের কোলশেটে ওবেরয় রিয়েলটির ফরেস্টভিল প্রকল্পে, বিকাশকারী ৩,৪ টি এবং ডুপ্লেক্স অ্যাপার্টমেন্ট সহ স্টুডিও অ্যাপার্টমেন্ট তৈরি করছে।

ছোট অ্যাপার্টমেন্টগুলি বড় অ্যাপার্টমেন্টের সঙ্গে জোড়ি হিসাব বিক্রি করা হয়

নিয়ম পূরণের জন্য, শিল্প জমিকে আবাসিক ব্যবহারে রূপান্তর করার জন্য কিছু ডেভেলপার ছোট-বড় অ্যাপার্টমেন্ট সমন্বিত টাওয়ার নির্মাণ করন। ছোট অ্যাপার্টমেন্টটি বড় অ্যাপার্টমেন্টের সঙ্গে মিলিয়ে জোড়ি হিসাবে বিক্রি করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক মুম্বইয়ের এক শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট ডেভেলপারের সঙ্গে কাজ করা এক স্থপতি একথা বলেছেন।

তিনি বলেন, 'ছোট ও বড় অ্যাপার্টমেন্ট আলাদা টাওয়ারে না রেখে একসঙ্গেই তৈরি করেন ডেভেলপাররা। এই ইউনিটগুলি তাই 'পাশাপাশি তৈরি' করা হয় এবং জোড়ি হিসাবে বিক্রি করা হয়। অনেক ক্ষেত্রে আলাদাভাবে বিক্রি করা হয় এবং পরে বাড়ির মালিকরা একসঙ্গে জুড়ে নেন।

তাঁর কথায়, ‘স্টুডিও অ্যাপার্টমেন্ট (ছোট অ্যাপার্টমেন্ট) একটা অতিরিক্ত শয়নকক্ষ হিসাবে ব্যবহার করা হয়। কিংবা অ্যাপার্টমেন্ট মালিকরা সেটাকে পুজোর ঘর, স্টাডি রুম কিংবা হোম অফিস হিসাবে ব্যবহার করেন।’

তবে অভিষেক বচ্চনের ক্ষেত্রে ছয়টি অ্যাপার্টমেন্ট আলাদাভাবে বিক্রি করা হয়েছে বলে জানা গিয়েছে। অভিষেক বচ্চনের সম্পত্তির তালিকায় বেশ কয়েকটি অ্যাপার্টমেন্ট রয়েছে। দ্য ওবেরয় রিয়েলটি প্রকল্প যেখানে অভিষেক বচ্চন ছয়টি অ্যাপার্টমেন্ট কিনেছেন তা বলিউড তারকার প্রথম কেনা নয়। এর আগেও একই ডেভেলপারের প্রজেক্টে বিনিয়োগ করেছেন তিনি। ২০২১ সালের অগস্টে ওরলির ওবেরয় রিয়েলটির ওবেরয় ৩৬০ ওয়েস্ট প্রকল্পে মুম্বইয়ের একটি অ্যাপার্টমেন্ট ৪৫.৭৫ কোটি টাকায় বিক্রি করেছিলেন অমিতাভ বচ্চন। ২০১৪ সালে ৪১ কোটি টাকা দিয়ে সেই অ্যাপার্টমেন্টটি কিনেছিলেন অভিষেক।

 

বায়োস্কোপ খবর

Latest News

অসমে এনকাউন্টারে নিহত ধৃত ৩ সন্দেহভাজন হমার উগ্রপন্থী, আহত ৩ পুলিশকর্মী মোদীকেও অবজ্ঞা শুভেন্দুর? ‘সবকা সাথ’ পালটে বললেন ‘জো হামারা সাথ, হাম উনকা সাথ’ রাঁচিতে অবস্থিত দেশের দ্বিতীয় বৃহত্তম শিবলিঙ্গ, প্রতিটি কোণায় কোণায় রহস্য বহুদিন দেখা নেই! মিঠুনকে নিয়ে নতুন ছবি মানস মুকুলের?দীনেশ গুপ্তের বায়োপিক হচ্ছে? পোলার্ড-রশিদদের MI-কে খড়কুটের মতো উড়িয়ে মেজর লিগের প্লে-অফে স্টিভ স্মিথরা একরাশ দুঃখ নিয়ে বহু মানুষ পালন করছেন মহরম, দেখে নিন তার নানা মুহূর্ত সারাক্ষণ আগলে রাখেন ‘ছোট্ট’ নায়িকাকে, সুস্মিতার উপর কেন রাগলেন সাহেব? তাঁর সংস্থার জিওমেট্রি বক্স সবাই ব্যবহার করেছে, প্রয়াত ক্যামলিন গ্রুপের কর্ণধার ‘সিপিএমের সবথেকে আদর্শ ছাত্রী হলেন মমতা…আমাদের লড়াই কঠিন,’ মেনে নিলেন সুকান্ত শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.