বাংলা নিউজ > বায়োস্কোপ > বাবার প্রথম মৃত্যুবার্ষিকীর দিন ‘ডক্টরেট’ শ্যামল চক্রবর্তী-কন্যা ঊষসী
উষসী চক্রবর্তী (ছবি ফেসবুক)
উষসী চক্রবর্তী (ছবি ফেসবুক)

বাবার প্রথম মৃত্যুবার্ষিকীর দিন ‘ডক্টরেট’ শ্যামল চক্রবর্তী-কন্যা ঊষসী

  • অবাক করা সাফল্য 'জুন আন্টি'র।

অভিনেত্রী উষসী চক্রবর্তীর মুকুটে নয়া পালক। ডক্টরাল ডিগ্রি অর্জন করলেন দর্শকেদর প্রিয় জুন আন্টি। অভিনেত্রী নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানালেন সেকথা। হাতে সার্টিফিকেট তুলে নেওয়ার ভিডিয়ো শেয়ার করেছেন তিনি। 

সামাজিক মাধ্যমের পোস্টে অভিনেত্রী জানিয়েছেন, একজন অভিনেত্রী ডক্টর হয়ে উঠলেন। অবশেষে নি ডক্টরাল ডিগ্রি পেলেন তিনি। বামপন্থী নেতা শ্যামল চক্রবর্তীর মেয়ে উষসী। শ্যামল চক্রবর্তী পিএইচডি করার জন্য তাঁকে প্রচণ্ড উৎসাহ দিতেন। কাকতালীয় ভাবে বাবার মৃত্যুবার্ষকীতেই তিনি এই ডক্টরাল ডিগ্রি পেয়েছেন। কিন্তু দৈবযোগ ইত্যাদিতে বিশ্বাস করেন না তিনি। তাই এটাকে বাস্তবতা হিসেবেই ধরে নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এক বছর আগে ৬ আগস্ট করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল নেতা শ্যামল চক্রবর্তীর। উষসীর কথায়, থিসিস জমা দেওয়ার জন্য বাবা শ্যামল চক্রবর্তী বার বার তাঁকে বলতেন। যদিও তাঁর বাবা মেয়ের এই কৃতিত্ব দেখে যেতে না পারায় আক্ষেপ প্রকাশ করেছেন নায়িকা। ডক্টরাল ডিগ্রির জন্য উষসী তাঁর গাইড অধ্যাপিতা ঐশিকা চক্রবর্তীকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

অভিনেত্রীর কথায়, ‘এবার আমায় ডক্টর বলতে পারবেন। তবে আমাকে উষসী বলে ডাকলেই বেশি খুশি হব। আমি একজন অভিনেত্রী, পারফর্মার ও বিনোদনদাতা। সেটাই আমার প্রাথমিক পরিচয়’।

বন্ধ করুন