বাংলা নিউজ > বায়োস্কোপ > রোজা রাখছেন ব্রাহ্মণ-সন্তান ভাস্বর চট্টোপাধ্যায়, জানালেন ভালোবাসা ও সম্মান দিতে চান মুসলিমদের !
ভাস্বর চট্টোপাধ্যায় (ছবি-ইনস্টাগ্রাম)
ভাস্বর চট্টোপাধ্যায় (ছবি-ইনস্টাগ্রাম)

রোজা রাখছেন ব্রাহ্মণ-সন্তান ভাস্বর চট্টোপাধ্যায়, জানালেন ভালোবাসা ও সম্মান দিতে চান মুসলিমদের !

  • সম্প্রতি শিখছেন কাশ্মীরি ভাষা। কাশ্মীরি ভাষাতেই  রমজানের শুভেচ্ছা জানিয়েছেন সকলকে।

গোটা রমজান মাস জুড়ে রোজা রাখছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। ব্রাহ্মণ ঘরের সন্তান হয়েও কেন রোজা রাখছেন অভিনেতা? এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘মন থেকে চাই হিন্দু-মুসলিম এক হোক। একসঙ্গে সবাই সব পরব মেনে চলুক।’ ভাস্বরের কথায় ইন্ডাস্ট্রিতে বহু মুসলিম মেকআপ আর্টিস্ট রয়েছেন। যারা এই একমাস না খেয়ে থাকেন। রোজা পালন করে ওঁদের ভালোবাসা আর সম্মান উপহার দিতে চান অভিনেতা। সঙ্গে জানান, তাঁর প্রথম রোজা তিনি ইন্ডাস্ট্রির মুসলিমদের পাশাপাশি উৎসর্গ করেছেন কাশ্মীরী ভাই-বোনেদেরও। 

সম্প্রতি শিখছেন কাশ্মীরি ভাষা। কাশ্মীরি ভাষাতেই  রমজানের শুভেচ্ছা জানিয়েছেন সকলকে। গানও গেয়েছেন কাশ্মীরি ভাষায়। যা শুনে আপ্লুত ভূস্বর্গের বিখ্যাত শিল্পী ইশফক কাওয়া। ভাস্বরের জানান ‘আমার গান শুনে ইনস্টাগ্রামে কাওয়া নিজে আমার সঙ্গে যোগাযোগ করেন। সঙ্গে কাশ্মীরে যাওয়ার আমন্ত্রণও জানিয়েছেন।’ শুধু দুই ধর্মের মানুষের মধ্যে সদ্ভাব নয়, অভিনেতা চান মিটে যাক ভারত-পাকিস্তানের দ্বন্দ্ব। জানান, দেশভাগ তাঁকে সবসময় কষ্ট দেয়। সু-সম্পর্কের আর্জি জানিয়ে তাই তো সম্প্রতি টুইট করেছেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খানকেও।

ভাস্বর জানিয়েছেন লোকনাথ বাবার থেকেই তিনি অনুপ্রেরণা পেয়েছেন। লোকনাথ বাবা নিজেও নাকি কোরান পাঠ করতেন। সেই আচরণ মন ছুঁয়ে গিয়েছিল তাঁর। বাড়ির লোক আপত্তি জানাননি ভাস্বরের রোজা পালনে। যদিও অভিনেতার বাবা উপোস করা পছন্দ করেন না। কিন্তু, তাঁরও আপত্তি নেই পরবে!

বন্ধ করুন