বাংলা নিউজ > বায়োস্কোপ > 'শাশুড়ি-বৌমা মিলে আমার বিরুদ্ধে চক্রান্ত করে', ঐশ্বর্য-জয়ার নামে নালিশ অভিষেকের
জয়া-অমিতাভের নয়নের মণি তাঁদের 'বহুরানি'
জয়া-অমিতাভের নয়নের মণি তাঁদের 'বহুরানি'

'শাশুড়ি-বৌমা মিলে আমার বিরুদ্ধে চক্রান্ত করে', ঐশ্বর্য-জয়ার নামে নালিশ অভিষেকের

  • অভিষেককে জব্দ করতে বাংলাতে ফন্দি আঁটেন ঐশ্বর্য-জয়া। 

যৌথ পরিবারের আদর্শ অক্ষরে অক্ষরে মেনে চলে বচ্চন পরিবার। বিয়ের পর প্রায় ১৪ বছর কেটে গিয়েছে, আজও বাবা-মায়ের সঙ্গে একই বাড়িতে থাকেন ঐশ্বর্য-অভিষেক। এর জেরে পশ্চিমী দুনিয়ায় কটাক্ষের মুখেও পড়েছেন তারকা দম্পতি, কিন্তু সব সমালোচনার কড়া জবাব দিয়েছেন দুজনেই। বিয়ের আগে অনেক নিন্দুকই বলেছিলেন বিশ্ব সুন্দরী নাকি আদর্শ বউমা হবেন না। কিন্তু সেই সমালোচনা এক্কেবারে অর্থহীন তা বহুবার প্রমাণ করে দিয়েছেন ঐশ্বর্য। শ্বশুর-শাশুড়ির নয়নের মণি তাঁদের ‘বহুরানি’। 

নিজেদের ফ্যামিলি বন্ডিংয়ের কথা প্রায়শই নানান, সাক্ষাত্কারে বলে থাকেন অভিষেক বচ্চন। তবে আজ থেকে বছর ছয় আগের এক ইন্টারভিউতে স্ত্রী ও মায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোদ এনেছিলেন জুনিয়র বি। বলেছিলেন পরিবারের প্রমিলা ব্রিগেড মাঝেমধ্যেই চক্রান্ত করে তাঁর বিরুদ্ধে, এবং সেই চক্রান্তে তাঁদের হাতিয়ার বাংলা ভাষা। 

‘মা আর অ্যাশ আমার বিরুদ্ধে চক্রান্ত করে এবং দুজনে অনর্গল বাংলায় কথা বলতে থাকে। মা তো নিজেই বাঙালি তাই সেই ভাষা ওঁনার জানা। আর ঐশ্বর্য ঋতুদা (ঋতুপর্ণ ঘোষ)-র সঙ্গে চোখের বালি’তে কাজের সুবাদে বাংলা শিখেছে, ও খুব ভালো বাংলা বলতে পারে। তাই যখন আমার বিরুদ্ধে কোনও চক্রান্ত হয় বাড়িতে ওঁরা বাংলায় কথা বলা শুরু করে দেয়', ২০১৫ সালে ডিএনএ-কে দেওয়া সাক্ষাত্কারে বলেছিলেন অভিষেক। 

ছেলে-মেয়ে নাতি-নাতনিদের নিয়ে জয়া-অমিতাভ 
ছেলে-মেয়ে নাতি-নাতনিদের নিয়ে জয়া-অমিতাভ 

অভিষেক অল্প-বিস্তর বাংলা বোঝেন ঠিকই, তবে বলতে পারেন না। অভিষেকই পরিবারের একমাত্র সদস্য যে বাংলা বলতে পারে না। এই নিয়ে তাঁর দিদিমা বহুবার অভিযোগ করেছে বলেও জানান অভিনেতা। জয়া-ঐশ্বর্যর পাশাপাশি গড়গড়িয়ে বাংলা বলেন অমিতাভ বচ্চনও। সে কথা অজানা নয়, বাঙালিদের। অভিনয় দুনিয়ায় পা রাখবার আগে দীর্ঘদিন কলকাতায় কাটিয়েছেন বলিউড শাহেনশা, তাই বাংলা ভাষাটা ভালোই রপ্ত করা তাঁর। 

বাংলা ভাষা বলতে না পারলেও বাংলা ছবিতে কিন্তু কাজ করেছেন অভিষেক। ঋতুপর্ণ ঘোষের 'অন্তরমহল' ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ পুত্র। 

বন্ধ করুন