বাংলা নিউজ > বায়োস্কোপ > ৫০ এ পা ঋতুপর্ণার, জন্মদিনের শুভেচ্ছা জানালেন নায়িকার ‘প্রাক্তন’ প্রসেনজিৎ
উত্তম-সুচিত্রার পরে দর্শকদের ভোটে সেরা জুটির শিরোপা এখনও প্রসেনজিৎ-ঋতুপর্ণার দখলে।
উত্তম-সুচিত্রার পরে দর্শকদের ভোটে সেরা জুটির শিরোপা এখনও প্রসেনজিৎ-ঋতুপর্ণার দখলে।

৫০ এ পা ঋতুপর্ণার, জন্মদিনের শুভেচ্ছা জানালেন নায়িকার ‘প্রাক্তন’ প্রসেনজিৎ

  • ৫০ এ পা দিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। কাটলেন জন্মদিনের কেক। তবে এখানে নয়, লন্ডনে।প্রিয় নায়িকা 'ঋতু'-র জন্মদিনে শুভেচ্ছা জানালেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

৫০ এ পা দিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। রবিবার ৫০ তম জন্মদিনের কেক কাটলেন জনপ্রিয় এই টলি-নায়িকা। তবে এখানে নয়, লন্ডনে। বয়স যে স্রেফ একটা সংখ্যা মাত্র, পুরোনো এই প্রবাদ যে মোটেই ফেলনা নয়, তা ঋতুপর্ণার অতি বড় নিন্দুকও মেনে নেবেন। নায়িকার জন্মদিনে শুভেচ্ছা জানালেন তাঁর 'প্রাক্তন' ছবির নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রিয় নায়িকা 'ঋতু'-র জন্মদিনে তাঁদের দু'জনের একসঙ্গে একটি ছবি ইনস্টাগ্রামের দেওয়ালে পোস্ট করে অলঙ্কার বর্জিত স্বল্প কথায় লিখলেন, ‘শুভ জন্মদিন। আগামী দিন গুলি খুব ভালো আনন্দে কাটুক।’ এইমুহূর্তে লন্ডনে স্বামী সঞ্জয় ও পরিবারের  সঙ্গে নিজের জন্মদিন সেলিব্রেট করছেন এই টলি-সুন্দরী।

তখন নব্বইয়ের দশক। বাংলা ইন্ডাস্ট্রি মানেই দর্শক বুঝতেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। তখন যে দারুণ সময় চলছিল এই ইন্ডাস্ট্রির একথা অতি বড় ছবিপ্রেমী দর্শকও বলতেন না। তবে সময়টা পাল্টায়। এবং তা করার পিছনে বিরাট এক দায়িত্ব পালন করেছিল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি। ইন্ডাস্ট্রির অন্দরেও অনেকেই এক বাক্যে স্বীকার করেন সেই সময়ে স্রেফ নিজেদের কাঁধে গোটা ইন্ডাস্ট্রিকে টেনে নিয়ে গেছেন এই জুটি। একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়ে দর্শকদের হলমুখী করা থেকে শুরু করে বাংলা ছবির জগতে নতুন লগ্নিকারীদের টেনে এনে সাহস জুগিয়ে গেছিলেন তাঁরা।, তখন পর্দায় এই জুটির রোম্যান্স চেটেপুটে খাচ্ছে তামাম বাংলা ছবিপ্রেমী দর্শককুল। এই জুটি কখনও 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ' এর মত আগাপাশতলা বাণিজ্যিক ছবিতে অভিনয় করছেন আবার পিঠোপিঠি সময়ে ঋতুপর্ণ ঘোষের অন্যধারার ছবি 'উৎসব'-এও জুটি বাঁধছেন তাঁরা। এবং সবেতেই চূড়ান্ত সফল।

অবশ্য সব ভালো সময়েরই শেষ থাকে। হঠাৎ ঘটল ছন্দপতন। একসঙ্গে ছবি করা তো দূর পরস্পরের সঙ্গে কথা বলাই বন্ধ করে দিলেন বুম্বা-ঋতু। ক্রমশ তিক্ততা বাড়তে লাগল দু'পক্ষের তরফেই। প্রকাশ্যেই। এরপর ১৪ বছর পর ২০১৬ সালে ফের পর্দায় কামব্যাক হয় এই জুটির। সৌজন্যে নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের 'প্রাক্তন'। 'উজান' ও 'সুদীপা'-কে দেখে ফের বুম্বা-ঋতুর ম্যাজিকে মুগ্ধ ইন্ডাস্ট্রি থেকে শুরু করে দর্শক। তারপর কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘দৃষ্টিকোণ’ ছবিতেও স্ক্রিন শেয়ার করতে দেখা গেছে এই জুটিকে। শোনা যাচ্ছে, এক নামি পরিচালকের নির্দেশনায় ফের বড়পর্দায় একসঙ্গে হাজির হতে চলেছেন এই জুটি।

 

বন্ধ করুন