বাংলা নিউজ > বায়োস্কোপ > Akshay Kumar in HTLS 2022: ‘কানাডা কুমার’ তকমায় বিরক্ত অক্ষয়, কেন দেরি হচ্ছে ভারতীয় পাসপোর্ট ফিরে পেতে?

Akshay Kumar in HTLS 2022: ‘কানাডা কুমার’ তকমায় বিরক্ত অক্ষয়, কেন দেরি হচ্ছে ভারতীয় পাসপোর্ট ফিরে পেতে?

অক্ষয় কুমার  (HTBS) (HT_PRINT)

Akshay Kumar: ‘আমি ভীষণরকমভাবে ভারতীয়’, হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটের মঞ্চে দাঁড়িয়ে জোর গলায় ঘোষণা অক্ষয়ের। 

অক্ষয় কুমার ভারতের নাগরিক নন, কানাডার পাসপোর্ট রয়েছে এই বলিউড সুপারস্টারের। এর জেরে এদেশে ভোটদানের অধিকার নেই অভিনেতার। পর্দায় যতই দেশভক্তিমূলক সিনেমা করুন না কেন, নিন্দকরা অক্ষয়কে ‘কানাডা কুমার’ বলে কটাক্ষ করতে ছাড়েন না। ‘অক্ষয় কানাডিয়ান, তাই দেশভক্তির বুলি ওর মুখে বেমানান’ বহুবার এহেন বিদ্রুপের মুখে পড়েছেন অভিনেতা। ২০১৯ সালে হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে-র মঞ্চে বসে অক্ষয় বলেছিলেন ভারতীয় পাসপোর্টের জন্য আবেদন করেছেন তিনি। তিন বছর পর কী পরিস্থিতি? অক্ষয় কি এখন ভারতীয় নাকি আজও কানাডিয় পাসপোর্টই রয়েছে অভিনেতার? তিন বছর পর একই মঞ্চে বসে নিজের নাগরিকত্ব নিয়ে বড়সড় আপটেড দিলেন অক্ষয় কুমার। 

শনিবার হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে সঙ্গে যোগ দিয়েছিলেন অক্ষয়। এদিন হিন্দুস্তান টাইমসের এন্টারটেনমেন্ট এবং লাইফস্টাইল চিফ ম্যানেজিং এডিটর সোনাল কালরা ফের একবার অক্ষয়ের কাছে জানতে চান তাঁর ভারতীয় পাসপোর্ট ফিরে পাবার প্রক্রিয়া কতদূর এগোলো? হাসিমুখে অভিনেতা জানান, ‘কানাডিয় পাসপোর্ট থাকার এটা অর্থ নয় যে আমি ভারতীয় নই। আমি ভীষণরকমভাবে ভারতীয়। আমি বছর নয়েক আগে যখন সেই পাসপোর্ট নিই, কেন? কী পরিস্থিতি ছিল, আমার ছবি চলছিল না… সব ঠিক আছে’। 

অক্ষয় এরপর যোগ করেন, ‘হ্যাঁ, আমি ২০১৯ সালে বলেছিলাম আমি আবেদ করেছি (ভারতীয় পাসপোর্ট)। তারপরই প্যানডেমিক শুরু হয়ে গেল। এর জেরেই দু-আড়াই বছর কেটে গেছে। সব বন্ধ ছিল, আমার কাছে এখন রিনাউন্স পত্রও চলে এসেছে।…. কী আর করব আমি তো আর অতিমারী ডেকে আনিনি’।

কেন ভারতীয় পাসপোর্ট ত্যাগ করে কানাডার নাগরিত্ব নিয়েছিলেন অক্ষয়? সেই প্রসঙ্গে অভিনেতা আগে জানিয়েছিলেন- 'একসময় আমার একটানা ১৪ ছবি ফ্লপ হয়েছিল, ভেবেছিলাম বলিউডে আমার কেরিয়ার শেষ। তখনই আমার এক কাছের বন্ধুর সঙ্গে যোগাযোগ করি । ও কানাডায় ব্যবসা করত । ওর কথা শুনেই ওখানে ব্যবসা করার জন্য উদ্যোগী হই এবং ব্যবসার কাজেই পাসপোর্ট বানাই। সৌভাগ্যবশত আমার ১৫ নম্বর ছবিটা বক্স অফিস হিট হয় । তারপর আর পিছনে ফিরে তাকাই নি '।

দিন কয়েক আগে ‘কফি উইথ করণ সিজন ৭’-এর মঞ্চেও কানাডীয় নাগিরকত্বের বিষয় নিয়ে মুখ খুলেছিলেন আক্কি। করণ অক্ষয়কে প্রশ্ন করেন, ‘তোমাকে নিয়ে ট্রোল করা হয়?’ তাতে অভিনেতা উত্তর দেন, ‘হ্যাঁ বেশিরভাগ সময় আমার কানাডার পাসপোর্ট নিয়ে লেখা হয়। যদিও তাতে আমি পাত্তা দিই না।’ এতে করণ বলেন, ‘তোমাকে কানাডা কুমার বলে ডাকা হয়’! ‘হ্যাঁ কানাডা কুমার। আচ্ছা তাই বলেই না হয় ডাকুক।’

 

 

বায়োস্কোপ খবর

Latest News

'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.