বাংলা নিউজ > বায়োস্কোপ > এক মাস মুম্বইয়ের বস্তিতে ‘খোলি’ ভাড়া নিয়ে কেন থেকেছিলেন বিবেক ওবেরয়?
বিবেক ওবেরয় (ছবি-ইনস্টাগ্রাম)
বিবেক ওবেরয় (ছবি-ইনস্টাগ্রাম)

এক মাস মুম্বইয়ের বস্তিতে ‘খোলি’ ভাড়া নিয়ে কেন থেকেছিলেন বিবেক ওবেরয়?

একদিন ছেঁড়া গেঞ্জি, আলুথালু চুল, ফাটা প্যান্ট আর হাওয়াই চটি পরে মুখে বিড়ি গুঁজে সোজা রামগোপালের অফিসে চলে যান বিবেক ওবেরয়। 

ঠিক ১৯ বছর আগে আজকের দিনেই রামগোপাল বর্মার হিন্দি ছবি ‘কোম্পানি’ দিয়ে বলিউডে পা রাখেন বিবেক ওবেরয়। ‘চান্দু’ চরিত্র নিমেষে জনপ্রিয় করে দেয় নতুন ছেলেটিকে। হিন্দি ইন্ডাস্ট্রি পায় নতুন মুখ। স্মৃতির সে পাতায় কড়া  নাড়লেন খোদ বিবেক। শেয়ার করলেন ফিল্মি জগতে প্রথম কাজ নিয়ে নিজের অভিজ্ঞতা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিবেক জানান, রামগোপাল বর্মার কাজ তাঁর ভালো লাগত বরাবরই। তখন তিনি বলি ইন্ডাস্ট্রতে সহ-পরিচালক হিসেবে কাজ করছেন। ‘কোম্পানি’-র খবর পেয়েই চলে গিয়েছিলেন অডিশন দিতে। কিন্তু প্রথম দেখাতে বিবেককে নাকচ করে দিয়েছিলেন রামগোপাল। জানিয়েছিলেন, সদ্য নিউ ইয়র্ক থেকে ফেরা বিবেক একটু বেশিই পলিশড বস্তির ছেলে চান্দুর চরিত্রের জন্য।

‘কোম্পানি’-তে চান্দুর চরিত্রে বিবেক
‘কোম্পানি’-তে চান্দুর চরিত্রে বিবেক

বিবেক জানান, ‘এরপরই চলে আসি মুম্বইয়ের এক বস্তিতে। সেখানে এক মাসের জন্য খোলি ভাড়া নিয়ে তাঁদের আদবকায়দা, আচার-ব্যবহার রপ্ত করতে থাকি। তারপর কাউকে কিছু না বলে ছেঁড়া গেঞ্জি, আলুথালু চুল, ফাটা প্যান্ট আর হাওয়াই চটি পরে মুখে বিড়ি গুঁজে সোজা চলে যাই রামগোপালের অফিসে অডিশন দিতে। ঢোকার মুখেই বিপত্তি। পথ আটকাল গেটকিপার। মনে আনন্দ! যাক বাবা এত পরিশ্রম সার্থক!’

বিবেককে দেখে রামগোপালের কী বলেছিলেন? বিবেকের কথায়, ‘খুশিতে পাগল হয়ে গিয়েছিলেন রামগোপাল। জানিয়েছিলেন, এত ভালো অডিশন নাকি এর আগে কেউ দেয়নি। আর বলেছিলেন চান্দুর চরিত্রের জন্য আমি-ই আদর্শ।’

২০০২-র ১৩ এপ্রিল মুক্তি পায় ‘কোম্পানি’। এই ছবির জন্য ফিল্মফেয়ার পেয়েছিলেন বিবেক। এরপর একের পর এক সিনেমার অফারও আসতে থাকে তাঁর কাছে। সিনে-প্রেমীদের কাছে আজও সমান জনপ্রিয় বিবেকের ‘চান্দু’ চরিত্রটি।

বন্ধ করুন