বাংলা নিউজ > বায়োস্কোপ > চিকিৎসকদের প্রশ্ন ছুঁড়লেন সোনু, সমর্থন অজস্র আর্তের!
সোনু সুদ
সোনু সুদ

চিকিৎসকদের প্রশ্ন ছুঁড়লেন সোনু, সমর্থন অজস্র আর্তের!

  • ‘ডাক্তাররা যখন জানেনই ওই ইঞ্জেকশনটি কোথাও পাওয়া যাবে না, তখন কেন তা কিনতে বলছেন,’ চিকিৎসকদের প্রশ্ন সোনু সুদের।

পরিযায়ী শ্রমিকদের ‘মাহিসা’ সোনু সুদ। গত বছর লকডাউনের সময় থেকে ত্রাতার ভূমিকায় দেখা মিলেছে তাঁর। সবটাই করেছেন বিনা স্বার্থে। দেশের যেকোনো প্রান্তে কেউ বিপদে পড়লেই, সোনুর কাছে খবর পৌঁছতেই, সাধ্যমতো চেষ্টার হাত বাড়িয়ে দিয়েছেন অভিনেতা। লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন বহু মানুষ, এমনকি তাঁদের কাজেরও ব্যবস্থা করে দিয়েছেন তিনি।

পরিযায়ী শ্রমিকদের ঘরে পৌঁছানো, বেকারদের কর্মসংস্থান, কারো অনলাইন ক্লাসের ব্যবস্থা করা থেকে চিকিৎসার খরচ দেওয়া, বেডের ব্যবস্থা করা.... মানুষের কাছে যেন ঈশ্বরের দূত হয়ে এসেছিলেন সোনু সুদ। সাহায্যের হাত বাড়িয়ে দিতে বন্দক রেখেছেন সম্পত্তি। এবার সেই সোনু একটি প্রশ্ন রেখেছেন চিকিৎসকদের উদ্দেশে। 

সামাজিক মাধ্যমে একটি নির্দিষ্ট ইঞ্জেকশনের কথা উল্লেখ করে সোনু লিখেছেন, ‘ডাক্তাররা যখন জানেনই কোথাও ওই ইঞ্জেকশনটি পাওয়া যাবে না তখন কেন সেটা রোগীদের কিনতে বলছেন? হাসপাতালেই যখন ওই ওষুধের আকাল তখন সাধারণ মানুষ কী করে পাবে? এর পরিবর্তে অন্য কিছু ব্যবহার করা যায় না, যেটা একজনের প্রাণ বাঁচাতে সাহায্য করবে?’ যদিও ইঞ্জেকশনের নাম কি সেটা উল্লেখ করেননি অভিনেতা।

যদি অভিনেতার কমেন্ট বক্সে উপছে পড়ছে নানা ধরণের মন্তব্য। নেটিজেনদের একাংশের ধারণা Liposomal amphotericin B-নামক এই ওষুধ নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেতা। যার বিকল্প এই মুহূর্তে বাজারে নেই। এই ওষুধের ফলেও নাজেহাল হতে হচ্ছে বহু মানুষকে। 

 

বন্ধ করুন