বাংলা নিউজ > বায়োস্কোপ > 'আমি সমকামী নই রূপান্তরকামী'- ঘোষণা নামী বলিউড ফ্যাশন ডিজাইনার স্বপ্নিল শিন্ডের
এবার থেকে সাইশা শিন্ডেই পরিচয় স্বপ্নিলের 
এবার থেকে সাইশা শিন্ডেই পরিচয় স্বপ্নিলের 

'আমি সমকামী নই রূপান্তরকামী'- ঘোষণা নামী বলিউড ফ্যাশন ডিজাইনার স্বপ্নিল শিন্ডের

  • সমকামী নন, নিজেকে রূপান্তকারকামী হিসাবে পরিচয় করিয়ে দিলেন স্বপ্নিল শিন্ডে। এই ফ্যাশন ডিজাইনার এখন থেকে সাইশা শিন্ডে। 

দীপিকা পাড়ুকোন, শ্রদ্ধা কাপুর, ক্যাটরিনা কাইফ থেকে কিয়ারা আডবানি- প্রথম সারির বলিউড নায়িকারা সাজেন তাঁর ডিজাইন করা পোশাকে। বলিউড ফ্যাশন দুনিয়ার অন্যতম জনপ্রিয় নাম স্বপ্নিল শিন্ডে। ২০২১-এর শুরুতেই ইনস্টাগ্রামে জোর গলায় এই ফ্যাশন ডিজাইনার ঘোষণা করলেন, ‘আমি রূপান্তরকামী’। ট্রান্স উম্যান হিসাবে নিজেকে পরিচয় করিয়ে দিলেন স্বপ্নিল, পাশাপাশি নিজের নতুন পরিচয়ও প্রকাশ্যে আনলেন। এবার থেকে তাঁর নতুন পরিচয়- সাইশা শিন্ডে। সাইশা নামের মানেও নিজের ইনস্টাগ্রাম পোস্টে ব্যাখ্যা করেছেন। 'সাইশা শব্দের অর্থ হল অর্থপূর্ণ জীবন, এবং আমি চাই নিজের জীবনটা অর্থবহ করে তুলতে'।

স্বপ্নিল (আগের নাম) ইনস্টাগ্রাম পোস্টে নিজের নয়া অবতারের ছবি করেছেন। সাইশাকে মন খুলে স্বাগত জানিয়েছেন বলিউড তারকারা। ছোটবেলার একাকীত্ব,যন্ত্রণার কথাও নিজের ইনস্টাগ্রাম পোস্টে ফুটিয়ে তুলেছেন সাইশা। 

সাইশা (স্বপ্নিল) লেখেন, ‘ছোটবেলার কথা ভাবলে খুব কষ্ট হয়। সেই সময়ের একাকীত্বের যন্ত্রণার কাছে ফিরে যাই। প্রতি মুহূর্তে সংশয় হত নিজেকে নিয়ে’। এই নামজাদা ফ্যাশন ডিজাইনারের অভিযোগ স্কুল-কলেজে পড়বার সময় সহপাঠীদের কাছে হাসির খোরাক ছিলেন তিনি, তাঁর সঙ্গে সকলেই দুর্ব্যবহার করত। কারণ তিনি আর পাঁচজনের মতো নন, তিনি ‘আলাদা’। 

কীভাবে নিজের আসল অস্তিত্বকে খুঁজে পেলেন? সাইশা লিখেছেন, NIFT-তে যোগদানের পর তাঁর জীবন বদলে যায়, সেইসময় সবে কুড়ি পার করেছেন তিনি। শুরুর দিকে স্বপ্নিল ভাবতেন, তিনি ছেলেদের পছন্দ করেন- সুতরাং তিনি সমকামী। ইনস্টা পোস্টে তাঁর অকপট স্বীকারোক্তি, ‘মাত্র ৬ বছর আগে আমি নিজেকে বুঝতে পারি। আর আজ তাই আপনাদের জানিয়ে দিচ্ছি, আমি সমকামী নই। আমি একজন রূপান্তরকামী’। 

মধুর ভান্ডারকরের ফ্যাশন (২০০৮) ছবির সঙ্গে লাইমলাইটে উঠে এসেছিলেন স্বপ্নিল। অ্যাওয়ার্ড শোয়ের লাল গালিচা থেকে ছবির লুক- বি-টাউনের লিডিং লেডিদের পছন্দের তালিকায় রয়েছেন স্বপ্নিল (সাইশা)। সম্প্রতি লক্ষ্মী ছবিতে কিয়ারা আডবানির বুর্জ খালিফা গানের কস্টিউম ও লুক তৈরি করেছেন এই ফ্যাশন ডিজাইনার। 

বন্ধ করুন