বাংলা নিউজ > বায়োস্কোপ > বিদেশে অভিনয় শিক্ষা শুরু করেছিল অভিষেক, জানতে পেরেই দেশে ফেরার নির্দেশ অমিতাভের!
অভিষেককে হিন্দি ঠিক করে শেখার পরামর্শ দিয়েছিলেন অমিতাভ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
অভিষেককে হিন্দি ঠিক করে শেখার পরামর্শ দিয়েছিলেন অমিতাভ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

বিদেশে অভিনয় শিক্ষা শুরু করেছিল অভিষেক, জানতে পেরেই দেশে ফেরার নির্দেশ অমিতাভের!

  • 'বব বিশ্বাস' ছবির প্রচারে কপিল শর্মার শো-তে হাজির হয়েছিলেন অভিষেক বচ্চন। সম্প্রতি অনুষ্ঠানের একটি 'আনসেন্সর্ড ভার্সন' ভিডিয়ো চ্যানেল কর্তৃপক্ষের তরফে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে।

সম্প্রতি, 'বব বিশ্বাস' ছবির প্রচারের সুবাদেই দ্য কপিল শর্মা শো-তে হাজির হয়েছিলেন অভিষেক বচ্চন এবং চিত্রাঙ্গদা সিং। সম্প্রতি অনুষ্ঠানের একটি 'আনসেন্সর্ড ভার্সন' ভিডিয়ো চ্যানেল কর্তৃপক্ষের তরফে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে।

সেই ভিডিওতেই দেখা যাচ্ছে কপিলের ইংরেজি না জানা নিয়ে মন্তব্য করছেন অভিষেক। কপিলের উদ্দেশে বলি-তারকার উপদেশ ছিল সে যেন খামোখা ইংরেজি বলার চেষ্টা না করে। তার থেকে হিন্দিতেই আটকে থাকা ভালো। এরপর মজা করে অমিতাভ বচ্চন অভিনীত সুপারহিট ছবি 'নমক হালাল' এর 'ইংলিস ইজ ফানি ল্যাঙ্গুয়েজ' শীর্ষক সেই জনপ্রিয় সংলাপটিও এই ফাঁকে নিজের মত করে বলেন 'জুনিয়র বচ্চন'। সেই অঙ্গে স্পষ্ট স্বরে কপিলকে আরও বলেন তিনি যে ইংরেজি না জানাটা কোনও অপরাধ নয়। বরং নিজেদের ভাষার জন্য গর্ববোধ করা উচিত। অভিষেকের কথায় সায় দিতে দেখা যায় পাশে বসা বলি-অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং-কেও। সহমত প্রকাশ করেন কপিলও।

এরপরই শো চলাকালীন অমিতাভ ও তাঁর একটি অজানা মজার কিসসা বেশ রসিয়ে পেশ করেন অভিষেক। 'বব বিশ্বাস' ছবির নায়ক এরপর তাঁর কলেজ জীবনের কথা তোলেন। 'তখন বস্টনে। বিশ্ববিদ্যালয়ে অভিনয় নিয়ে পড়াশোনা করা শুরু করেছি। বাবাকে ফোন করে জানিয়েছিলাম যে ভবিষ্যতে অভিনয়কেই নিজের কেরিয়ার করতে চাই। তাই অ্যাক্টিং নিয়ে পড়াশোনা শুরু করেছি কলেজে। শোনামাত্রই বাবা বলে উঠেছিলেন, 'বাহ, খুব ভালো। এবার চটপট বাড়ি ফিরে এসো'।

সামান্য থেমে ছেলের প্রতি অমিতাভের এহেন মন্তব্যের পিছনে থাকা কারণও জানা গেল। আর তা জানালেন অমিতাভ-পুত্র স্বয়ং। 'জুনিয়র বচ্চন'এর কথায়, 'বাবা বলেছিলেন আমি যে বিদেশে শেক্সপিয়ারের নাটক নিয়ে গবেষণা, চর্চা করছি তা বলিউডে কোনও কাজে লাগবে না। তার থেকে বরং আমাদের দেশে যে ভাষা চলে তা আমার শেকা উচিত। দক্ষতা বাড়ানো উচিত। বাবার অভিমত ছিল, আগে ভাষা শেখায় জোর দাও। সেটা জানলে আপনাপনি অভিনয়টাও পেরে যাবে'।

 

বন্ধ করুন