বাংলা নিউজ > বায়োস্কোপ > সিঙ্গাপুরে বসে কালীঘাটের যৌনকর্মী ও শিশুদের দিকে সাহায্যের হাত বাড়ালেন ঋতুপর্ণা
অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (ছবি ইনস্টাগ্রাম)
অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (ছবি ইনস্টাগ্রাম)

সিঙ্গাপুরে বসে কালীঘাটের যৌনকর্মী ও শিশুদের দিকে সাহায্যের হাত বাড়ালেন ঋতুপর্ণা

  • শুধু রেড লাইট এরিয়ার মানুষদের পাশে নয়, করোনায় পথ শিশুদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অভিনেত্রী। যোগদান করেছিলেন কমিউনিটি কিচেন খোলাতেও।

টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের তালিকায় বরাবরই নিজের জায়গা ধরে রেখেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। করোনার এই সময়ে দেশে না থাকলেও রাজ্যের মানুষের জন্য একের পপর এক সাহায্যের কাজে হাত বাড়িয়ে দিচ্ছেন অভিনেত্রী। আপাতত পরিবারের সঙ্গে সিঙ্গাপুরে রয়েছেন তিনি। তবুও কলকাতার মানুষদের জন্য মন পড়ে রয়েছে এখানেই। সম্প্রতি নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্তের NGO প্রয়াসের সঙ্গে হাত মিলিয়ে কালীঘাটের রেড লাইট এরিয়ার যৌনকর্মীদের সাহায্য করলেন ঋতুপর্ণা। 

সেখানকার ২০০ জন মহিলার হাতে স্যানেটারি ন্যাপকিন, চাল-ডাল-তেল-সহ মুদি মশলা এবং অন্যান্য প্রয়োজনীয় দ্রব্য তুলে দেওয়া হল। এলাকার বাচ্চাদের পাউরুটি, দুধ ও বিস্কুট দেওয়া হয়েছে। বালিগঞ্জ শিক্ষা সদলের প্রিন্সিপাল সুনীতা সেন, ডিজাইনার পাপড়ি জৈন, সমাজকর্মী মহুয়া রায়, পিয়ালী দত্ত, সিমন্তী দাস, মধুমিতা ঘোষ, অর্ণব দত্তরাও হাত মিলিয়েছেন এই শুভকাজে।

খাবার তুলে দেওয়া হচ্ছে এলাকার এক খুদের হাতে। 
খাবার তুলে দেওয়া হচ্ছে এলাকার এক খুদের হাতে। 
শুভ উদ্যোগে ‘প্রয়াস’।
শুভ উদ্যোগে ‘প্রয়াস’।

ঋতুপর্ণা জানান, ‘এই মানুষগুলোর সঙ্গে আমার আলাপ হয়েছিল যখন একটি ছবিতে আমি যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছিলাম। আমি তাঁদের পরিশ্রম, তাঁদের কষ্টের কথা জানি। আর এই খারাপ সময়ে ওদের পাশে থাকতে পেরে আমি সত্যিই খুব খুশি। জানিনা কতটুকু করতে পরালাম।’

শুধু রেড লাইট এরিয়ার মানুষদের পাশে নয়, করোনায় পথ শিশুদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অভিনেত্রী। যোগদান করেছিলেন কমিউনিটি কিচেন খোলাতেও। সঙ্গে বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের ভ্যাকসিন প্রদান, সাইক্লোন ইয়াসে ক্ষতিগ্রস্থ মানুষদের দিকেও বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। 

বন্ধ করুন