বাংলা নিউজ > বায়োস্কোপ > Abhisekh-Shah Rukh: শাহরুখের উপদেশই মোড় ঘুরিয়েছিল অভিষেকের কেরিয়ারের! কী ‘পেপ টক’ দিয়েছিলেন বাদশা?

Abhisekh-Shah Rukh: শাহরুখের উপদেশই মোড় ঘুরিয়েছিল অভিষেকের কেরিয়ারের! কী ‘পেপ টক’ দিয়েছিলেন বাদশা?

শাহরুখের উপদেশ বাণী ফাঁস অভিষেকের

সিনিয়র শাহরুখের কাছ থেকে পাওয়া এই উপদেশ শুনেই কেরিয়ার নিয়ে নিজের জীবন-দর্শন পালটে ফেলেছিলেন অভিষেক। কী ছিল সেই ‘পেপ টক’?

অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের পুত্র। কেরিয়ার শুরুর আগেই এই স্টারকিডের উপর প্রত্যাশা পূরণের চাপ ছিল মারাত্মক। বলিউডে দু-দশক কাটিয়ে ফেলা অভিষেক আজ নিজের পরিচিতি তৈরি করতে সফল হয়েছেন। বক্স অফিসের পাশাপাশি ওটিটি দুনিয়ারও পরিচিত মুখ জুনিয়র বি। সম্প্রতি এক সাক্ষাৎকারে বচ্চন পুত্র ফাঁস করেছেন কেরিয়ারের গোড়ার দিকের এক অভিজ্ঞতা। বলিউডে কিং খান, শাহরুখ শুরুর দিনে কী টোটকা দিয়েছিলেন তাঁকে? সেই রহস্য ফাঁস করেছেন অভিষেক। 

বুধবার থেকে আমাজন প্রাইমে স্ট্রিমিং শুরু হয়েছে অভিষেকের হিট ওয়েব সিরিজ ‘ব্রিদ: ইনটু দ্য শ্যাডোস’-এর নতুন সিজনের। পেশায় মনোবিদ অবিনাশ (অভিষেক অভিনীত চরিত্র) নিজেই স্প্লিট পার্সোনালিটি-র শিকার। বহু-সত্ত্বা রোগে ভুগছেন তিনি, অবিনাশের অপর সত্ত্বা জে (J) একজন খতরনাক খুনি। এক সাক্ষাৎকারে অভিষেক জানিয়েছেন কীভাবে এই ধরণের চ্যালেঞ্জিং চরিত্রকে ফুটিয়ে তোলেন তিনি। 

ভবিষ্যত নিয়ে বিশেষ মাথা ঘামান না অভিষেক। বর্তমানে যে কাজ করছেন, সেটাতেই ফোকাস করতেই পছন্দ করেন তিনি। অভিষেকের কথায়, ‘কেরিয়ারের শুরুর দিনে শাহরুখ খান আমাকে এই ব্যাপারটা খুব ভালোভাবে বুঝিয়েছিলেন। আমরা বসে গল্প করছিলাম, হঠাৎ করেই আমি ওঁনাকে প্রশ্ন করি যে আপনি এত ভালো কাজ করেছেন, আপনার পছন্দের কাজ কোনটা? ভবিষ্যতে কোন ধরনের কাজ আপনি করতে চান?' অভিষেকের মুখে এই প্রশ্ন শুনে একদম বাদশাহি মেজাজে জবাব দিয়েছিলেন শাহরুখ। 

অভিষেকের কথায়, ‘শাহরুখ বলেন, যা কিছু কাজ বা চরিত্র আমি এখন করছি! সবসময় মনে রাখবে তুমি একজন অভিনেতা। নিজেকে প্রশ্ন কর এবং আত্মদর্শন কর, যে এখন তুমি যেটা করছো সেটা কি তোমার সবচেয়ে প্রিয় নয়? তাহলে সেটা কেন করছো? ভবিষ্যতে কী ঘটবে সেটাতে ফোকাস করো না। বর্তমানে ফোকাস কর, নিজের ১০০% উজাড় করে দাও’। শাহরুখের এই দর্শন নিয়েই নিজের কেরিয়ারে এগিয়েছেন শাহরুখ, অভিষেকের কথায় কেরিয়ার নিয়ে শাহরুখের কাছ থেকে পাওয়া এই উপদেশ তাঁর চলার পথের পাথেয়। 

প্রসঙ্গত, শাহরুখ-অভিষেককে একসঙ্গে দেখা গিয়েছে ‘কভি অলবিদা না ক্যায়না’, ‘হ্যাপি নিউ ইয়ার’-এর মতো ছবিতে। এছাড়াও শাহরুখের প্রযোজনায় শীঘ্রই ‘বব বিশ্বাস’ হিসাবে দেখা যাবে বচ্চন পুত্রকে। 

 

বন্ধ করুন