বাংলা নিউজ > বায়োস্কোপ > ভামিকা জন্মের পর নিজের শরীরকে ঘৃণা শুরু করবেন! একসময় এমন মনে হয়েছিল অনুষ্কার
মেয়ে ভামিকার সঙ্গে অনুষ্কা
মেয়ে ভামিকার সঙ্গে অনুষ্কা

ভামিকা জন্মের পর নিজের শরীরকে ঘৃণা শুরু করবেন! একসময় এমন মনে হয়েছিল অনুষ্কার

  • ভামিকা জন্মের আগে এবং পরের মানসিক স্বাস্থ্য নিয়ে অকপট অনুষ্কা শর্মা।

চলতি বছর জানুয়ারি মাসের ১১ তারিখ অভিনেত্রী অনুষ্কা শর্মার কোল আলো করে আসে একরত্তি ভামিকা। বাবা হন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অন্তঃসত্ত্বা থাকাকালীন নিজের বেশ কিছু অনুভূতি নিয়ে সম্প্রতি এক সংবাদমাধ্যমে ফাঁস করেন নায়িকা। অনুষ্কার কথায়, অন্তঃসত্ত্বা অবস্থায় তিনি মনে করতে সন্তান জন্মের পর নিজের প্রতি বিতৃষ্ণা তৈরি হবে তাঁর। এমনকি নিজেকে ঘৃণা করতে শুরু করবেন তিনি। 

সদ্য এক সাক্ষাৎকারে অনুষ্কা ফাঁস করেছেন, সন্তান জন্মের পর তাঁর ত্বক নিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করেন তিনি। এমনকি তাঁর শরীর আগের মতো টোনড নেই। অভিনেত্রীকে একগুচ্ছ পুরনো ছবি দেখানো হচ্ছিল, সেই সময় বিরাট কোহলির সঙ্গে নিজের একের পর এক কথোপকথন ফাঁস করছিলেন অনুষ্কা। 

গ্রেজিয়াকে দেওয়া সাক্ষাৎকারে অনুষ্কা বলেছিলেন, ‘মাত্র এক সপ্তাহ আগে, আমি একজন বন্ধুকে বলেছিলাম, এই বিষয়টা নিয়ে আমি কতটা চাপে ছিলাম। ভয় পেয়েছিলাম, নারীরা মা হওয়ার আগে এবং পরে একটা বিশেষ সময়ের মধ্যে দিয়ে যায়। সেই সময় তাঁদের বিভিন্ন দৃষ্টিভঙ্গি দিয়ে বিচার করা হয়। নিজে অত্যন্ত সচেতন হওয়া সত্ত্বেও আমি একটু চিন্তায় ছিলাম। মনে হচ্ছিল-আমি কি আমার শরীরকে ঘৃণা করতে যাচ্ছি?’

অভিনেত্রী আরও বলেন, 'আমার মনে হচ্ছে আমার শরীর আগের মতো থাকবে না; এমনকি আগের মতো টোনডও থাকবে না। এটা নিয়ে বিশেষ সচেতন, এমনকি শরীরচর্চাও করছি। তবে বলতে পারি, আগের তুলনায় আমার ত্বক নিয়ে আমি স্বাচ্ছন্দ্য বোধ করি। যদিও আমার কাছে পারফেক্ট বডি ছিল। আমার মনে হয় এটা নিজের কোনও চেতনা বোধ, তোমাকে কেমন দেখতে লাগছে সেইটা কখনই তোমার হাতে নেই। আমার মনে আছে বিরাটকে আমার কিছু পুরানো ছবি দেখিয়েছিলাম, এবং আমি তখন কতটা সুন্দর দেখেছিলাম সে সম্পর্কে কথা বলেছিলাম। ও বলেছিল, 'তুমি জানো না, এটাই তুমি করছ। তুমি পিছন ফিরে তাকালে বলবে এই ছবিগুলিতেও তোমাকে সুন্দর লাগছে। কিন্তু যখন আমি তোমাকে এই মুহুর্তে বলি, এটি একটি দুর্দান্ত ছবি; তখন তুমি বলো আহা ঠিক আছে'। 

অনুষ্কা বলেছিলেন, তিনি আগের মতো ছবি নিয়ে আর যাচাই করেন না। তাঁকে যেমন দেখতে লাগে নিজেকে তেমন ভাবেই গ্রহণ করেছেন। তিনি যোগ করেছেন যে তিনি চান না ভামিকা সেই 'অভাব অনুভূতি' অনুভব করুক যা মহিলাদের অনুভূতি করানো হয়। 

 

বন্ধ করুন