বাংলা নিউজ > বায়োস্কোপ > দেশে করোনা, মরিশাসের ফোটো শেয়ার করে নেটিজেনদের রোষের মুখে আফতাব শিবদাসানি

দেশে করোনা, মরিশাসের ফোটো শেয়ার করে নেটিজেনদের রোষের মুখে আফতাব শিবদাসানি

  • করোনা যেন ছুটির মরশুম তারকাদের কাছে। একের পর এক বলি তারকার বিদেশে রাজকীয় ছুটি কাটানোর ছবি দেখে এবার বিরক্ত নেটিজেনরাও। 
ছুটি কাটাতে মরিশাসে গিয়েছিলেন ‘মস্তি’ অভিনেতা আফতাব শিবদাসানি। আর সেই ফোটোই শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু, তাতে ট্রোলিংয়ের শিকার হতে হল তাঁকে। করোনায় যেখানে হাজার হাজার মানুষ রোজ মারা যাচ্ছে, সেখানে তারকাদের এভাবে ছুটি কাটানোর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা মেনে নিতে পারছেন না কেউই। (ছবি-ইনস্টাগ্রাম) 
1/6ছুটি কাটাতে মরিশাসে গিয়েছিলেন ‘মস্তি’ অভিনেতা আফতাব শিবদাসানি। আর সেই ফোটোই শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু, তাতে ট্রোলিংয়ের শিকার হতে হল তাঁকে। করোনায় যেখানে হাজার হাজার মানুষ রোজ মারা যাচ্ছে, সেখানে তারকাদের এভাবে ছুটি কাটানোর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা মেনে নিতে পারছেন না কেউই। (ছবি-ইনস্টাগ্রাম) 
এক টুইটার ব্যবহারকারী টুইট করে আফতাবের কাছে জানতে চেয়েছেন, ‘অন্য তারকারা কোথায়’? 
2/6এক টুইটার ব্যবহারকারী টুইট করে আফতাবের কাছে জানতে চেয়েছেন, ‘অন্য তারকারা কোথায়’? 
যার উত্তরে অভিনেতা লিখেছেন, ‘যে যার বাড়িতেই আছেন, যেখানে তাঁদের থাকা উচিত'। যদিও আফতাবের এই উত্তরে খুশি নন নেটাগরিকরা। (ছবি-ইনস্টাগ্রাম)
3/6যার উত্তরে অভিনেতা লিখেছেন, ‘যে যার বাড়িতেই আছেন, যেখানে তাঁদের থাকা উচিত'। যদিও আফতাবের এই উত্তরে খুশি নন নেটাগরিকরা। (ছবি-ইনস্টাগ্রাম)
সেই টুইটে কমেন্ট করে সকলে মনে করিয়ে দিয়েছেন একজন সচেতন নাগরিক না হলেও, একজন মানুষ হিসেবে তাঁদের উচিত বিপদে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো। লাখ লাখ খরচ করে তাঁরা ছুটি কাটাচ্ছেন আর চিকিৎসার অভাবে মারা যাচ্ছে অসংখ্য মানুষ। (ছবি-ইনস্টাগ্রাম)
4/6সেই টুইটে কমেন্ট করে সকলে মনে করিয়ে দিয়েছেন একজন সচেতন নাগরিক না হলেও, একজন মানুষ হিসেবে তাঁদের উচিত বিপদে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো। লাখ লাখ খরচ করে তাঁরা ছুটি কাটাচ্ছেন আর চিকিৎসার অভাবে মারা যাচ্ছে অসংখ্য মানুষ। (ছবি-ইনস্টাগ্রাম)
সোশ্যাল মিডিয়ায় তারকাদের এভাবে ছুটি কাটানোর ছবি শেয়ার করার প্রতিবাদ করেছেন লেখিকা শোভা দে-ও। নিজের ইনস্টা বার্তায় লিখেছেন, ‘যারা গোয়া আর মলদ্বীপে ঘুরতে যাচ্ছেন, তাঁরা মনে রাখুন আপনাদের জন্য এটা ছুটি। কিন্তু আর সবার জন্য এটা একটা মহামারী। তাই আপনাদের রাজকীয় ভ্রমণের ছবি আপনাদের কাছেই রাখুন। সোশ্যাল সাইটে তা বোকার মতো শেয়ার করবেন না।’ (ছবি-ইনস্টাগ্রাম)
5/6সোশ্যাল মিডিয়ায় তারকাদের এভাবে ছুটি কাটানোর ছবি শেয়ার করার প্রতিবাদ করেছেন লেখিকা শোভা দে-ও। নিজের ইনস্টা বার্তায় লিখেছেন, ‘যারা গোয়া আর মলদ্বীপে ঘুরতে যাচ্ছেন, তাঁরা মনে রাখুন আপনাদের জন্য এটা ছুটি। কিন্তু আর সবার জন্য এটা একটা মহামারী। তাই আপনাদের রাজকীয় ভ্রমণের ছবি আপনাদের কাছেই রাখুন। সোশ্যাল সাইটে তা বোকার মতো শেয়ার করবেন না।’ (ছবি-ইনস্টাগ্রাম)
লাইন লাগিয়ে মলদ্বীপে ছুটি কাটাতে যাওয়া তারকাদের বিরুদ্ধে ক্ষুব্ধ নওয়াজকে বলতে শোনা যায়, 'এই বিনোদন ইন্ডাস্ট্রির তারকারা এমন সময়ে তাঁদের ছুটি কাটানোর ছবি পোস্ট করছেন, যখন গোটা পৃথিবীর সবথেকে ভয়ঙ্কর সময় কাটছে। মানুষ খেতে পারছে না আর আপনারা টাকা ওড়াচ্ছেন! এবার তো একটু লজ্জা-টজ্জা পান!' (ছবি-ইনস্টাগ্রাম)
6/6লাইন লাগিয়ে মলদ্বীপে ছুটি কাটাতে যাওয়া তারকাদের বিরুদ্ধে ক্ষুব্ধ নওয়াজকে বলতে শোনা যায়, 'এই বিনোদন ইন্ডাস্ট্রির তারকারা এমন সময়ে তাঁদের ছুটি কাটানোর ছবি পোস্ট করছেন, যখন গোটা পৃথিবীর সবথেকে ভয়ঙ্কর সময় কাটছে। মানুষ খেতে পারছে না আর আপনারা টাকা ওড়াচ্ছেন! এবার তো একটু লজ্জা-টজ্জা পান!' (ছবি-ইনস্টাগ্রাম)
অন্য গ্যালারিগুলি