রুদ্রনীল ঘোষ (ছবি-ফেসবুক)
রুদ্রনীল ঘোষ (ছবি-ফেসবুক)

‘ভালো আছি-ইতি মধ্যবিত্ত’,করোনা সংকটে মধ্যবিত্তকে নিয়ে রুদ্রনীলের ভাইরাল ভিডিয়ো

  • করোনা সংকটে কেমন আছে মধ্যবিত্ত? কবিতার মাধ্যমে খোঁজ দিলেন রুদ্রনীল ঘোষ। 

করোনা পরিস্থিতির জেরে বিরাট আর্থিক সংকটের মুখোমুখি গোটা বিশ্ব। ভেঙে পড়েছে দেশের অর্থনৈতিক পরিকাঠামো। বন্ধ অফিস, থমকে গেছে ব্যবসা।তবুও জারি রয়েছে ব্যাঙ্কের ইএমআই,ছেলেমেয়ের স্কুলের বেতন, বেঁচে থাকার প্রয়োজনীয় অন্যন্য রসদও। এই দুর্দিনে সকলে দুঃস্থ মানুষের কথা ভাবছে, ঘোষণা হচ্ছে অর্থনৈতিক প্যাকেজেরও। কিন্তু মধ্যবিত্ত শ্রেণি তাঁদের কথা কেউ ভাবছেন? সরকার ভাবছে?  প্রশ্ন অভিনেতা রুদ্রনীল ঘোষের। 

বুধবার ফেসবুকে একটি ভিডিয়ো পোস্ট করেন রুদ্রনীল। চার মিনিট দীর্ঘ এই ভিডিয়োর ক্যাপশনে অভিনেতা লেখেন-'ভালো আছি,ইতি-মধ্যবিত্ত'। নিমেষেই ভাইরাল রুদ্রনীলের ভিডিয়ো। 

দেখে নিন সেই ভিডিয়ো-

করোনা আতঙ্কে মৃত্যুভয়ের চেয়েও বেশি ভবিষ্যতের অনিশ্চয়তা ঘিরে ধরছে মানুষকে। চারিদিকে চলছে চাকরিতে ছাঁটাই, কাজ বন্ধ, নেই অন্নের সংস্থান। তবুও ইগো আঁকড়ে বেঁচে থাকা মধ্যবিত্ত দাঁড়াতে পারছে না স্বেচ্ছাসেবী সংগঠনের বিতরণ করা খাবারের লাইনে। কারণ সে দুঃস্থ নয় মধ্যবিত্ত।সরকারের প্রত্যেকটা নির্দেশ মানছে মধ্যবিত্ত,রাতের ঘুম উড়েছে-এক কথায় না মরে বেঁচে আছে। এ কথাই বারবার উঠে এল রুদ্রনীলের এই ভিডিয়োতে। 

মাত্র কয়েকঘন্টাতেই এক লক্ষের বেশি মানুষ ফেসবুকে এই ভিডিয়ো দেখে ফেলেছেন।শেয়ার হয়েছে ১২ হাজার বারের চেয়েও বেশি। রুদ্রনীলের এই ভাবনাকে সাধুবাদ জানাচ্ছে-বাঙালি মধ্যবিত্ত।

 

বন্ধ করুন