বাংলা নিউজ > বায়োস্কোপ > আসছে সত্যজিতের ‘সোনার কেল্লা'র সিক্যুয়েল,পরিচালকের আসনে ‘মুকুল' কুশল চক্রবর্তী
এবার পরিচালক কুশল চক্রবর্তী

আসছে সত্যজিতের ‘সোনার কেল্লা'র সিক্যুয়েল,পরিচালকের আসনে ‘মুকুল' কুশল চক্রবর্তী

  • মুকুলের হাত ধরেই বড় পর্দায় ফিরছে মুকুলের গল্প! হ্যাঁ, কুশল চক্রবর্তীর পরিচালনায় এবার তৈরি হচ্ছে সোনার কেল্লা'র সিক্যুয়েল। অনুমতি দিয়েছেন সন্দীপ রায়। 

সত্যজিত রায়ের ‘সোনার কেল্লা’ দেখেননি এমন বাঙালি খুঁজে পাওয়া দুষ্কর। বাঙালির ছেলে-মেয়েদের ছেলেবেলা জড়িয়ে আছে সত্যজিতের এই কালজয়ী সৃষ্টির সঙ্গে। সত্যজিৎ রায়ের প্রথম ফেলুদা ছবি ‘সোনার কেল্লা’। ১৯৭৪ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। বাকিটা ইতিহাস। 'ফেলুদা'র পাশাপাশি এই ছবির আরও এক হিরো ছিল, ৬ বছরের খুদে মুকুল। সেই ভূমিকায় অভিনয় করে সবার মন জিতে নিয়েছিলেন কুশল চক্রবর্তী। এবার সেই মুকুল থুড়ি কুশল চক্রবর্তীর হাত ধরেই পর্দায় ফিরছে ‘সোনার কেল্লা’। হ্যাঁ, শুক্রবার বিরাট ঘোষণা সারলেন কুশল। সোনার কেল্লা-র সিক্যুয়েল তৈরি করবেন তিনি। এই ব্যাপারে ইতিমধ্যেই সন্দীপ রায়ের থেকে অনুমতি পেয়েছেন। 

এই ব্যাপারে হিন্দুস্তান টাইমসের তরফে যোগাযোগ করা হয়েছিল অভিনেতার সঙ্গে। তিনি জানান, ‘হ্যাঁ, এটা একদম সঠিক খবর। আমি সোনার কেল্লার সিক্যুয়েল তৈরি করতে চলেছি, আমি এই ছবি পরিচালনা করব। বাবুদা (সন্দীপ রায়) সেই অনুমতি দিয়েছেন’। 

ছবির নাম ‘সোনার কেল্লার সন্ধানে: অ্যা হান্ট আফটার ফরটি ইয়ার্স’। কুশলের কথায়, ‘সোনার কেল্লার যে হিরো ছিল, সে এই ছবির পরিচালক’। 

এখনও পর্যন্ত ছবি নিয়ে বিস্তারিত কিছুই পরিকল্পনা করেননি কুশল চক্রবর্তী। এক সাক্ষাৎকারে জানিয়েছেন, এই ছবির প্রযোজকের সন্ধানও এখনও মেলেনি। অভিনয় কারা করবেন তাও ঠিক হয়নি। তবে মুকুলের ভূমিকায় তিনিই থাকবেন। জানিয়েছেন, মুকুল ও তাঁর ছেলের গল্প হবে এই ছবি। এই গল্পে ফেলুদা থাকছেন না। মুকুলের ছেলের বয়স ১০-১২ বছর। সেই ভূমিকায় কাকে দেখা যাবে, সেটা বড় প্রশ্ন! শীতকালে এই ছবির শ্যুটিংয়ের ইচ্ছা রয়েছে অভিনেতার। 

সত্য়জিত রায়ের ‘সোনার কেল্লা’য় কুশল ছাড়াও অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় (ফেলুদা), সিদ্ধার্থ চট্টোপাধ্যা (তোপসে), এবং সন্তোষ মিত্র (জটায়ু)। সত্যজিৎ রায়কে উৎসর্গ করেই এই ছবির সিক্যুয়েল নিয়ে হাজির হবেন কুশল চক্রবর্তী। এই ঘোষণা শুনেই উত্তেজিত ‘সোনার কেল্লা’র ভক্তরা। 

 

 

বন্ধ করুন