বাংলা নিউজ > বায়োস্কোপ > 'দেব প্যাটেলের সঙ্গে আমার তুলনা করাটা অন্যায়', অকপট স্বীকারোক্তি আদর্শ গৌরবের
আদর্শ গৌরব ও দেব প্যাটেল
আদর্শ গৌরব ও দেব প্যাটেল

'দেব প্যাটেলের সঙ্গে আমার তুলনা করাটা অন্যায়', অকপট স্বীকারোক্তি আদর্শ গৌরবের

  • ‘দ্য হোয়াইট টাইগার’-এ অসাধারণ অভিনয়ের জন্য ‘বাফটা ২০২১’ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন আদর্শ গৌরব। 

ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম এ্যান্ড টেলিভিশন আর্টস (BAFTA) পুরস্কারের জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনীত হয়েছেন অভিনেতা আদর্শ গৌরব। পরিচালক রামিন বাহরানির ছবি ‘দ্য হোয়াইট টাইগার’-এ অসাধারণ অভিনয়ের জন্য ‘বাফটা ২০২১’ পুরস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকায় ঠাঁই হয়েছে এই অভিনেতার। আদর্শ জানিয়েছেন, অস্কার মনোনীত অভিনেতা দেব প্যাটেলের সঙ্গে তাঁর তুলনা করাটা ‘অন্যায়’। আদর্শ আরও বলেন, দেব ‘অনেক বেশি অভিজ্ঞ’, আর তিনি সবে কেরিয়ার শুরু করেছেন।

নেটফ্লিক্সের ছবি  ‘দ্য হোয়াইট টাইগার’-এর সঙ্গেই কেন্দ্রীয় চরিত্র হিসাবে অভিনয় জীবন শুরু হয়েছে আদর্শ গৌরবের। পাশাপাশি এই ছবিতে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া এবং রাজকুমার রাও। ছবিতে বলরামের চরিত্রে অভিনয় করেছেন আদর্শ। জীবন ও সমাজ, ছোট থেকে বলরামকে শিখিয়েছে প্রভুভক্তি। মালিকের সব নির্দেশ মেনে চলতে। তবে তাঁর মন চায় এই শেকল ভেঙে বেরিয়ে পড়তে। যে কোনও মূল্যে যে আকাশ ছুঁতে চায়।

দেব প্যাটেলের সঙ্গে তুলনা সম্পর্কে জানতে চাইলে আদর্শ সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি মনে করি দেবের মতো কারুর সঙ্গে আমার তুলনা করাটা খুব অন্যায়। দেব খুব দক্ষ অভিনেতা, তিনি খুব সফল এবং এর পিছনে তিনি কঠোর পরিশ্রম করেছেন। বছরের পর বছর ধরে তিনি একাধিক জিনিসের জন্য মনোনীত হয়েছেন এবং এটি আমার প্রথম ছবি’।

তিনি আরও বলেন, ‘আমি মনে করি অভিনেতা হিসেবে আমাকে অনেক পরিশ্রম করতে হবে। আমাকে এমন কাজ করতে হবে যা অনুপ্রাণিত করে এবং আমি সত্যিই সেটার অংশ হতে চাই। আমি মনে করি দেব এই সময়ে আমার চেয়ে অনেক বেশি অভিজ্ঞ এবং বহুমুখী প্রতিভাবান অভিনেতা’।

২০১০ সালে ‘মাই নেম ইজ খান’ ছবিতে শাহরুখের ছেলেবেলার চরিত্রে অভিনয় করেছিলেন আদর্শ গৌরব। শ্রীদেবীর ‘মম’ ছবিতেও ক্যামিও রোলে অভিনয় করেছেন তিনি। বাফটা (BAFTA) সম্পর্কে পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘এটা অবিশ্বাস্য... অকল্পনীয়... আমি জিমে ছিলাম সেই সময়’। তিনি আরও বলেন করেন, ‘আমি ফোন দেখি এবং হোয়াইট টাইগার হোয়াটসঅ্যাপ গ্রুপে অনেক মেসেজ দেখতে পাই। ডিওপি পূজা গুপ্তা আমাকে ফোন করেন। এটা অপ্রত্যাশিত এবং উচ্ছ্বাসের’।

বন্ধ করুন