বাংলা নিউজ > বায়োস্কোপ > টিকাকরণ ‘অযৌক্তিত এবং অশুভ’, বিস্ফোরক মন্তব্য পূজা বেদীর!
পূজা বেদী
পূজা বেদী

টিকাকরণ ‘অযৌক্তিত এবং অশুভ’, বিস্ফোরক মন্তব্য পূজা বেদীর!

  • ভ্যাকসিন বিরোধী মতামত নিজের কাছে রাখুন। টুইটার ব্যবহারকারীদের এই মন্তব্যের পালটা জবাব দেন পূজা বেদী। 

ভারতে করোনার বিরুদ্ধে গণ-টিকাকরণ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী পূজা বেদী। গণ-টিকাকরণের বিষয়টিকে তিনি 'অশুভ' এবং 'অযৌক্তিক' বলে অভিহিত করেছেন। ভ্যাকসিন নিয়ে বিরোধিতা উঠে এসেছে তাঁর কথার মধ্যে। তিনি একটি টুইটার ব্যবহারকারীকেও প্রতিক্রিয়া জানিয়েছিলেন যিনি তাকে একটি হোয়াটসঅ্যাপ ফরওয়ার্ডের সাথে তুলনা করেছিলেন এবং তাঁকে 'চুপ' করতে বলেছিলেন।

শুক্রবার টুইট করে পূজা বেদী লেখেন, ‘যদি ৯৯ শতাংশ মানুষ করোনা ভ্যাকসিন দিয়ে বা ছাড়া পরিস্থিতির সঙ্গে যুঝতে পারে, তাহলে সরকারের আইসোলেশন, ভ্যাকসিনেশন এবং মাস্ক ব্যবহারের দিকে মনোযোগ দিতে হবে। যাঁরা সংঘবদ্ধত হয়ে রয়েছে এবং ঝুঁকির মধ্যে রয়েছে। সারা বিশ্বকে ভ্যাকসিনেট করবেন না! এবং অবশ্যই অপ্রচলিতদের সঙ্গে বৈষম্য করবেন না! এটা অযৌক্তিক এবং অশুভ’!

প্রধানমন্ত্রী, জাতিসংঘ এবং অন্যান্য নাগরিক সংস্থাগুলিকে ট্যাগ করে তিনি আরও লেখেন, ‘এই প্রশ্নের কোনও বিশ্বাসযোগ্য উত্তর আছে? ১০০ মানুষ যাদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে তাঁদের মধ্যে ৯৯ শতাংশ মানুষের করোনা হচ্ছে না? ভ্যাকসিনের আগেও বেঁচে থাকার হার ছিল ৯৯ শতাংশ এবং ভ্যাকসিনের পরেও একই রয়েছে’।

বেশ কয়েকজন টুইটার ব্যবহারকারী পূজার মন্তব্যের সঙ্গে একমত নন। তাঁদের একজন পূজাকে নিয়ে একটি বিগ বস-অনুপ্রাণিত মিম শেয়ার করেছেন। এমই বিভিন্ন টুইটার ব্যবহারকারী তাঁদের মতামত পোষণ করেছেন।

এমনকি এক ব্যক্তি নিজেকে চিকিৎসক হিসেবে চিহ্নিত করেছেন। তাঁকেও চ্যালেঞ্জ করেছেন পূজা। তিনি টুইটে লেখেন, ‘এটা অদ্ভুত, আপনার পাশে আপনার স্বামীর সাথে আপনার নিজের গাড়িতে মাস্ক পরতে হবে (কিন্তু তাঁকে বাড়িতে চুম্বন করতে পারেন)। এর চেয়েও উদ্ভট যে আপনি গাড়ি থেকে নামেন এবং একটি রেস্টুরেন্টে বসতে পারেন (মাস্ক ছাড়া) আপনার বন্ধুদের সঙ্গে এবং অপরিচিতদের মাঝে। অকেজো প্রোটোকল!’

উত্তরে সেই চিকিৎসক বলেন, ‘তাই আপনি চান যে পুলিশ প্রতিবার যাচাই করুক, কোনও গাড়িতে যারা বসে আছে তারা সবাই একই পরিবারের এবং একই বাড়িতে থাকে! বাহ!!’ ফের পূজা লেখেন, ‘যদি আপনি অপরিচিতদের সাথে একটি রেস্তোরাঁয় বসতে পারেন তবে গাড়িতে কেন না?’ পালটা সেই চিকিৎসক লেখেন, ‘কারন এটি একটি ঘেরা জায়গা এবং আপনি আপনার মুখে মাস্ক দিয়ে খেতে পারবেন না’।

 

 

বন্ধ করুন