বাংলা নিউজ > বায়োস্কোপ > 'গোঁফ দিয়ে যায় চেনা'; সদ্য ওঠা গোঁফের ছবি টুইট করলেন ‘ফ্যামিলি ম্যান’
মনোজ বাজপেয়ী। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
মনোজ বাজপেয়ী। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

'গোঁফ দিয়ে যায় চেনা'; সদ্য ওঠা গোঁফের ছবি টুইট করলেন ‘ফ্যামিলি ম্যান’

  • সুকুমার রায় সেই কবে লিখে গেছিলেন 'গোঁফের আমি গোঁফের তুমি, তাই দিয়ে যায় চেনা'। তা যেন ফের একবার প্রমাণ করলেন মনোজ বাজপেয়ী। গোঁফ দিয়েই এবং মজা করেই।

সুকুমার রায় সেই কবে লিখে গেছিলেন 'গোঁফের আমি গোঁফের তুমি, তাই দিয়ে যায় চেনা'। তা যেন ফের একবার প্রমাণ করলেন মনোজ বাজপেয়ী। গোঁফ দিয়েই এবং মজা করেই। নিজের বেশ পুরোনো একটি ছবি পোস্ট করেছেন মধ্যে পঞ্চাশ পেরোনো এই জনপ্রিয় বলি-অভিনেতা। প্রায় ফ্যাকাসে হয়ে যাওয়া সেই ছবিতে দেখা যাচ্ছে ঈষৎ হাসি মুখে ক্যামেরার দিকে তাকিয়ে রয়েছে যুবক মনোজ। আর অভিনেতার ঠোঁটের ওপর শোভা পাচ্ছে সদ্য গজানো একজোড়া গোঁফ। তবে সে গোঁফ যে পাকাপোক্ত হয়নি তা নিজেই ছবির সঙ্গে জোড়া ক্যাপশনে জানিয়েছেন 'ফ্যামিলি ম্যান'।

ছবিটি বিহারের কোন অঞ্চলে কোন দোকানে তোলা হয়েছিল এত বছর পরেও দিব্যি মনে রয়েছে এই জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতার। তাই তো লিখেছেন, 'বিহারের পশ্চিম চম্পারণ জেলার বেতিয়া গ্রামের লাল বাজার অঞ্চলের অজন্তা স্টুডিওতে তোলা হয়েছিল এই ছবি'। তারপরেই ফলোয়ার্সদের দৃষ্টি আকর্ষণ করে বলি-অভিনেতার উক্তি, 'ভালো করে খেয়াল করে দেখুন, আমার গোঁফ জোড়া কিন্তু তখন একেবারেই নাবালক!' প্রসঙ্গত, এই ছবিটি টুইটারে প্রথম পোস্ট করেছিলেন শেখর কুমার নামের এক ব্যক্তি।

মনোজের এই ছবি পোস্ট করার পর তা চোখে পড়ামাত্রই বেশ অবাক হয়েছে নেটপাড়া। কমেন্ট এসেছে সুদূর পাকিস্তান থেকেও। সেখানে ওই ব্যক্তি লিখেছেন, 'আপনি এইমুহূর্তে অন্যতম সেরা অভিনেতা। পাকিস্তান থেকে ভালোবাসা নেবেন'। সাধুবাদ জানিয়ে অন্য এক ব্যক্তির কমেন্ট, 'এই ছবি হতে পারে অসংখ্য সাধারণ মানুষের অনুপ্রেরণা, যাঁদের দু'চোখ ভরা স্বপ্ন অভিনেতা হওয়ার। কত সাধারণ জায়গা থেকে উঠে এসে এই ব্যক্তি আজ একজন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এক অভিনেতা!'

বন্ধ করুন