বাড়ি > বায়োস্কোপ > অভিযোগ নেয়নি পুলিশ, ভাইয়ের হাতে নির্যাতিত ঘরছাড়া যুবকের পাশে দাঁড়ালেন দেব
ফের ত্রাতা দেব 
ফের ত্রাতা দেব 

অভিযোগ নেয়নি পুলিশ, ভাইয়ের হাতে নির্যাতিত ঘরছাড়া যুবকের পাশে দাঁড়ালেন দেব

  • শুধু ট্রোলিং নয়, সোশ্যাল মিডিয়াকে ভালো কাজের জন্য ব্যবহার করা যেতে পারে, বললেন দেব। 

লকডাউন এবং পরবর্তী আনলক পর্বেও বহুবার পর্দার এই নায়ককে বাস্তবের নায়ক হয়ে উঠতে দেখেছে বাংলার মানুষ। সাধারণ মানুষের বিপদে আপদে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন দেব । সম্প্রতি আবার একবার ঘাটালের সাংসদ তথা টলিউড অভিনেতার জনদরদী কর্মের সাক্ষী থাকল শহরবাসী।

রাজ্যজুড়ে দুদিন ধরে কম্প্লিট লকডাউন চলছে। এইরকম অবস্থায় বৃহস্পতিবার অভিষেক কর নামে মুচিপাড়া পুলিশ থানার অন্তর্গত এক ব্যক্তি ও তাঁর মাকে সম্পত্তি নিয়ে বিবাদের জেরে মারধর করে তাঁর নিজের ভাই। এমনকি অভিষককে বাড়ি থেকে বের করে দেওয়া হয় কিন্তু স্থানীয় থানায় অভিষেক অভিযোগ জানাতে গেলে পুলিশ এফএইআর নেওয়া তো দূর অস্ত বরং তাঁর সঙ্গে খারাপ আচরণ করে বলে ফেসবুক লাইভে অভিযোগ করে সেই যুবক। নিমেষেই ভাইরাল হয়ে যায় রাজ্যের সমকামী আন্দোলনের অন্যতম পরিচিত মুখ অভিষেকের ওই ফেসবুক লাইভ। দেব ভক্তরা অভিনেতার নজরে আনেন বিষয়টি।

দেব সেই টুইট দেখা মাত্র, বলেন আমাকে ফোন নম্বর দাও, আমি দেখছি কী করা যায়।এরপর কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন সাংসদ এবং বিষয়টি খতিয়ে দেখতে বলেন।

দেবের হস্তক্ষেপে পুলিশ স্বতঃপ্রণোদিত নিয়ে অভিষেকের সাথে যোগাযোগ করে এবং অভিযোগ গ্রহণ করে, তবে এফআইআর নয় অভিষেকের মায়ের সঙ্গে কথা বলে ছোটছেলের বিরুদ্ধে জিডি দায়ের করেছে মুচিপাড়া থানার পুলিশ । কিন্তু দেবের এই সাহায্যের জন্য অভিনেতাকে ধন্যবাদ জানানোর ভাষা খুঁজে পাচ্ছেন না অভিষেক । দেব তাঁদের নিজে আশ্বস্ত করেছেন, তাঁরা ভালো আছেন কিনা সেই খোজঁও নেন দেব। এরপর সোশ্যাল মিডিয়ায় দেব লেখেন, ‘জানতে পারলাম কলকাতা পুলিশের হস্তক্ষেপে এই বিষয়টির সমাধান হয়েছে। অভিষেক এবং ওঁনার মা সুরক্ষিত রয়েছেন। এটা ফের প্রমাণ হয়ে গেল সোশ্যাল মিডিয়াকে ভালো কাজের জন্য ব্যবহার করা যেতে পারে। শুধু এটার ব্যবহার করতে হবে অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে’।

দেবের ফেসবুক
দেবের ফেসবুক

অতিমারী পর্বে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো থেকে ভিন রাজ্যে আটকে পড়া ছাত্রদের ফেরাতে উদ্যোগ নেওয়া বা প্রয়োজনে প্লাজমার ব্যবস্থা করা , বহুবার মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন এই অভিনেতা সংসদ । সোশ্যাল মিডিয়ার কল্যাণে আবারো একবার আর্তের সেবায় নিয়োজিত হলেন অধুনা বাংলার মহানায়ক ।

বন্ধ করুন