বাংলা নিউজ > বায়োস্কোপ > যিশুর ২০ বেডের সেফ হোম, একসপ্তাহে ভর্তি হয়েছেন ২৪ জন করোনা রোগী
যিশু সেনগুপ্ত
যিশু সেনগুপ্ত

যিশুর ২০ বেডের সেফ হোম, একসপ্তাহে ভর্তি হয়েছেন ২৪ জন করোনা রোগী

  • অভিনেতা জানিয়েছেন, ‘দু’জনকে আমরা সুস্থ করে বাড়ি ফেরত পাঠাতে পেরেছি। পাঁচ জনকে অন্য হাসপাতালে পাঠিয়েছি। এই মুহূর্তে ১৭ জন করোনা আক্রান্ত রোগী আমাদের সেফ হোমে রয়েছেন’।

করোনা আক্রান্তদের জন্য সেফ হোম চালু করেছেন যিশু সেনগুপ্ত। দক্ষিণ কলকাতার ৮৭ নম্বর ওয়ার্ডে তাঁর ‘বাণীচক্র’-এর বাড়িকে পরিণত করেছেন সেফ হোমে। গত সপ্তাহে উদ্বোধন করেছেন হোমটির। সেই কাজে পাশে পেয়েছেন তৃণমূল বিধায়ক দেবাশিস কুমার, সঙ্গীত ও চলচ্চিত্র পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত, অভিনেত্রী দেবলীনা কুমারকে। সংবাদমাধ্যমকে আগেই জানিয়েছেন, দেবাশিস কুমারের সহযোগিতা ছাড়া এই কাজ কখনোই সম্পন্ন করতে পারতেন না তিনি।

অভিনেতা নিজেই দিন-রাত তদারকি করছেন সেফ হোমের। ২০ বেডের সেফ হোম তৈরি করেছেন অভিনেতা। সামাজিক মাধ্যমে জানিয়েছেন, ‘এক সপ্তাহ পূর্ণ করল আমাদের সেফ হোম। এখনও পর্যন্ত ২৪ জন করোনা রোগী ভর্তি হয়েছেন। দু’জনকে আমরা সুস্থ করে বাড়ি ফেরত পাঠাতে পেরেছি। পাঁচ জনকে অন্য হাসপাতালে পাঠিয়েছি। এই মুহূর্তে ১৭ জন করোনা আক্রান্ত রোগী আমাদের সেফ হোমে রয়েছেন। ডাক্তাররা ২৪ ঘণ্টা তাঁদের দেখাশোনা করছেন।'

বিভিন্ন ভাবে করোনা আক্রান্তদের পাশে এসে দাঁড়িয়েছেন দেশের বহু তারকারা। বলিউড থেকে টলিউড তারকারা নিজেদের সাধ্যমতো চেষ্টা করেছেন করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানোর। অক্সিজেন কনসেনট্রেটর থেকে হাসপাতালের বেড, তহবিল গঠন প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে বিভিন্ন উপায়ে করোনা আক্রান্তদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন অনেকেই। 

 

বন্ধ করুন