বাড়ি > বায়োস্কোপ > আবারও স্বজনহারা বলিউড, চলে গেলে অ্যাকশন ডিরেক্টর পারভেজ খান
৫৫ বছরে চলে গেলেন পারভেজ খান 
৫৫ বছরে চলে গেলেন পারভেজ খান 

আবারও স্বজনহারা বলিউড, চলে গেলে অ্যাকশন ডিরেক্টর পারভেজ খান

  • শাহরুখ খানের রা ওয়ান, সইফ আলি খানের এজেন্ট বিনোদের মতো ছবির অ্যাকশন ডিরেক্টর হিসাবে কাজ করেছেন পারভেজ খান। 

মৃত্যুশোক কিছুতেই পিছু ছাড়ছে না বলিউডের। আবারও এক সদস্যকে হারাল টিনসেল টাউন। চলে গেলেন রা ওয়ান, অন্ধাধুন,বদলাপুরের মতো ছবির অ্যাকশন ডিরেক্টর পারভেজ খান। মাত্র ৫৫ বছর বয়সেই থেমে গেল তাঁর যাত্রা। সোমবার আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলিউডের এই অ্যাকশন ডিরেক্টরের। 

বলিউডের সঙ্গে পারভেজের সম্পর্ক সাড়ে তিন দশকেরও বেশি দীর্ঘ। ১৯৮৬ সাল থেকে বলিউড ছবির অ্যাকশনকে নিঁখুত করে তোলবার কারিগর তিনি। সোমবার আচমকাই বুকে যন্ত্রণা শুরু হলে তাঁকে রুবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়,জানিয়েছেন তাঁর দীর্ঘদিনের সহকর্মী নিশকান্ত খান। তবে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। কোনওরকম শারীরিক সমস্যা ছিল না তাঁর। জানিয়েছেন নিশকান্ত। 

পরিচালক হনসল মেহতা প্রথম টুইটারে এই খবর শেয়ার করে নেন। পারভেজ খানের সঙ্গে ২০১৩ সালে জাতীয় পুরস্কার জয়ী ছবি শাহিদে কাজ করেছেন হনসল মেহতা। 

অক্ষয় কুমারের খিলাড়ি, শাহরুখ খানের বাজিগর,ববি দেওলের সোলজারের মতো ছবিতে সহকারী অ্যাকশন ডিরেক্টর হিসাবে কাজ করেছেন পারভেজ। ২০০৪ সালে রামগোপাল বর্মার অব তক ছপ্পন ছবির সঙ্গে স্বাধীনভাবে কাজ করা শুরু করেন তিনি। জনি গদ্দার, এজেন্ট বিনোদ,বদলাপুর, রা ওয়ান,বিশ্বরুপাম সিরিজ, সহ একাধিক ছবিতে অ্যাকশন ডিরেক্টর হিসাবে কাজ করেছেন তিনি। মুক্তির অপেক্ষায় রয়েছে তাঁর আগামী ছবি সন্দীপ অউর পিঙ্কি ফরার, যেখানে লিড রোলে রয়েছেন অর্জুন-পরিনীতি।

বন্ধ করুন