বাংলা নিউজ > বায়োস্কোপ > আমার তুলনায় ঐশ্বর্যর পারিশ্রমিক অনেকটাই বেশি ছিল: অভিষেক বচ্চন

আমার তুলনায় ঐশ্বর্যর পারিশ্রমিক অনেকটাই বেশি ছিল: অভিষেক বচ্চন

'গুরু' ছবির দৃশ্যে অভিষেক এবং ঐশ্বর্য। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির বিরুদ্ধে অভিযোগ উঠে এসেছে একই ছবিতে নায়কের তুলনায় সমান পরিশ্রম করে একজন নায়িকার পারিশ্রমিকের অঙ্কটা অনেকটাই কম থাকে। একবার সেই প্রসঙ্গেই মতামত রেখেছিলেন অভিষেক বচ্চন।

বলিউডে বহু বছর ধরেই আওয়াজ উঠেছে যে সমান পরিশ্রম করা সত্বেও ছবিতে অভিনেত্রীদের তুলনায় অভিনেতারা অনেকটাই বেশি টাকা পান। সেই অভিনেতা যদি পরবর্তী সময় তারকার পর্যাতেও উন্নীত হন, তারপরেও নাকি ছবিটা একই থাকে। অর্থাৎ একটি বড় বাজেটের ছবিতে একজন নায়ক যে পারিশ্রমিক পান, সেই একই ছবির নায়িকা তার তুলনায় অনেকটাই কম পারিশ্রমিক পান। কঙ্গনা রানাওয়াত থেকে তাপসী পান্নু অনেকেই এই বিষয়ে প্রতিবাদ জানিয়ে সোচ্চার হয়েছেন।

তবে অনেক জনপ্রিয় বলি-নায়কদের মুখে কিন্তু শোনা গেছে পুরোপুরি 'উল্টা পুরাণ'। উদাহরণস্বরূপ ধরা যাক অভিষেক বচ্চন কথা। ২০১৮ সালে অনুষ্ঠিত হওয়া এক অনুষ্ঠানে সুজিত সরকারকে এই প্রসঙ্গে অভিষেক জানিয়েছিলেন তিনি এবং তাঁর স্ত্রী ঐশ্বর্য একসঙ্গে কাজ করেছেন ৯টি ছবিতে। এর মধ্যে ৮টি ছবিতেই অভিষেকের তুলনায় ঐশ্বর্যের পারিশ্রমিকের অঙ্কটা অনেকটাই বেশি ছিল! শুধু তাই নয় এরপর এই কথার জের টেনে অভিষেক আরও বলেন,' পিকু' ছবিতে দীপিকার সঙ্গে কাজ করেছিলেন অমিতাভ বচ্চন এবং ইরফান খানও। কিন্তু সবথেকে বেশি টাকা পেয়েছিলেন দীপিকাই!' যুক্তি হিসেবে 'জুনিয়র বচ্চন' বলেছিলেন যে দিনের শেষে এই ছবির ব্যবসায় যে বেশি 'বিক্রয়যোগ্য' তাঁর 'মূল্য' তত বেশি। অর্থাৎ তিনি বোঝাতে চেয়েছিলেন বক্স অফিসে যাঁর কাটতি যত বেশি তাঁর পারিশ্রমিকও স্বাভাবিকভাবেই তত বেশি অন্যদের তুলনায়। তাই একজন নতুন অভিনেত্রী হিসেবে কেউ কিছুতেই শাহরুখ খানের মতো সমান অঙ্কের পারিশ্রমিক দাবি করতে পারেন না!

উল্লেখ্য, অভিষেক এবং ঐশ্বর্য 'ঢাই অক্ষর প্রেম কে','গুরু','রাবণ','ধুম ২','সরকার রাজ','উমরাও জান','বান্টি ঔর বাবলি'-র মতো বিভিন্ন ছবিতে একসঙ্গে কাজ করেছেন।

 

বায়োস্কোপ খবর

Latest News

অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো রান্নাঘরে চাল, আটা রাখতে গিয়ে এই ভুল করে ফেলছেন না তো! রইল জরুরি বাস্তুটিপস ইয়ান বোথাম নন- কোন ক্রিকেটারকে সর্বকালের সেরা ইংরেজ বোলার বাছলেন গ্রেম সোয়ান ‌ ‘‌নিহতদের নিকটজনের হাতে আর্থিক সহায়তা পৌঁছবে’‌, রেমাল নিয়ে আশ্বাস মমতার প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের 'পোর্শে' কাণ্ডে কিশোরের রক্তের নমুনা সরিয়ে ফেলা হয়! কী ঘটেছিল? ধৃত ২ ডাক্তার প্রকাশ্য রাস্তায় গুলিতে প্রাণ গেল ৩৭ বছরে অভিনেতার! বিনোদন জগতের 'মুখ' হয়েও সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকেন যাঁরা KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের

Latest IPL News

অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.