বাংলা নিউজ > বায়োস্কোপ > মধ্যবিত্ত মানসিকতাতেই বড় হয়েছেন তিনি ও দিদি শ্বেতা, জানালেন অমিতাভ-পুত্র
বাবা-মায়ের সঙ্গে অভিষেক (ছবি-ইনস্টাগ্রাম)
বাবা-মায়ের সঙ্গে অভিষেক (ছবি-ইনস্টাগ্রাম)

মধ্যবিত্ত মানসিকতাতেই বড় হয়েছেন তিনি ও দিদি শ্বেতা, জানালেন অমিতাভ-পুত্র

  • ছোট থেকেই মায়ের তৈরি করা নিয়ম মেনেই তাঁদের বেড়ে ওঠা। বাড়িতে বাবা অমিতাভ ‘তারকা’ নন, একজন দায়িত্বশীল পিতা।

বাবা অমিতাভ আর মা জয়া। অনেকেই ভাবতে পারেন ছোট থেকে বিশেষ সুযোগ-সুবিধে পেয়ে বড় হয়েছেন অভিষেক! কিন্তু সম্প্রতি এক সাক্ষাৎকারে জুনিয়র বচ্চন জানান, তিনি ও দিদি শ্বেতা বড় হয়েছেন আর পাঁচটা মধ্যবিত্ত বাচ্চার মতো। তাঁদের ছোট থেকেই শিখিয়ে দেওয়া হয়েছিল, নিজের যোগ্যতায় নিজের চাহিদা পূরণ করতে হবে। 

এর জন্য মা জয়াকেই কৃতিত্ব দিতে চান অভিষেক। ছোট থেকেই মায়ের তৈরি করা নিয়ম মেনেই তাঁদের বেড়ে ওঠা। বাড়িতে বাবা অমিতাভ ‘তারকা’ হিসেবে নয়, একজন দায়িত্বশীল পিতার মতোই তাঁদের যত্ন নিতেন। তাঁদের মূল্যবোধ শিখিয়েছেন।

অভিষেক মিডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে আরও জানান, ‘দিনের শেষে যখন দর্শক তোমার ছবি দেখতে হলে আসে, তখন তোমায় দেখতে আসে। অমিতাভ বচ্চন, জয়া বচ্চন বা ঐশ্বর্য রাই বচ্চনকে নয়। আমি যদি ভালো কাজ না করি, তাহলে আমার সিনেমা কেন দেখবে!’

তিনি আরও বলেন, একজন অভিনেতা হিসেবে আমরা সকলেই প্রশংসা পেতে ভালোবাসি। কেউ পিঠ চাপড়ে দিলে ভালো লাগে। আমার ছবি ভালো ব্যবসা করলে আমার ভালো লাগে। দর্শকদের ভালো না লাগলে মন খারাপ হয়। আর পাঁচটা সাধারণ মনুষের মতোই সাফল্য-ব্যর্থতা আমাদের মধ্যে সমানভাবে প্রভাব ফেলে। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিষেক বচ্চন জানিয়েছিলেন, বাবা অমিতাভ বচ্চনের কারণে কোনও পরিচালক তাঁকে ছবিতে নিতে চাননি। বাবার সঙ্গে তুলনা করে নেটিজেনদের ট্রোলের মুখেও পড়তে হয় তাঁকে। যদিও অভিষেকের দাবি, এখন আর সেসব কথা খুব একটা গায়ে মাখেন না।

 

 

 

বন্ধ করুন