বাংলা নিউজ > বায়োস্কোপ > 'দিল্লি ৬'এর সমাপ্তি নাকি মোটেই পছন্দ ছিল না ঋষি কাপুরের, ফাঁস করলেন অভিষেক
স্মৃতির পাতায় অভিষেক
স্মৃতির পাতায় অভিষেক

'দিল্লি ৬'এর সমাপ্তি নাকি মোটেই পছন্দ ছিল না ঋষি কাপুরের, ফাঁস করলেন অভিষেক

  • ‘কীভাবে সে মারা যেতে পারে?’ প্রশ্ন ছিল ঋষি কাপুরের।

সম্প্রতি এক চ্যাট শো-তে ‘দিল্লি ৬’-ছবির পুরনো কথা স্মরণ করলেন অভিনেতা অভিষেক বচ্চন। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত সেই ছবির শেষ অংশ নিয়ে এক অজানা তথ্য ফাঁস করেন তিনি। রাকেশ ওম প্রকাশ মেহেরা পরিচালিত ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন। ছবিতে আরো গুরুত্বপূ্র্ণ চরিত্রে অভিনয় করেছিলেন সোনম কাপুর, প্রয়াত অভিনেতা ঋষি কাপুর, ওয়াহিদা রহমান এবং দিব্যা দত্ত।

ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে ছাপ ফেলেছিল সেই ছবি। তবে ছবির শেষ অংশটা ছিল মূলত দুই ধরণের। থিয়েটারে মুক্তিপ্রাপ্ত ছবিতে দেখানো হয়েছিল, রোশন অর্থাৎ যেই চরিত্রে অভিষেক অভিনয় করেছিলেন সে স্বর্গে তাঁর ঠাকুরদা (যেই চরিত্র অমিতাভ বচ্চন ছিলেন)-র সঙ্গে দেখা করে মর্তে ফিরে আসেন স্বাভাবিক জীবনে। যদিও আসল শেষটাতে কিন্তু রোশনের মৃত্যু দেখানো হয়।

অভিষেক জানিয়েছিলেন, অভিনেতা ঋষি কাপুর নাকি আসল শেষ নিয়ে মোটেই খুশি ছিলেন না। ফিল্ম কম্পেনিয়নকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আসলে রোশন মারা গিয়েছিল। তবে চিন্টু কা্কা (ঋষি কাপুর) ছবির শেষটা নিয়ে একটু টালবাহানা করেছিলেন। তাঁর প্রশ্ন ছিল, ‘কীভাবে সে মারা যেতে পারে? তোমাদের আশার আলো দেখানো উচিত’ এবং আমার কাছে বিমান ছিল শুধুমাত্র ধরার মতো’।

কথোপকথন চলাকালীন অভিষেক আরো বলেন, সেই সময় তাঁর এবং ঋষি কাপুরের মধ্যে নানা দৃশ্য নিয়ে আলোচনা হত, অভিনয় নিয়ে আলোচনা করতেন তাঁরা। তিনি স্মরণ করে বলেন, যখন তাঁরা ছবির একটি দৃশ্য সম্পর্কে আলোচনা করছিলেন সেই সময় অভিষেক ছবির দৃশ্যের জন্য শট দেন। ঠিক একই সময় ঋষি কাপুরের হাতে থাকা একটি কফি নিয়েই দৃশ্যে শট দেন। মগ নিয়েই দৃশ্যকে আরো ফুটিয়ে তুলেছিলেন তিনি।

অভিষেক বলেন, ‘আমি বুঝতে পারি, চিন্টু কাকুর কাছে ক্যমেরা রোলের আগে এবং পরে কোনোটাই আলাদা বিষয় নয়। হাতের কফি মগ নিয়েই দৃশ্যের শট দিতে শুরু করেন তিনি অনায়াসেই। আমার তখন মনে হয়েছিল ‘দারুণ’ ব্যাপার তো’। তিনি অনায়াসেই দৃশ্যে তাঁর অতিরিক্ত প্রতিভাবে তুলে ধরেছিলেন। অভিষেকের কথায়, সেই সময় সেটে সকলেই একটা দারুণ সময় কাটাতেন। এমনকি খাবারের মেনু পর্যন্ত তাঁরা সকলে একসঙ্গে ঠিক করতেন। প্রত্যেকের মধ্যে একটা দৃঢ় বন্ধন গড়ে উঠেছিল। 

টানা দু-বছর ক্যানসারের সঙ্গে লড়াই করে এপ্রিল ২০২০ সালে পরলোক গমন করে বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। সোমবার, দীপিকা পাড়ুকোন ঘোষণা করেছেন অমিতাভ বচ্চন ‘দ্য ইন্টার্ন’এর রিমেকের মাধ্যমে ঋষি কাপুরকে স্মরণ করবেন। 

বন্ধ করুন