বাংলা নিউজ > বায়োস্কোপ > অস্কার মঞ্চে থাপ্পড় কাণ্ডে তোলপাড় বিশ্ব; উইল স্মিথ না ক্রিস রক, কার দলে সলমন?
উইল স্মিথ-সলমন খান-ক্রিস রক।

অস্কার মঞ্চে থাপ্পড় কাণ্ডে তোলপাড় বিশ্ব; উইল স্মিথ না ক্রিস রক, কার দলে সলমন?

অস্কারের মঞ্চে উঠে সঞ্চালক কমেডিয়ান ক্রিস রককে সপাটে একটি চড় মেরেছেন অভিনেতা উইল স্মিথ।থমে চুপ করে থাকলেও এবার এই প্রসঙ্গ নিয়ে মুখ খুললেন সলমন খান।

স্ত্রীকে নিয়ে চটুল রসিকতা, খাস অস্কারের মঞ্চে উঠে সঞ্চালক কমেডিয়ান ক্রিস রককে সপাটে একটি চড় মেরেছেন অভিনেতা উইল স্মিথ। পরে আসনে এসে বসেও সেখান থেকে চিৎকার করে সঞ্চালক ক্রিসের উদ্দেশে চিৎকার করে বলেন সে যেন এইসব রসিকতা থেকে তাঁর স্ত্রীর নামটি দূরে রাখে। সঙ্গে ছাপার অযোগ্য চার অক্ষরের শব্দও উচ্চারণ করেন। 'কিং রিচার্ড'-এর এই কাণ্ডে তোলপাড় গোটা বিশ্ব। এই ঘটনাকে কেন্দ্র করে গোটা পৃথিবী দি'ভাগে ভাগ হয়েছে। প্রথমে চুপ করে থাকলেও এবার এই প্রসঙ্গ নিয়ে মুখ খুললেন সলমন খান!

ওই অনুষ্ঠানে 'টাইগার'-কে জিজ্ঞেস করা হয় কোনও অনুষ্ঠানের সঞ্চালককে কী তাঁর করা রসিকতা নিয়ে সতর্ক থাকা উচিত। সরাসরি কোনও ঘটনা কিংবা কারও নাম না তুলে সাংবাদিকদের ওই প্রশ্নে 'ভাইজান' বলেন,'একজন সঞ্চালক হিসেবে আপনাকে অবশ্যই সংবেদনশীল হতে হবে। মঞ্চ থেকে করা রসিকতা নিয়ে সতর্কও থাকা উচিত। রসিকতার মাত্রাজ্ঞান অবশ্যই থাকা উচিত।' সলমনের সুর শোনা গেল পাশা দাঁড়ানো বরুণ ধাওয়ান এবং মণীশ পল-এর গলাতেও।

বরুণ জানালেন, 'রসিকতা চটুল হলে অনেকে অপমানিত বোধ করতে পারে তাই সঞ্চালককে এ বিষয়ে অবশ্যই সতর্ক থাকতে হবে।'

মুখ খুলেছেন মনীশ পল-ও। বহু রিয়েলিটি শো এবং অনুষ্ঠানের মঞ্চে দীর্ঘ বছর ধরে সঞ্চালনার দায়িত্ব পালন করে আসছেন মনীশ। সাম্প্রতিক সময়ে সলমনের 'দাবাং ট্যুর'-শো এর সঞ্চালনা নিজের হাতে সামলেছিলেন তিনি। তাঁর কথায়, 'আমরা সঞ্চালকরা সবসময় রসিকতা একটি মাত্রা পর্যন্ত রাখার চেষ্টা করি কিন্তু অনেক সময় সেই মাত্রা পেরিয়ে যায়। তখন সমস্ত ব্যাপারটি অত্যন্ত সংবেদনশীল হয়ে ওঠে। আগে এরকম কিছু হত না। খোলাখুলি রসিকতা, ঠাট্টা করা যেত। কিন্তু বর্তমানে ব্যাপার স্যাপার অনেকটাই বদলিয়েছে। গোটা বিষয়টি একটু ওদিক হলেই সংবেদনশীল হয়ে দাঁড়ায়। এটুকু বলতে পারি, এখনও পর্যন্ত আমি নিজে মঞ্চ থেকে দাঁড়িয়ে রসিকতার মাধ্যমে কাউকে অপমানিত করিনি। আসলে, এটি সঞ্চালকের নিজের রসবোধের উপর নির্ভর করে।' নিজের বক্তব্য শেষে তিনি যোগ করেন, একজন শিল্পী, সঞ্চালকের উচিত মঞ্চে পারফর্ম করার আগে চিত্রনাট্যকারের সঙ্গে নিজের চিত্রনাট্যের ব্যাপারে খোলামেলা সুলোচনা করে নেওয়া উচিত।

প্রসঙ্গত, নিজের কৃতকর্মের জন্য নেটমাধ্যমে ক্রিস রকের ক্ষমা চাইলেন অস্কারজয়ী তারকা উইল স্মিথ।

বন্ধ করুন