বাংলা নিউজ > বায়োস্কোপ > Satish Shah: লন্ডন বিমানবন্দরে বর্ণবিদ্বেষের শিকার সতীশ শাহ! মোক্ষম জবাব অভিনেতার

Satish Shah: লন্ডন বিমানবন্দরে বর্ণবিদ্বেষের শিকার সতীশ শাহ! মোক্ষম জবাব অভিনেতার

সতীশ শাহ

‘এরা ফার্স্ট ক্লাসের টিকিট কাটে কী করে?’ লন্ডনে বিমানবন্দর কর্মীর হাতে হেনস্থার শিকার সতীশ শাহ। কড়়া জবাব দিলেন বর্ষীয়ান অভিনেতা। 

লন্ডনের হিথ্রো বিমানবন্দরে হেনস্থার শিকার বর্ষীয়ান অভিনেতা সতীশ শাহ। টুইটারে নিজের তিক্ত অভিজ্ঞতার কথা জানালেন অভিনেতা। তিনি জানান, হিথ্রো বিমানবন্দরের এক কর্মী তাঁর সহকর্মীকে বলছিলেন, ‘এরা (বাদামি চামড়ার জাতি) প্রথম শ্রেণির টিকিটের জন্য কীভাবে টাকা জোগাড়ে সক্ষম?’ এমন বক্রোক্তি শুনে ছেড়ে কথা বলেননি অভিনেতা। তিনি পালটা জবাবে বলেন, ‘আমি ভারতীয় সেই জন্যই পারি’।

সতীশ শাহ-র এই টুইট আপতত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। অনেকেই সতীশ শাহের প্রশংসা করে বলেছেন, ‘স্যার, একদম উচিত কাজ করেছেন’। অপর একজন লেখেন, ‘বলা উচিত ছিল, তোমাদের হিথ্রো বিমানবন্দরটা তো তৈরি হয়েছে আমাদের টাকায়। যা তোমাদের পূর্বপুরুষরা আমার দেশ থেকে লুটে নিয়ে এসেছে’। অপর এক নেটিজেন লেখেন, ‘ওদের বলা উচিত ছিল, এসে আমাদের হায়দরাবাদ বা দিল্লি এয়ারপোর্টটা ঘুরে দেখে যাও, তারপর এইসব কথা বলবে’।

সতীশের এই টুইট ইতিমধ্যেই প্রায় ১০ লক্ষ মানুষ দেখে ফেলেছেন। অভিনেতা এই টুইটে হিথ্রো বিমানবন্দর কর্তৃপক্ষকে ট্যাগ না করলেও, এই টুইট নজরে এসেছে তাঁদের। টুইটের কমেন্ট বক্সে কর্তৃপক্ষ লেখে- ‘আমরা খুবই দুঃখিত আপনি এই পরিস্থিতির মুখে পড়েছেন। দয়া করে ডিএম (ডিরেক্ট মেসেজ) করুন আমাদের’। এর অবশ্য পালটা জবাব দেননি বর্ষীয়ান অভিনেতা।

রুপোলি পর্দার পাশাপাশি হিন্দি টেলিভিশনেরও পরিচিত মুখ সতীশ শাহ। ‘সরাভাই ভার্সেস সরাভাই’ টিভি সিরিজে তাঁর অভিনয় আজও ভুলতে পারেনি দর্শক। ‘মেয় হুঁ না’, ‘জানে ভি দো ইয়ারো’র মতো ছবিতে তাঁর অভিনয় বিশেষ প্রশংসা কুড়িয়েছে।

 

বন্ধ করুন