বাংলা নিউজ > বায়োস্কোপ > সত্যজিৎ জন্মশতবর্ষে সম্মানিত ভিক্টর , রাখা হল তাঁর বিশেষ অনুরোধও
ভিক্টর বন্দ্যোপাধ্যায়।

সত্যজিৎ জন্মশতবর্ষে সম্মানিত ভিক্টর , রাখা হল তাঁর বিশেষ অনুরোধও

  • সত্যজিৎ রায়ের নামাঙ্কিত জীবনকৃতি সম্মান পেলেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়। 

করোনা এবং ডেঙ্গুর সঙ্গে যুদ্ধে জিতে সম্পূর্ণ সুস্থ ভিক্টর বন্দ্যোপাধ্যায়। এরপর সোমবার তাঁকে দেখা গেল বিশপ লেফ্রয় রোডের বিখ্যাত রায় বাড়িতে। তাঁকে আপ্যায়ন জানিয়েছেন সত্যজিতের পুত্রবধূ ললিতা রায়। সত্যজিৎ রায়ের বাড়িতে বেশ কিছুক্ষণ সময়ই তিনি কাটাননি, সঙ্গে আড্ডাও দিয়েছেন রায় দম্পতি সন্দীপ-ললিতার সঙ্গে। এদিন সেখানেই ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-এর তরফে ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের হাতে তুলে দেওয়া হল সত্যজিৎ রায়ের নামাঙ্কিত জীবনকৃতি সম্মান।

সত্যজিৎ-পুত্র তথা পরিচালক সন্দীপ রায় তাঁর হাতে এই বিশেষ সম্মান তুলে দেন। অস্কারজয়ী পরিচালক যেই ঘরে বসে কাজ করতেন, সেই ঘরেই এই সম্মান প্রদান অনুষ্ঠানটি সারা হয়। আসলে, ভিক্টর বন্দ্যোপাধ্যায় নিজেই অনুরোধ জানিয়েছিলেন যে সত্যজিৎ রায়ের বাড়িতেই যেন তাঁকে সম্মানিত করা হয়। সেই অনুরোধ মেনেই সন্দীপ রায় এই বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। সঙ্গে জানিয়ে ছেন রায় পরিবারের সঙ্গে ভিক্টরের দারুণ সম্পর্কের কথা।

প্রসঙ্গত, চলতি বছর সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ। কিংবদন্তি এই পরিচালকের নির্দেশনায় ‘শতরঞ্জ কি খিলাড়ি’, ‘পিকু’, ‘ঘরে বাইরে’ এই তিনটি ছবিতে অভিনয় করেছেন ভিক্টর। বিশেষ করে রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস অবলম্বনে ‘ঘরে বাইরে’ ছবিতে তাঁর অভিনীত 'নিখিলেশ' চরিত্রটি তো বাংলা সিনেমার ইতিহাসে জায়গা করে নিয়েছে। সেই ছবিতে ভিক্টরের পাশাপাশি দেখা গিয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত-কে।

বন্ধ করুন